নারী ফুটবলে আত্মঘাতী গোলের হ্যাটট্রিক!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৬ এএম, ২২ ফেব্রুয়ারি ২০২২
নারী ফুটবলে আত্মঘাতী গোলের হ্যাটট্রিক!

যেকোনো ফুটবলারদের জন্যই হ্যাটট্রিক করা পরম আরাধ্য কিছু। তবে নিউজিল্যান্ড নারী দলের মিকেইলা মুর যে হ্যাটট্রিক করেছেন, তা নিশ্চিতভাবেই ভুলে যেতে চাবেন। কারণ তিনি যে করেছেন আত্মঘাতি গোলের হ্যাটট্রিক!

রোববার (২০ ফেব্রুয়ারি) শিবিলিভস কাপের ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড এবং মার্কিন যুক্তরাষ্ট্র। এ ম্যাচেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ার অর্ধশত ম্যাচ খেলতে নেমেছিলেন মুর। তবে যে তিক্ত অভিজ্ঞতার স্বীকার হলেন তাতে নিশ্চিতভাবেই এ ম্যাচের স্মৃতি ভুলতে চাবেন মুর।

ম্যাচের প্রথম ৩৬ মিনিটের মধ্যেই আত্মঘাতি গোলের হ্যাটট্রিক করে বসেন মিকেইলা মুর। ম্যাচের পঞ্চম মিনিটে প্রথম আত্মঘাতি গোল করেন মুর। বাঁ প্রান্ত থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ফরোয়ার্ড সোফিয়া স্মিথ ক্রস করেন। সেই ক্রস ক্লিয়ার করতে গিয়ে তার পায়ে লেগে বল জালে ঢুকে যায়।

এর ৮২ সেকেন্ড পর আবারও আত্মঘাতী গোল করে বসেন মুর। এবার ডান প্রান্ত থেকে ক্রস করেন সোফিয়ার হুয়ের্টা। এই ক্রস ক্লিয়ার করতে যাননি কিউই ডিফেন্ডার মুর। বরং তার মাথা ছুয়ে বল জালে ঢুকে যায়।

sportsmail24
আত্মঘাতি হ্যাটট্রিকের পর এভাবেই হতাশায় ভেঙে পড়েন মুর

এতে শেষ হলেও পারতো। তার জন্য দুঃসময় অপেক্ষা করছিল ৩৬তম মিনিটেও। মার্গারেট পুর্সের বাড়ানো বল ক্লিয়ার করতে গিয়ে মুরের পায়ে লাগে। আর এতেই বল জড়িয়ে যায় জালে। আর এতেই আত্মঘাতি গোলের পারফেক্ট করে ফেলেন মিকেইলা মুর।

এরপর আর বেশিক্ষণ মাঠে থাকেননি মুর। ম্যাচের ৪০তম মিনিটে তাকে তুলে নেন নিউজিল্যান্ডের কোচ। প্রথমার্ধে আর কোনো গোল করতে পারেনি যুক্তরাষ্ট্র। দ্বিতীয়ার্ধে আরও দুই গোল করে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মার্কিনিরা।

২০১৩ সালে ১৭ বছর বয়সে নিউজিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ফুটবলে নাম লেখান মিকেইলা মুর। প্রায় প্রত্যেক ম্যাচেই ছিলেন শুরুর একাদশের নিয়মিত মুখ। ক্লাব ক্যারিয়ারে খেলেন ইংলিশ ক্লাব লিভারপুলের নারী দলে। এর আগে জার্মান ক্লাব কোলন এবং ডুইসবুর্কের হয়ে খেলেছিলেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পেদ্রির চেয়ে সম্ভাবনাময় তরুণ বিশ্ব ফুটবলে আর নেই : জাভি

পেদ্রির চেয়ে সম্ভাবনাময় তরুণ বিশ্ব ফুটবলে আর নেই : জাভি

অবসরের আগে মার্কিন মুলুকে খেলার ইচ্ছা নেইমারের

অবসরের আগে মার্কিন মুলুকে খেলার ইচ্ছা নেইমারের

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

তরুণ আলভারেজের প্রশংসায় গার্দিওয়ালা

তরুণ আলভারেজের প্রশংসায় গার্দিওয়ালা