বারুদ ঠাসা ম্যাচে বার্সেলোনার কাছে হার মানলো লেভেন্তে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১১ এপ্রিল ২০২২
বারুদ ঠাসা ম্যাচে বার্সেলোনার কাছে হার মানলো লেভেন্তে

স্প্যানিশ লা লিগা ঠিক কি কারনে বিশ্বে এতো জনপ্রিয় তা আরেকবার দেখা গেল। দেখালো পয়েন্ট টেবিলের তলানির দল লেভেন্তে। বার্সেলোনার সাথে লড়াই মুখোমুখি লড়াইয়ে পরতে পরতে উত্তেজনা ছড়িয়ে শেষ পর্যন্ত লড়ে তবেই মানলো তারা। বারুদ ঠাসা ম্যাচে লেভেন্তেকে ৩-২ গোলে হারিয়েছে বার্সেলোনা।

বাংলাদেশ সময় রোববার (১০ এপ্রিল) দিবাগত রাতে লেভেন্তের ঘরের মাঠে মুখোমুখি হয় দুই দল। ঘরের মাঠে বারবারই শক্তিশালী লেভেন্তে। এর আগেও রিয়ালকে রুখে দিয়েছিল তারা। বার্সেলোনার সঙ্গেও দেখা গেলো সেই রূপ।

ম্যাচের চতুর্থ মিনিটেই বার্সার রক্ষণে আঘাত করে লেভেন্তে। ২০ গজ দূরত্ব থেকে বার্সার জাল লক্ষ্য করে শট নিয়েছিলেন স্প্যানিশ মিডফিল্ডার হোসে কাম্পানার। পাখির চোখে তার নিচু শট ঝাঁপিয়ে ঠেকান বার্সা প্রহরী মার্ক আন্দ্রে টের স্টেগান।

বার্সার সামনে প্রথম সুযোগটা আসে ম্যাচের ২১তম মিনিটে। টের স্টেগানের উড়িয়ে দেয়া পাস আয়ত্তে নিয়ে লেভেন্তের ডি-বক্সে ঢুকে পড়েন ফেরান তোরেস। তবে মাথা না খাটিয়ে সরাসরি গোলরক্ষকের হাতে বল তুলে দেন স্প্যানিশ ফরোয়ার্ড।

২৬তম মিনিটে নিশ্চিত গোল খাওয়া থেকে বার্সাকে রক্ষা করেন এরিক গার্সিয়া। লেভান্তের মিডফিল্ডার হোসে লুইস মোরালেস বার্সেলোনার তিন জনকে কাটিয়ে স্টেগানকে পরাস্তও করে ফেলছিলেন। তবে গোললাইন থেকে বল ক্লিয়ার করে দলকে রক্ষা করেন গার্সিয়া।

প্রথমার্ধ গোলশূন্য কাটলেও দ্বিতীয়ার্ধেই দেখা গেলো বারুদঠাসা লড়াই। তাতে প্রথমে এগিয়ে যায় লেভেন্তেই। দানি আলভেসের ফাউলের সৌজন্যে পাওয়া পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন মোরালেস। দুই মিনিট পর আবার পেনাল্টি পায় লেভান্তে। এ যাত্রায় রজার মার্তির স্পট কিক ঝাঁপিয়ে ঠেকিয়ে বার্সাকে রক্ষা করেন টের স্টেগান।

অবশেষে ৫৯তম মিনিটে সমতায় ফেরে বার্সেলোনা। ডান দিক থেকে দেম্বেলের বাড়ানো ক্রসে দুর্দান্ত হেডে বল জালে পাঠান গ্যাবনের ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং। ৬৩ মিনিটে পেদ্রীর গোলে এগিয়ে যায় বার্সেলোনা।

এগিয়ে থেকেও ৮২ মিনিটের মাথায় দলকে বিপদে ফেলে দেন লেংলেট। তাতে তৃতীয়বারের মতো লেভেন্তের পক্ষে পেনাল্টির বাশি বাজান রেফারি। পেনাল্টি থেকে আবারও লেভেন্তেকে সমতায় ফেরান গনসালো মেলেরো।

অবশেষে ৯২ মিনিটে বার্সার ত্রাতা হয়ে আসেন ৮৬ মিনিটে অবামেয়াংয়ের বদলি হিসেবে নামা লুক ডি জং। জর্দি আলবার উড়িয়ে দেয়া ক্রসে হেডে বার্সেলোনাকে তিন পয়েন্ট এনে দেন নেদারল্যান্ডস তারকা।

এই জয়ে ৩০ ম্যাচে ১৭ জয় ও ৯ ড্র নিয়ে বার্সেলোনার পয়েন্ট দাঁড়ালো ৬০। সমান পয়েন্ট নিয়ে এক ম্যাচ বেশি খেলায় তিনে নেমে গেছে সেভিয়া। তাদের সমান ৩১ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আমি হ্যাল্যান্ড নয়, এমবাপের জন্য টাকা খরচ করতে রাজি : দানি আলভেজ

আমি হ্যাল্যান্ড নয়, এমবাপের জন্য টাকা খরচ করতে রাজি : দানি আলভেজ

ড্র ম্যাচের মাঠ নিয়ে জাভির অভিযোগ

ড্র ম্যাচের মাঠ নিয়ে জাভির অভিযোগ

অপহরণ করে হলেও দেম্বেলেকে বার্সেলোনায় রাখবো: ফেরান তোরেস

অপহরণ করে হলেও দেম্বেলেকে বার্সেলোনায় রাখবো: ফেরান তোরেস

প্রীতি ম্যাচ খেলতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়া যাচ্ছে বার্সেলোনা

প্রীতি ম্যাচ খেলতে প্রথমবারের মতো অস্ট্রেলিয়া যাচ্ছে বার্সেলোনা