শেখ রাসেলের বিপক্ষে ঢাকা আবাহনীর দাপুটে জয় 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৮ ফেব্রুয়ারি ২০২২
শেখ রাসেলের বিপক্ষে ঢাকা আবাহনীর দাপুটে জয় 

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে চতুর্থ রাউন্ডে বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রের বিপক্ষে দাপট দেখিয়েছে ঢাকা আবাহনী। শেখ রাসেলকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ধানমন্ডির জায়ান্টরা।

শুক্রবার (১৮ ফেব্রুয়ারী) নিজেদের হোম ভেন্যু বসুন্ধরা কিংস অ্যারেনায় শেখ রাসেল ক্রীড়া চক্রের মুখোমুখি হয় ঢাকা আবাহনী লিমিটেড। ম্যাচের শুরু থেকেই বেশ আক্রমণাত্মক ছিল আবাহনী৷ ম্যাচের বয়স যখন ১৮ মিনিট তখনই এগিয়ে যাওয়ার সুযোগ পায় শেখ রাসেল। থিয়াগো আমারাল ডি বক্সের ভিতর বল রিসিভ করে  টার্ন নিয়ে সাইড ভলি করেন। তবে তার এই চেষ্টা সফল হয়নি। অল্পের জন্য তা পোস্টের বাহিরে দিয়ে যায়। 

এর ঠিক ছয় মিনিট পর শেখ রাসেলের রক্ষনভাগের ভুলে, ড্যানিয়েল কলিন্দ্রেসের বাড়ানো থ্রু পাস থেকে আবু সাইদ অন টার্গেটে শট করলে তা প্রতিহত হয় শেখ রাসেলের রক্ষনভাগে। এর ঠিক পরেই পাল্টা আক্রমণে যায় শেখ রাসেল। থিয়াগো আমারাল এর কোনাকুনি শট কোনরকমে ঠেকিয়ে দলকে বিপদমুক্ত করেন গোলরক্ষকক শহিদুল আলম সোহেল । 

ম্যাচের ২৬তম মিনিটে ডি-বক্সের জটলা থেকে গোল করতে ব্যর্থ হন ডরিয়েলটন। প্রথমার্ধে দু’দলই আরো বেশ কিছু সুযোগ তৈরী করলেও গোল পায়নি কোন দলই। 

ম্যাচের দ্বিতীয়ার্ধে ডেডলক ভাঙেন আবাহনীর জুয়েল রানা। কর্নার কিক থেকে ডরিয়েলটনের মাথা ছুয়ে আসা বলকে ঠান্ডা মাথায় জালে জড়ান এই ফরোয়ার্ড । এক গোলে পিছিয়ে থাকা শেখ রাসেল ম্যাচে ফিরতে মরিয়া হয়ে উঠে। ৫৩তম মিনিটে গোলকিপার সোহেলের ভুলে ফাকায় বল পেয়েও কাজে লাগাতে পারেননি শেখ রাসেলের ফরোয়ার্ড ইসমাইল রুটি। 

উল্টো এর ঠিক ৭ মিনিট পরে আলতন মাসাদোর ভুল পাস থেকে বাম পায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে ব্যাবধান দ্বিগুণ করেন আবাহনীর ইরানি রিক্রুট মিলাদ শেখ । 

ম্যাচের ৬৩তম মিনিটে গোল শোধ করে ব্যবধান কমায় শেখ রাসেল।।ইসমাইল রুটি ও হেমন্ত ভিনসেন্টের চমৎকার বোঝাপড়ায় ঠান্ডা মাথায় বল জালে জড়ান ইসমাইল রুটি৷ শেখ রাসেলের আলতান মাসাদো গোলকিপার কে একা পেয়েও নিশ্চিত গোল মিস করলে তাদের আর ম্যাচে ফেরা সম্ভব হয়নি।

৮৩তম মিনিটে শেখ রাসেলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আবাহনীর  ক্যাপ্টেন নাবিব নেওয়াজ জীবন। অতিরিক্ত সময়ে ফাকা পোস্ট পেয়েও বল পোস্টে রাখতে না পারায় আর গোলোর হালি পূরন করা হয়নি আবাহনীর

চার ম্যাচে ৩ জয় ও এক ড্রয়ে নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ঢাকা আবাহনী। তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে বসুন্ধরা কিংস।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :