চেলসি বিক্রিতে ‘সমাঝোতায়’ পৌঁছেছে আব্রাহিমোভিচ-যুক্তরাজ্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৬ পিএম, ১২ মার্চ ২০২২
চেলসি বিক্রিতে ‘সমাঝোতায়’ পৌঁছেছে আব্রাহিমোভিচ-যুক্তরাজ্য

রাশিয়া সরকারের সাথে ব্যবসায়িক সম্পর্ক থাকার অভিযোগে যুক্তরাজ্যে নিষিদ্ধ হয়েছেন রুশ ব্যবসায়ী রোমান আব্রাহিমোভিচ। আর এতেই থমকে গেছে ইংলিশ ক্লাবকে চেলসিকে বিক্রি করে দেওয়ার পথ। তবে এই জট খুলেছে বলে জানিয়েছে বিভিন্ন ইংলিশ গণমাধ্যম। তারা জানিয়েছে, কিছুদিনের মধ্যেই চেলসিকে বিক্রি করে দিবেন আব্রাহিমোভিচ।

বৃহস্পতিবার (১০ মার্চ) যুক্তরাজ্যে নিষিদ্ধ করা হয় রাশিয়ান সকল নাগরিককে। আর এ ঘোষণার পরপরই যুক্তরাজ্যে নিষিদ্ধ হন রোমান আব্রাহিমোভিচ। সে সময় জানানো হয়, যুক্তরাজ্যে থাকা তার কোনো সম্পদ থেকেই আয় করতে পারবেন না। এরপর থেকেই চেলসির ভবিষ্যত নিয়ে তৈরি হয় শঙ্কা। তবে বিশেষ লাইসেন্সের মাধ্যমে চেলসিকে চালানোর অনুমতি দিয়েছে যুক্তরাজ্য সরকার।

নিষেধাজ্ঞা আসার বেশ কিছুদিন আগেই চেলসিকে বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নেন আব্রাহিমোভিচ। এ ঘোষণার পরেই অনেকে চেলসিকে কিনে নেওয়ার প্রস্তাব দেয়। তবে এই প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগেই নিষেধাজ্ঞার মুখে পড়েন আব্রাহিমোভিচ। আর এতেই চেলসিকে বিক্রি করে দেওয়ার প্রক্রিয়া চালানো রেইনি গ্রুপও তাদের কাজ বন্ধ করে দেয়।

তবে নিষেধাজ্ঞা আসার দিন দুয়েক পরেই যুক্তরাজ্য সরকারের সাথে বৈঠকে বসে আব্রাহিমোভিচের প্রতিনিধি। সেখানেই চেলসিকে বিক্রি করে দেওয়ার প্রক্রিয়া চালানোর ব্যাপারে সম্মতি দেয় যুক্তরাজ্য সরকার। তবে এরজন্য জুড়ে দিয়েছে কিছু শর্ত।

তারা জানিয়েছে, রোমান আব্রাহিমোভিচের কাছে চেলসির ধারের পরিমান ১৫০ কোটি পাউন্ড। তবে এই অর্থ ফেরত নিতে পারবেন না আব্রাহিমোভিচ। এমনকি ক্লাব বিক্রিতে কোনো পাওয়া কোনো লভ্যাংশও নিজের কাছে নিতে পারবেন না। এই দুই শর্তেই চেলসিকে বিক্রি করে দেওয়ার অনুমতি দিয়েছে যুক্তরাজ্য সরকার।

যুক্তরাজ্য সরকারের এই দুই সিদ্ধান্তের পর চেলসিকে কিনে নিতে অনেকে আগ্রহ প্রকাশ করবে বলে ধারণা করছে ইউরোপিয়ান বিভিন্ন গণমাধ্যম। তবে অনেকের ধারণা শেষ পর্যন্ত চেলসিকে বিক্রি করতে পারবেন না আব্রাহিমোভিচ। শেষ পর্যন্ত চেলসিকে বিক্রি করতে না পারলে চলতি মৌসুমের পর তাদের খেলা চালিয়ে নেওয়া হবে সবচেয়ে কঠিন কাজ।

তবে বেশ কিছুদিন ধরেই চেলসিকে কিনে নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন বৃটিশ ধনকুবের নিক ক্যান্ডি। তিনি জানিয়েছেন, চেলসিকে কিনে নেওয়ার জন্য তিনি বিড করবেন। তবে এই মুহূর্তে চেলসিকে কিনে তিনি কোনো লাভ করতে পারবেন না বলেও জানিয়েছে।

তবে লাভ করতে না পারলেও চেলসির ব্র্যান্ডভ্যালু বাড়ানো এবং ব্যবসার নতুন পরিকল্পনার জন্য চেলসিকে কিনে নেওয়ার ব্যাপারে আগ্রহী এই ব্যবসায়ী। নিক ক্যান্ডি ছাড়াও চেলসিকে কিনতে দুই বিলিয়ন ইউরো পর্যন্ত খরচ করতে আগ্রহী যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী টড বোহেলি ও হ্যান্সজর্গ ওয়েস। এছাড়াও নিউইয়র্ক জেটের মালিক উডি জনসনও কিনতে চান চেলসিকে।

শেষ পর্যন্ত কে চেলসিকে কিনবেন সেই অপেক্ষায় থাকতে হবে আরও কিছুদিন। আর চেলসিকে বিক্রি করতে সমর্থ না হলে বছর মৌসুম শেষে চেলসিকে চালানোর জন্য বিশেষ লাইসেন্সের নিজেদের সুবিধা বাড়িয়ে নিতে হবে রোমান আব্রাহিমোভিচকে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি

নিষিদ্ধ আব্রাহিমোভিচ, আটকে গেল চেলসি বিক্রি

নিষিদ্ধ আব্রাহিমোভিচ, আটকে গেল চেলসি বিক্রি

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যুক্তরাজ্যে নিষিদ্ধ চেলসির মালিক

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে যুক্তরাজ্যে নিষিদ্ধ চেলসির মালিক

চেলসি বিক্রি করছেন আব্রাহিমোভিচ, মানতে পারছেন না কোচ টুখেল

চেলসি বিক্রি করছেন আব্রাহিমোভিচ, মানতে পারছেন না কোচ টুখেল