এমবাপের হ্যাটট্রিকে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ পিএম, ০৪ জানুয়ারি ২০২২
এমবাপের হ্যাটট্রিকে ফ্রেঞ্চ কাপের শেষ ষোলোতে পিএসজি

ইউরোপের ফুটবলের চারদিকে মরণব্যাধি করোনা ভাইরাসের ছড়াছড়ি। সেটা ছড়িয়ে পড়েছে ফ্রান্সেও। আক্রান্ত হয়েছে ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইয়ের (পিএসজি) কয়েকজন খেলোয়াড়। এর মাঝেই ফ্রেঞ্চ লিগের ম্যাচ খেলতে নেমেছিলো ফরাসি জায়ান্টরা। তাতে স্বদেশী তারকা কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে ভর করে ফ্রেঞ্চ লিগের শেষ ষোলোতে পৌছে গেছে তারা।

সোমবার (৩ জানুয়ারি) রাতে ফ্রান্সের চতুর্থ সারির দল ভ্যানেসের মুখোমুখি হয়েছিলো পচেত্তিনোর দল। করোনার কারণে এই ম্যাচে খেলতে পারেননি দলের গুরুত্বপূর্ণ কয়েকজন। কিন্তু তাতে জয় তুলে নিতে সমস্যা হয়নি জার্মেইনদের। ভ্যানিসের ঘরের মাঠ স্তাদে দে লা রাবিন স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই নিজেদের অধিপত্য বিস্তার করে খেলতে থাকে প্যারিসিয়ানরা। ফলও আসে হাতেনাতে।

ম্যাচের ২৮ মিনিটে ডানদিকের কর্নার থেকে উড়ে আসা বলে মাথা ছুঁইয়ে দলের হয়ে প্রথম গোলটি করেন প্রিসনেল কিমপেবে। এরপর প্রথমার্ধে আর গোলের দেখা পায় নি দু’দলের কেউই। যদিও ম্যাচের ৪২ মিনিটে গোল পেতে পারতেন এমবাপে। তবে তার জোরালো শট গোলবারের পাশ দিয়ে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে আরো ভয়ঙ্কর রূপে ধরা দেয় প্যারিসের জায়ান্টরা। তারই ধারায় ম্যাচের ৫৯ মিনিটে ডি বক্সের ভিতর থেকে ডান পায়ের জোরালো শটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। এর ঠিক ১২ মিনিট পর আবারো বল পেয়ে যান ফরাসি তারকা। এবার বক্সের বাইরে থেকে বুলেট শটে ৭১ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

হ্যাটট্ট্রিক তখন তাকে হাতছানি দিয়ে ডাকছে। দ্বিতীয় গোল করার পাঁচ মিনিট পরই সেই লক্ষ্যেও পৌছে যান বিশ্বকাপজয়ী তারকা। ৭৬ মিনিটে নিজের তৃতীয় গোল করার পথে নিশ্চিত করেন দলের ৪-০ গোলের জয়ও।

এই হ্যাটট্রিকে প্যারিসিয়ানদের হয়ে ১৫০ গোলের মাইলফলকে পৌছে গেছেন এমবাপে। সর্বশেষ দুই ম্যাচে পাঁচ গোল এসেছে ফরাসি তারকার পা থেকে। প্যারিস সেন্ট জার্মেইও পৌছে গেছে ফ্রেঞ্চ লিগ ‘কোপা ডি ফ্রান্স’র শেষ ষোলোতে।

এমন জয়ে দারুণ খুশী প্যারিস বস পচেত্তিনো। প্রশংসায় ভাসালেন এমবাপেকে। তিনি বলেন, ‘আমরা আমাদের দলীয় পারফর্ম্যান্স নিয়ে খুব খুশী। এমবাপে সব ঠান্ডা করে দিয়েছে। সে বিশ্বের একজন সেরা খেলোয়াড়।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিসহ পিএসজির পাঁচজন করোনা আক্রান্ত

মেসিসহ পিএসজির পাঁচজন করোনা আক্রান্ত

পিএসজির লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জয় : মেসি 

পিএসজির লক্ষ্য চ্যাম্পিয়নস লিগ জয় : মেসি 

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

নির্বাচক প্যানেলে পরিবর্তনের আভাস

নির্বাচক প্যানেলে পরিবর্তনের আভাস