তিতের উত্তরসূরি হিসেবে গার্দিওয়ালাকে চায় ব্রাজিল!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৮ পিএম, ০৭ এপ্রিল ২০২২
তিতের উত্তরসূরি হিসেবে গার্দিওয়ালাকে চায় ব্রাজিল!

কাতার বিশ্বকাপ শেষেই সরে ব্রাজিলের জাতীয় দলের দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন কোচ তিতে। ইতিমধ্যেই তার উত্তরসূরি কে হবেন তা নিয়ে তৈরি হয়েছে গুঞ্জন। সেই দৌড়ে এগিয়ে আছেন ম্যানচেস্টার সিটির বর্তমান কোচ পেপ গার্দিওয়ালা। এমনটাই জানাচ্ছে, ইউরোপিয়ান বিভিন্ন গণমাধ্যম।

কিছুদিন আগেই তিতে জানিয়ে দিয়েছেন কাতার বিশ্বকাপের পর আর ব্রাজিল দলের দায়িত্বে থাকবেন না তিনি। এ ঘোষণার পর থেকেই তার উত্তরসূরি খুঁজতে নেমে পড়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)। আর সম্ভাব্য উত্তরসূরি হিসেবে ভাসছে স্প্যানিশ কোচ পেপ গার্দিওয়ালার নাম।

এদিকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির সাথে ২০২৩ সালের জুন পর্যন্ত চুক্তিবদ্ধ আছেন পেপ গার্দিওয়ালা। এখনও নতুন চুক্তির বিষয়ে কোনো ধরনের আলোচনায় বসেনি গার্দিওয়ালা এবং ম্যানচেস্টার কর্তৃপক্ষ। এ কারণে গুঞ্জন আছে, মেয়াদ শেষে সিটিজেনদের ডাগআউট ছাড়বেন এই কোচ।

ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনের কয়েকজন পরিচালক ইতিমধ্যেই নিশ্চিত করেছেন গার্দিওয়ালাকে আনুষ্ঠানিকভাবে প্রস্তাব পাঠানোর কাজ চলছে। তারা এই স্প্যানিশকে পাওয়ার ব্যাপারে আশাবাদী। এছাড়াও বিদেশি কোনো কোচের হাতেই ব্রাজিলের দায়িত্ব তুলে দেওয়া হবে সেই বিষয়টিও নিশ্চিত করেছেন।

পেপ গার্দিওয়ালাকে কোচ হিসেবে আনতে চাওয়ার পরিকল্পনা শুরু হলেও কাতার বিশ্বকাপের লক্ষ্য থেকে সরে দাঁড়ায়নি ব্রাজিল। জানিয়েছে, কাতার বিশ্বকাপ জিততেই লড়াই করবে নেইমার-জেসুসরা।

কাতার বিশ্বকাপের পর কোচ শূন্য হতে যাওয়া ব্রাজিলের ভবিষ্যত কোচকে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়া হবে বলেও জানিয়েছে সিবিএফ। আর এর জন্য সম্ভাব্য সবকিছু করতেই রাজি দেশটির ফুটবল ফেডারেশন।

ম্যানচেস্টার সিটিতে বছরে প্রায় ২০ মিলিয়ন ইউরো বেতন পান পেপ গার্দিওয়ালা। ব্রাজিলের কোচ হলে তাকে একই ধরনের সুযোগ সুবিধা দেওয়ার ব্যাপারেও ঐক্যমত হয়েছে ব্রাজিলের ফুটবল ফেডারেশন।

কবে নাগাদ গার্দিওয়ালাকে নিয়োগের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে তা এখনও জানায়নি সিবিএফ। তবে ২০২৩ সালের জানুয়ারি কিংবা জুন, যেকোনো সময়ে এই সিদ্ধান্ত আসতে পারে বলেও জানানো হয়েছে। গার্দিওয়ালাকে আনতে না পারলে বিকল্প কে হতে পারে সে বিষয়ে কিছুই জানায়নি সিবিএফ।

প্রাথমিকভাবে ২০২২ কাতার বিশ্বকাপের পর জাভির হাতে ব্রাজিলের দায়িত্ব তুলে দিতে চেয়েছিল সিবিএফ। তবে নিজ ক্লাব বার্সেলোনার ডাক আসায় সেলেসাওদের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

গ্রুপের সবাই শক্তিশালী, আমাদের কঠিন লড়াই করতে হবে: তিতে

গ্রুপের সবাই শক্তিশালী, আমাদের কঠিন লড়াই করতে হবে: তিতে

কাতার বিশ্বকাপ: ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা, ‘জি’ গ্রুপে ব্রাজিল

কাতার বিশ্বকাপ: ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা, ‘জি’ গ্রুপে ব্রাজিল

বার্সোলোনায় ব্রাজিলিয়ান নারী ফুটবলার ‘যৌন হয়রানি’র শিকার!

বার্সোলোনায় ব্রাজিলিয়ান নারী ফুটবলার ‘যৌন হয়রানি’র শিকার!

বিশ্ব ফুটবলের ‘হল অব ফেমে’ রোনালদিনহো

বিশ্ব ফুটবলের ‘হল অব ফেমে’ রোনালদিনহো