‘সুন্দর বিদায়’ গ্যারেথ বেলের প্রাপ্য : আনচেলত্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৯ এএম, ০৯ এপ্রিল ২০২২
‘সুন্দর বিদায়’ গ্যারেথ বেলের প্রাপ্য : আনচেলত্তি

রিয়াল মাদ্রিদের সঙ্গে গ্যারেথ বেলের সম্পর্ক এখন অনেকটাই নিশ্চিত। চুক্তির মেয়াদ শেষ হওয়াটা কেবল বাকি। এরপরই ক্লাবকে বিদায় জানাবেন ওয়েলস তারকা। রিয়ালের ইতিহাসে গ্যারেথ বেলের অবদান কম নয়। বেলকে ‘সুন্দর বিদায়’ দিতে ক্লাবকে আহবান জানিয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি।

২০১৩ সালে চারদিকে আলোচনার ঝড় তুলে টটেনহ্যাম হটস্পার থেকে রেকর্ড আট কোটি পাউন্ডে রিয়ালে যোগ দিয়েছিলেন বেল। শুরুতে সময়টা ভালো কাটলেও দিন দিন নিয়মিত একাদশে ব্রাত্য হয়ে পড়েছেন ওয়েলস তারকা। এর সাথে যোগ হয়েছে ইনজুরির থাবা।

মাঝের সময়টায় ধারে খেলতে গিয়েছিলেন পুরনো ক্লাব টটেনহ্যামে। টটেনহ্যাম থেকে ফিরে চলতি মৌসুমে রিয়ালের জার্সিতে সেভাবে সুযোগই পাচ্ছেন না বেল। বেশিরভাগ সময় তার দেখা মিলছে সাইড বেঞ্চে। ক্লাবের হয়ে সুযোগ না পেলেও জাতীয় দলের হয়ে ঠিকই নিজেকে মেলে ধরছেন তিনি।

চলতি বছরের মার্চে বিশ্বকাপের বাছাইপর্বের সেমি-ফাইনালে তার জোড়া গোলেই অস্ট্রিয়াকে ২-১ ব্যবধানে হারিয়ে ৬৪ বছর পর আবারও ফুটবলের বৈশ্বিক আসরে খেলার সম্ভাবনা জাগিয়ে তুলেছে ওয়েলস।

লা লিগায় গেটাফের মুখোমুখি হওয়ার আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই বেলের প্রসঙ্গ তোলেন সাংবাদিকরা। জবাবে ওয়েলস তারকাকে প্রশংসায় ভাসান রিয়ালের ইতালিয়ান কোচ।

আনচেলত্তি বলেন, ‘গ্যারেথ তার গোল, পারফরম্যান্স ও শিরোপার জন্য এই ক্লাবের ইতিহাসে জায়গা করে নিয়েছে। গ্যারেথ ভালো আছে। ওয়েলসের সঙ্গে আমরা যা দেখেছি। এখানেও সে তা করে দেখাতে চায়। সে সুন্দরভাবে বেরিয়ে যেতে চায়। তাকে সুন্দরভাবে বিদায় জানানোটা তার প্রতি সঠিক কাজ হবে।’

দীর্ঘদিন পর বুধবার (৬ এপ্রিল) চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের হয়ে মাঠে নামারও সুযোগ পান বেল। চেলসির বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচে ৮৬তম মিনিটে করিম বেনজেমার বদলি হিসেবে তাকে নামেন কোচ।

রিয়ালের হয়ে বেলের অর্জনের পাল্লা কম ভারী নয়।। ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত রিয়ালের চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ে বড় ভূমিকা রাখেন তিনি। তবে সময় ও স্রোতের সঙ্গে পাল্লা দিয়ে চলতে পারেনন। সাম্প্রতিক সময়ে বেশ কিছু ঘটনায় রিয়ালে সমর্থকরাও বেলের উপর থেকে আস্থা হারিয়ে ফেলেছেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়াল বসিয়ে রাখলেও জাতীয় দলের অনুশীলনে গ্যারেথ বেল

রিয়াল বসিয়ে রাখলেও জাতীয় দলের অনুশীলনে গ্যারেথ বেল

আনচেলত্তির প্রশংসায় গ্যারেথ বেল

আনচেলত্তির প্রশংসায় গ্যারেথ বেল

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

তিন পেনাল্টির ম্যাচে সেল্টাকে হারালো রিয়াল

তিন পেনাল্টির ম্যাচে সেল্টাকে হারালো রিয়াল