এমবাপেকে রিয়ালে যেতে বললেন ইব্রাহিমোভিচ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৩ জানুয়ারি ২০২২
এমবাপেকে রিয়ালে যেতে বললেন ইব্রাহিমোভিচ

প্রতি মৌসুমের শুরুতেই ফরাসি তারকা কিলিয়ান এমবাপের গন্তব্য নিয়ে শোনা যায় নানা গুঞ্জন। চারদিক থেকে নানা ধরনের আলোচনা। আসন্ন গ্রীষ্মকালীন দল বদল আরও দেরিতে শুরু হলেও এরই মধ্যে আবারও তার এমবাপের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এরই মধ্যে সুইডিশ তারকা জ্বালাতান ইব্রাহিমোভিচ বলেছেন, রিয়াল মাদ্রিদই হতে পারে এমবাপের সঠিক গন্তব্য।

২০২১-২২ মৌসুম শেষেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন কিলিয়ান এমবাপে। এ কারণেই তার দল বদল নিয়ে গুঞ্জন আরও বেশি ডালপালা মেলেছে। তার ভবিষ্যত গন্তব্য হিসেবে শোনা যাচ্ছে বার্সেলোনা, লিভারপুল এমনকি ম্যানচেস্টার সিটির নাম। তবে সবচেয়ে বেশি শোনা যাচ্ছে রিয়াল মাদ্রিদের নাম।

রিয়াল মাদ্রিদের প্রতি এমবাপের দূর্বলতার কথা বেশ পুরোনো। এ কারণেই অনেকের ধারণা ২০২২-২৩ মৌসুম থেকে তাকে রিয়ালের জার্সিতেই দেখা যাবে। এমবাপেকে রিয়াল মাদ্রিদেই যাওয়ার পরামর্শ দিয়েছেন সুইডিশ তারকা ইব্রাহিমোভিচ।

অবশ্য ইব্রাহিমোভিচ কখনই রিয়াল মাদ্রিদে খেলেননি, বরং লস ব্ল্যাঙ্কোসদের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার জার্সিতে খেলেছিলেন তিনি। অবশ্য কাতালান ক্লাবটিতে এক বছরের বেশি সময় থাকতে পারেননি তিনি।

ফরাসি গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ইব্রা জানান এমবাপে নিজেই তার ভবিষ্যত নিয়ে বলতে পারবেন। ইব্রা বলেন, ‘শুধু কিলিয়ানই এই প্রশ্নের জবাব দিতে পারে। নির্ভর করে সে কী ভাবছে, সে কী চায়, তার ওপর। তবে এটা সত্যি কথা, ও একদিন আমাকে জিজ্ঞাসা করেছিল, আর আমি ওকে বলেছিলাম, আমি তোমার জায়গায় থাকলে রিয়ালে যোগ দিতাম।’

ইব্রা আরও জানান, ফুটবলার হিসেবে উন্নতি করার জন্য বিভিন্ন দেশে খেলার বিকল্প নেই। এ কথা প্রমাণের জন্য নিজেকেই উদাহরণ হিসেবে দাঁড় করিয়েছেন এ সুইডিশ তারকা।

তিনি বলেন, ‘আমি ভিন্ন ভিন্ন দেশের ভিন্ন ভিন্ন ক্লাবে খেলেছি। এভাবেই আমি অনেক কিছু শিখেছি, বড় হয়েছি। সারা জীবন ঘরের মাটিতে খেলা অনেক সহজ।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তিন ম্যাচের জন্য নিষিদ্ধ মার্সেলো

তিন ম্যাচের জন্য নিষিদ্ধ মার্সেলো

রিয়াল মাদ্রিদ কিংবদন্তি পাকো হেন্তোর চিরবিদায়

রিয়াল মাদ্রিদ কিংবদন্তি পাকো হেন্তোর চিরবিদায়

মদ্রিচের সামনে আরেকবার ব্যালন ডি অর জেতার সুযোগ : পেরেজ

মদ্রিচের সামনে আরেকবার ব্যালন ডি অর জেতার সুযোগ : পেরেজ

রিয়ালকে হারাতে নিজের সর্বস্ব দিতে রাজি রামোস

রিয়ালকে হারাতে নিজের সর্বস্ব দিতে রাজি রামোস