মেসি-এমবাপের রেকর্ড, দ্বিতীয় রাউন্ডে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩২ পিএম, ০৮ ডিসেম্বর ২০২১
মেসি-এমবাপের রেকর্ড, দ্বিতীয় রাউন্ডে পিএসজি

শেষ দুই ম্যাচে ড্র করে কিছুটা ব্যাকফুটে ছিল প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি)। তাই তো চ্যাম্পিয়নস লিগে ক্লাব ব্রাগার বিপক্ষে সামর্থ্যের সবটুকু দিয়ে খেলে ম্যাচ নিজেদের করে নিয়েছে পিএসজি। শুধু তাই নয়, ম্যাচে গোল করে রেকর্ডবুকে নিজেদের নাম তুলেছেন পিএসজির দুই তারকা লিওনেল মেসি এবং কিলিয়ান এমবাপে।

এতদিন সবচেয়ে কমবয়সে চ্যাম্পিয়নস লিগে ৩০ গোল করার রেকর্ডের মালিক ছিলেন লিওনেল মেসি। ২৩ বছর ১৩১ দিন বয়সে মেসি এ রেকর্ড গড়লেও এমবাপে তা ভেঙেছেন ২৩ পেরোনোর আগেই।

ম্যাচের ৭২ সেকেন্ডেই দলকে এগিয়ে নেন এমবাপে। এর কিছুক্ষণ পরেই আরেকটি গোল করে ২-০ ব্যবধানে দলকে এগিয়ে নেন এ ফরাসি তারকা।

বিরতির আগে আরও একবার ব্রাগার জালে বল জড়ায় পিএসজি। এবার এমবাপের দেওয়া পাস থেকে স্কোরশিটে নাম তোলেন লিওনেল মেসি। এ গোল করে ক্রিস্টিয়ানো রোনালদোর পাশে বসেন তিনি। এতদিন সর্বোচ্চ ৩৮ প্রতিপক্ষের বিপক্ষে গোল করে শীর্ষে ছিলেন রোনালদো। এবার তার সাথে যুক্ত হলেন লিওনেল মেসি।

ম্যাচের আরও একটি গোলের দেখা পান লিওনেল মেসি। এ গোল করে পেলের ৭৫৭ গোলের রেকর্ডকে পিছনে ফেলেন তিনি।

ম্যাচের শেষের দিকে একটি গোল করে হারের ব্যবধান কমায় ক্লাব ব্রাগা। এতে ব্রাগার জয়ে কোনো প্রভাবই পড়েনি।

এ ম্যাচের আগেই শেষ ১৬ নিশ্চিত করেছিল পিএসজি। ‘ই’ গ্রুপের অন্য ম্যাচে আরবি লাইপজিগের বিপক্ষে হেরেও গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ১৬ নিশ্চিত করেছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :