আবাহনীকেও রুখে দিলো স্বাধীনতা ক্রীড়া সংঘ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৫ পিএম, ১১ মার্চ ২০২২
আবাহনীকেও রুখে দিলো স্বাধীনতা ক্রীড়া সংঘ

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলে আবার চমক দেখালো স্বাধীনতা ক্রীড়া সংঘ। শীর্ষে থাকা শক্তিশালী বসুন্ধরা কিংসকে হারিয়ে লিগ শুরু করা ক্লাবটি এবার রুখে দিলো ঢাকা আবাহনীকে। শেষ মুহূর্তে গোল আদায় করে পয়েন্টে ভাগ বসায় স্বাধীনতা ক্রীড়া সংঘ। অন্যদিকে, পয়েন্ট হারিয়ে শিরোপা লড়াই থেকে আরও পিছিয়ে পড়লো আবাহনী।

শুক্রবার (১১ মার্চ) টিবিসি বাংলাদেশ প্রিমিয়ার লিগে ২০২১-২২ আসরের অষ্টম রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড ঢাকা এবং স্বাধীনতা ক্রীড়া সংঘ। ম্যাচটি অনুষ্ঠিত হয় রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে।

আক্রমণ-পাল্টা আক্রমণে আবাহনী এগিয়ে থাকলেও স্বাধীনতা ক্রীড়া সংঘের রক্ষণভাগ কিছুতে ভাঙতে পারছিল না আবাহনীর ফুটবলাররা। তবে ম্যাচের ৩৯তম মিনিটে এগিয়ে যায় আবাহনী। প্রথম আক্রমণে গোল না পেলেও দ্বিতীয় দফায় দলকে এগিয়ে দেন নাবীব নেওয়াজ জীবন।

গোলরক্ষক সারোয়ার জাহান বল পুরোপুরি বিপদমুক্ত করতে না পারায় গোল খেয়ে পিছিয়ে পড়ে স্বাধীনতা সংঘ। ফলে ১-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় তারা।

এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধের খেলা শুরু করলেও অনেকটা এলোমেলো আক্রমণ করে আবাহনী। ফলে গোলের ব্যবধান আর না বাড়াতে পারা আবাহনী উল্টো গোল হজম করে বসে। ম্যাচের শেষ দিকে ৮০তম মিনিটে সমতায় ফিরে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

রাফাল জাবরোভস্কির ফ্রি কিক থেকে বল পেয়ে গোল আদায় করেন ইকবাল হুসাইন। শেষ দিকে গোল হজম করে আর খেলায় ফিরতে পারেনি আবাহনী। ফলে নির্ধারত সময়ে শেষে পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়ে তারা। অন্যদিকে, আবাহনীকে রুখে দিয়ে ১ পয়েন্ট অর্জন করে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

এদিকে, এ ড্রয়ে শিরোপা লড়াই থেকে কিছুটা পিছিয়ে পড়লো ঢাকা আবাহনী। নিজেদের খেলা ৮ ম্যাচে ৫ জয় ২ ড্র এবং ১ হারে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আবাহনী। সমান সংখ্যক ম্যাচ খেলে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বসুন্ধরা কিংস। আর ৮ ম্যাচে মাত্র এক জয়ে ৫ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

জামাল ভূঁইয়াদের সহকারী কোচ হলেন হাসান আল মামুন

জামাল ভূঁইয়াদের সহকারী কোচ হলেন হাসান আল মামুন

চার মিনিটে দুই গোল, জয় হাতছাড়া শেখ জামালের

চার মিনিটে দুই গোল, জয় হাতছাড়া শেখ জামালের

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

বাংলাদেশ ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল

বাংলাদেশ ফুটবল দলের ইন্দোনেশিয়া সফর বাতিল