ইতিহাস গড়ার ম্যাচে বসুন্ধরার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১৭ ফেব্রুয়ারি ২০২২
ইতিহাস গড়ার ম্যাচে বসুন্ধরার জয়

বাংলাদেশে ফুটবল ইতিহাসে প্রথম ক্লাব হিসেবে নিজস্ব ভেন্যু তৈরি করেছে বসুন্ধরা কিংস। সেই মাঠে প্রথমবারের মতো ম্যাচ খেলতে নেমেছিল বসুন্ধরা কিংস। প্রতিপক্ষ পুলিশ এফসি। নিজেদের মাঠে অভিষেক ম্যাচেই পুলিশ এফসির বিপক্ষে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্কার ব্রুজেনের শিষ্যরা।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বসুন্ধরা কিংস অ্যারেনাতে অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে শুরু থেকেই ছিল উত্তাপ। ইতিহাস তৈরির দিনে নিজেদের হোম ভেন্যু কিংস অ্যারেনাতে জয় দিয়ে রাঙানোর জন্য মরিয়া ছিল রবসন বাহিনী। অন্য দিকে পুলিশ এফসিও ছেড়ে কথা বলছিল না। 

সময় বাড়ার সাথে সাথে পুলিশ এফসির কাউন্টার অ্যাটাকগুলো হয়ে উঠছিল বেশ ভয়ানক। ম্যাচের ১৪তম মিনিটে বাঁ প্রান্ত দিয়ে ইব্রাহিমের ক্রস অত্যন্ত বিপদজনক জায়গা থেকে ক্লিয়ার করেন পুলিশ এফসির ডিফেন্ডার জয়ন্ত। এর ঠিক পরেই ১৮তম মিনিটে সোহেল রানার পাস বক্সে ফাকায় পেয়েও বল জালে জড়াতে ব্যর্থ হন বসুন্ধরার নাম্বার নাইন সুমন রেজা। প্রথমার্ধে কোন দলই একক আধিপত্য বিস্তারের সুযোগ পায়নি৷ ৩৯ মিনিটে ব্রাজিলিয়ান ফরেয়ার্ড রবসন রবিনিয়োর শট বারে লাগলে গোলশূন্য ভাবেই প্রথমার্ধ শেষ করতে হয় দু’দলকে। 

দ্বিতীয়ার্ধে ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি ফুটবলার মাহদী ইউসুফ ও বাংলাদেশি এলিটা কিংসলেকে নামিয়ে আক্রমণভাগের শক্তি বাড়িয়ে নেন কোচ অস্কার ব্রুজেন। এরপর সাফল্য পেতেও সময় লাগেনি বসুন্ধরার।

৬৫তম মিনিটে আসে ম্যাচের প্রথম সাফল্য । ডান প্রান্ত দিয়ে মাহদীর ক্রস থেকে জোরালো শটে বল জালে জড়ান বসুন্ধরার কাপ্তান রবসন।

এর ঠিক নয় মিনিট পর ৭৪তম মিনিটে একটি বিতর্কিত পেনাল্টি পায় বসুন্ধরা। পেনাল্টি থেকে দলের ব্যবধান দ্বিগুণ করার পাশাপাশি নিজের দ্বিতীয় গোল করেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড । 

৮৬তম মিনিটে আবারও মাহদীর এসিস্ট। এবার স্কোর শিটে নাম তোলেন এলিটা কিংসলে। মাহদীর কাছ থেকে পাওয়া বল কোনাকুনি শটে জালে জড়ান এলিটা। অতিরিক্ত সময় বসুন্ধরা আরো সুযোগ পেলেও তা আর কাজে লাগাতে পারেনি অস্কার ব্রুজেনের শিষ্যরা। শেষ পর্যন্ত ৩-০ গেলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের। 

চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে নিজেদের পুরোনো ছন্দে ফিরে আসার আভাস দিচ্ছে বসুন্ধরা। পাশাপাশি ইতিহাস তৈরির দিনে জয় দিয়েই রাঙিয়েও রাখলো লিগ চ্যাম্পিয়নরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রেফারিংয়ে অসন্তুষ্ট সাইফ স্পোর্টিংয়ের কোচ ক্রুসিয়ানি

রেফারিংয়ে অসন্তুষ্ট সাইফ স্পোর্টিংয়ের কোচ ক্রুসিয়ানি

টঙ্গী থেকে সরে সেই বসুন্ধরা কিংসেই ফিরছে বাফুফে

টঙ্গী থেকে সরে সেই বসুন্ধরা কিংসেই ফিরছে বাফুফে

স্পট ফিক্সিং, ফিফার নিষেধাজ্ঞায় আরামবাগ সভাপতি

স্পট ফিক্সিং, ফিফার নিষেধাজ্ঞায় আরামবাগ সভাপতি

মৌসুমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার বসুন্ধরা কিংস

মৌসুমের প্রথম ম্যাচেই অঘটনের শিকার বসুন্ধরা কিংস