চেলসি বিক্রি করছেন আব্রাহিমোভিচ, মানতে পারছেন না কোচ টুখেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৩ পিএম, ০৩ মার্চ ২০২২
চেলসি বিক্রি করছেন আব্রাহিমোভিচ, মানতে পারছেন না কোচ টুখেল

ইউক্রেনে আগ্রাসন চালাচ্ছে রাশিয়া। এর জেরে ইংলিশ ক্লাব চেলসির মালিক রোমান আব্রাহিমোভিচকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিতে পারে যুক্তরাজ্য সরকার। এ কারণেই আব্রাহিমোভিচ সিদ্ধান্ত নিয়েছেন চেলসিকে বিক্রি করে দিবেন। তবে আব্রাহিমোভিচের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না কোচ টমাস টুখেল।

২০০৩ সালে চেলসিকে কিনে নেন রুশ ব্যবসায়ী রোমান আব্রাহিমোভিচ। এরপর থেকেই বদলে যেতে থাকে চেলসির চিত্র। রোমান আব্রাহিমোভিচের আমলে বেশ সাফল্যও পেয়েছে ক্লাবটি। এবার চেলসিকে বদলে দেওয়া সেই ব্যবসায়ীই আর থাকছেন না চেলসির মালিকানায়।

মূলত, ধারণা করা হয় রাশিয়ার সরকারের সাথে রোমান আব্রাহিমোভিচের রয়েছে ব্যবসায়ীক সম্পর্ক। তবে এখনও সেই বিষয়ে এখনও কোনো প্রমাণ পায়নি কেউ। তবুও সেই জেরেই যুক্তরাজ্যে আব্রাহিমোভিচকে নিষিদ্ধ করতে চাচ্ছে ইংলিশ সরকার।

এদিকে ২০২০ সালের জানুয়ারিতে চেলসির কোচের দায়িত্ব নেন টমাস টুখেল। দায়িত্ব নিয়ে তিন শিরোপা জিতিয়েছেন তিনি। তখন থেকেই আব্রাহিমোভিচের সাথে টুখেলের ভালো সম্পর্কই গড়ে উঠেছিল। তাই তো আব্রাহিমোভিচের ক্লাব বিক্রি করে দেওয়ার ঘোষণা তাকে বেশ ব্যথিত করেছে।

তিনি বলেন, ‘এ নিয়ে (ক্লাব বিক্রির বিষয়) এখনই কথা বলার সময় আসেনি। রোমান আব্রামোভচিকে ছাড়া আমি চেলসি কল্পনাও করতে পারি না। এ কারণেই আমার কাছে এটা কঠিন এক বিষয়। এমনটা যদি হয়ই, তাহলে নিঃসন্দেহে সেটা হবে বড় এক পরিবর্তন।’

মালিকানা পরিবর্তনের সাথে সাথে পরিবর্তন হতে পারে ক্লাব পরিচালনাতেও আসতে পারে পরিবর্তন। তবে এখনই সেই বিষয় নিয়ে ভাবতে নারাজ কোচ। তিনি বলেন, ‘আমার এ নিয়ে কথা বলার প্রয়োজন আছে বলে মনে করি না। আমি এ বিষয়ে খুব বেশি কিছু জানি না। আমি প্রধান নির্বাহী বা বোর্ডের সদস্য না। আমি নিশ্চিত, ক্লাব আমাদের আর খেলোয়াড়দের সঙ্গে কথা বলবে।’

স্পোর্টসমেইল২৪/পিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :