শেষ মূহূর্তের গোলে বার্সেলোনার নাটকীয় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৭ এএম, ১৯ ডিসেম্বর ২০২১
শেষ মূহূর্তের গোলে বার্সেলোনার নাটকীয় জয়

দুই গোল হজম করেই দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছিল এলচে। তবে শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছে পেরে উঠেনি তারা। শেষ দিকে দারুণ এক গোল করে বার্সেলোনাকে জয়ে এনে দিয়েছেন নিকোলাস গঞ্জালেস।

শনিবার (১৮ ডিসেম্বর) ঘরের মাঠে পয়েন্ট টেবিলের নিচের দিকের দল এলচেকে আতিথ্য দেয় বার্সেলোনা। এ ম্যাচে এলচের বিপক্ষে ৩-২ গোলের জয় পেলো বার্সেলোনা। সব ধরনের প্রতিযোগীতা মিলে তিন ম্যাচ পর জয়ের দেখা পেল কাতালানরা।

আগের তিন ম্যাচে দারুণ শুরু করেও ফিনিশিং ব্যর্থতায় পড়েছিল জাভি হার্নান্দেজের শিষ্যরা। তবে এলচের বিপক্ষে এ দূর্বলতা বেশ ভালোভাবেই কাটিয়ে উঠেছিল বার্সেলোনা। ম্যাচের ১৬তম মিনিটেই সাফল্যের দেখা পেয়েছিল কাতালান ক্লাবটি।

১৬তম মিনিটে কর্নার পায় বার্সেলোনা। উসমান ডেম্বেলের নেওয়া কর্নার শট থেকে হেড করে এলচে গোলরক্ষক এডগার বাডিয়াকে পরাস্ত করেন ফেরান হুতগ্লা। ম্যারাডোনা কাপে বোকা জুনিয়র্সের বিপক্ষে দারুণ পারফর্ম করে এদিন প্রথম একাদশে জায়গা করে নেন হুতগ্লা। গোল করেই জাভির আস্থার প্রতিদান দিয়েছেন তিনি।

এর মিনিট তিনেক পরেই পুরো একক নৈপুণ্যে দলের ব্যবধান দ্বিগুণ করেন স্প্যানিশ মিডফিল্ডার গাভি। ডান পায়ের কোনাকুটি শটে গোল করেন তিনি।

এরপর প্রথমার্ধে অনেক চেষ্টা করেও জালে বল জড়াতে পারেনি কোনো দলই। শেষ পর্যন্ত ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে এলচের রক্ষণে ভীতি ছড়ান হুতগ্লা। তবে এর কিছুক্ষণ পরেই পুরো ন্যু ক্যাম্পকে স্তব্ধ করে দেয় এলচে। পর পর দুই মিনিটে গোল করে সমতায় ফেরে এলচে। ৬২তম মিনিটে নাগালের মধ্যে থাকলেও বল আটকাতে পারেননি বার্সেলোনার গোলবারের অতন্দ্র প্রহরী টের স্টেগান।

প্রথম গোল হজম করার পরের মুহূর্তেই আবারও এলচের আঘাত। এবার হেড পিচ থেকে গোল করে স্কোর লাইনে সমতায় ফেরে এলচে। এরপরেই জয়ের স্বপ্ন আবারও ড্রয়ের দিকে এগোতে থাকে।

তবে বার্সেলোনার ত্রাণকর্তা হিসেবে মাঠে নামেন নিকোলাস গঞ্জালেস। ২৩ বছর বয়সী এ আর্জেন্টাইনের গোলে কাতালান ক্লাবটির হয়। গাভির দ্রুত গতির পাস থেকে নেওয়া জোরালো শটে গোল করেন তিনি।

লা লিগার ২০২১-২২ মৌসুমে নিজেদের সপ্তম জয় তুলে নিলো কাতালান ক্লাবটি। লিগে ১৭ ম্যাচে ছয় জয়ে ২৭ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে । অপরদিকে বার্সেলোনার চিরপ্রতিন্দ্বি রিয়াল মাদ্রিদ ১৭ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে। আর ১৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে রেলিগেশন জোনে আছে এলচে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

হল্যান্ডের বার্সায় আসার সম্ভাবনা নেই : লা লিগা সভাপতি

হল্যান্ডের বার্সায় আসার সম্ভাবনা নেই : লা লিগা সভাপতি

অবশেষে ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো

অবশেষে ফুটবলকে বিদায় জানালেন আগুয়েরো

ম্যারাডোনা কাপে বার্সাকে হারালো বোকা জুনিয়র্স

ম্যারাডোনা কাপে বার্সাকে হারালো বোকা জুনিয়র্স

ইউরোপা লিগের নকআউটে বার্সেলোনার প্রতিপক্ষ নাপোলি

ইউরোপা লিগের নকআউটে বার্সেলোনার প্রতিপক্ষ নাপোলি