চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৮ পিএম, ১২ মার্চ ২০২২
চেলসির দুঃসময়ের সুবিধা নিয়ে লুকাকুকে ফেরাতে চায় ইন্টার

চলতি ২০২১-২২ মৌসুমের শুরুতেই ১১৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান ছেড়ে সাবেক ক্লাব চেলসিতে ফিরেছিলেন বেলজিয়ান স্ট্রাইকার রোমেলু লুকাকু। যোগ দেওয়ার ছয় মাস না পেরোতেই লুকাকু জানিয়েছিলেন আবারও ইন্টার মিলানে ফিরতে চান। সে সময় কথাটা অবাস্তব মনে হলেও, এবার হয়তো তার ইন্টার মিলানে ফেরার স্বপ্ন বাস্তবও হয়ে যেতে পারে।

ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব পড়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব চেলসির উপর। যুক্তরাজ্যে রাশিয়ান নাগরিকদের নিষেধাজ্ঞা দেওয়ায় নিষিদ্ধ হয়েছেন চেলসির মালিক রোমান আব্রাহিমোভিচ। এর ফলে যুক্তরাজ্যে থাকা সব সম্পত্তি ‘ফ্রিজ’ করে রেখেছে সেদেশের সরকার। আর এতেই অর্থ সংকটে পড়বে চেলসি।

এই সুযোগ নিয়েই লুকাকুকে দলে ভেড়াতে চায় ইন্টার মিলান। কারণ চলতি মৌসুমে চেলসিকে বিশেষ সুবিধা দেওয়া হলেও পরের মৌসুম থেকে চেলসির কিভাবে চলবে তা এখনও নিশ্চিত করেনি যুক্তরাজ্য সরকার।

নিষেধাজ্ঞা আসায় এই মুহূর্তে ক্লাবকে বিক্রি করতে পারবেন না রোমান আব্রাহিমোভিচ। এ ছাড়াও ক্লাবের নতুন ফুটবলার কেনা কিংবা ফুটবলারদের সাথে চুক্তির মেয়াদ বাড়াতেও রয়েছে নিষেধাজ্ঞা। এই কারণে চেলসির ভবিষ্যত নিয়েই তৈরি হয়েছে শঙ্কা। আর আশা বুক বাঁধছে ইন্টার মিলান।

চলতি মৌসুমের মধ্যপথে লুকাকু জানিয়েছিলেন, যে কোনো ইন্টার মিলানে ফিরতে চান তিনি। তার এই কথায় বেশ ক্ষেপেছিলেন কোচ টমাস টুখেল। তাকে মাঠের বাইরেও রেখেছিলেন তিনি। শেষ পর্যন্ত সব ঝামেলা মিটিয়ে, তাকে খেলাচ্ছেন কোচ।

তবে ইন্টার সমর্থকরা আশায় বুক বাঁধলেও, ইতালিয়ান ক্লাবটির জন্য লুকাকুকে দলে ভেড়ানোর বিষয়টি মোটেও সহজ হবে না। কারণ, চেলসিতে বর্তমানে বাৎসরিক ১২ দশমিক ৫ মিলিয়ন ইউরো বেতন পাচ্ছেন এই বেলজিয়ান তারকা। তবে ইন্টার মিলানের অর্থনৈতিক অবস্থার কারণে ইতালিয়ান ক্লাবটিতে ৭ দশমিক ৫ মিলিয়ন ইউরোর বেশি বেতন পেতে পারবেন না। বেতন কমাতে রাজি হলে তবেই ইন্টারে খেলতে পারবেন লুকাকু।

এছাড়াও মৌসুমের আগেই চেলসি হাতবদল হয়ে গেলে উঠে যাবে সব নিষেধাজ্ঞা। এরপর তাকে দলে ভেড়াতে বেশ বড় অঙ্ক খরচ করতে হবে ইন্টার মিলানকে। সেই বিশাল অঙ্ক খরচ করতে পারবে না ইতালিয়ান ক্লাবটি। 

এ কারণেই, পরবর্তী মৌসুমে লুকাকুকে ইন্টার মিলানের জার্সিতে দেখতে হলে সমর্থকদের প্রার্থনা করতে হবে, যেন আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের আগে বিক্রি না হয় চেলসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

চেলসিতে ‘সুখী’ নন লুকাকু

চেলসিতে ‘সুখী’ নন লুকাকু

ইন্টার ছেড়ে আবারও চেলসিতে ফিরছেন লুকাকু

ইন্টার ছেড়ে আবারও চেলসিতে ফিরছেন লুকাকু

চেলসি বিক্রিতে ‘সমাঝোতায়’ পৌঁছেছে আব্রাহিমোভিচ-যুক্তরাজ্য

চেলসি বিক্রিতে ‘সমাঝোতায়’ পৌঁছেছে আব্রাহিমোভিচ-যুক্তরাজ্য

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি

মালিক নিষেধাজ্ঞায়, স্পন্সর হারাচ্ছে চেলসি