চেলসি কেনার দৌড় থেকে সরে দাঁড়ালো রিকেটস গ্রুপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০২ পিএম, ১৬ এপ্রিল ২০২২
চেলসি কেনার দৌড় থেকে সরে দাঁড়ালো রিকেটস গ্রুপ

চেলসি মালিক রোমান আব্রাহামভিচ চেলসি বিক্রি করার সিদ্ধান্ত নেয়ার পর থেকেই আগ্রহীদের তালিকা বেশ ভারী হয়ে ওঠে। এই তালিকায় ছিল আমেরিকার বিখ্যাত রিকেটস পরিবারও। তবে বিক্রয় প্রক্রিয়ার চারপাশে অস্বাভাবিক পরিস্থিতির কারণে চেলসি কেনার দৌড় থেকে সরে এসেছে তারা ও তাদের অংশীদাররা।

চেলসি কেনার জন্য শিকাগো কাবসের মালিকপক্ষ এই পরিবারটি দরদাতাদের সংক্ষিপ্ত তালিকায় নাম দিয়েছিল। কিন্তু এখন নিলামে তারা চূড়ান্ত বিড না করার সিদ্ধান্ত নিয়েছে।

রিকেটস পরিবারের সঙ্গে ইংলিশ ক্লাবটি কেনার দৌড়ে কনসোর্টিয়ামে বিলিয়নেয়ার হেজ-ফান্ড উদ্যোক্তা কেন গ্রিফিন এবং ক্লিভল্যান্ড ক্যাভালিয়ার্সের মালিক ড্যান গিলবার্টও ছিল। সাম্প্রতিক সময়ে চেলসি সমর্থকরা কনসোর্টিয়ামের বিডের বিরুদ্ধে প্রতিবাদ করায় গিলবার্টও সরে এসেছেন।

জানা গেছে, তিন বছর আগে রিকেটস পরিবারের পিতৃপুরুষ জো রিকেটস ইসলামোফোবিয়ার অভিযোগে অভিযুক্ত হয়েছিলেন। এই কারণেই যখন চেলসি সাপোর্টার্স ট্রাস্ট (সিএসটি) রিকেতস পরিবারের বিরোধিতা করেছিল।

যদিও অন্যদিকে জানা গেছে, ঠিক ভক্তদের কারণে নয়।। চেলসি কেনার সাথে জড়িত তিনটি পক্ষ চুক্তির শর্তাবলী মেনে একটি চুক্তিতে আসতে পারেনি বলেই দুই পক্ষ সরে দাঁড়িয়েছে। যদিও এর সত্যতা পাওয়া যায়নি।

শুক্রবার (১৫ এপ্রিল) এক বিবৃতিতে তিন পক্ষের গ্রুপটি জানিয়েছে, ‘রিকেটস-গ্রিফিন-গিলবার্ট গ্রুপ সতর্কতার সাথে সব কিছু বিবেচনা করার পরে চেলসির জন্য চূড়ান্ত বিড জমা না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।‘

তারা আরও জানায়, ‘প্রস্তাব চূড়ান্ত করার প্রক্রিয়ার মধ্যে এটি স্পষ্ট হয়ে উঠলো যে, বিক্রয় প্রক্রিয়ার চারপাশে অস্বাভাবিক গতিশীলতার কারণে কিছু সমস্যা সমাধান করা যাবে না। চেলসি এবং এর ভক্তদের জন্য শুভকামনা রইলো। আমরা নতুন মালিকদের মঙ্গল কামনা করি।’

ক্লাব কেনার দৌড়ে অবশিষ্ট দরদাতারা হলেন লস অ্যাঞ্জেলেস ডজার্সের সহ-মালিক টড বোহেলির নেতৃত্বে একটি কনসোর্টিয়াম, স্যার মার্টিন ব্রাউটনের নেতৃত্বে একটি ব্রিটিশ বিড এবং বোস্টন সেলটিক্সের সহ-মালিক স্টিফেন প্যাগলিউকার নেতৃত্বে একটি গ্রুপ। ক্লাব বিক্রির দায়িত্ব দেয়া হয়েছে আমেরিকান বিনিয়োগ সংস্থা রেইন গ্রুপকে।

ইউক্রেন আক্রমণের পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে কথিত যোগসূত্রের জন্য নিষিদ্ধ হয়েছিলেন রোমান আব্রাহামভিচ। এরপর তিনি ক্লাবটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছিলেন। চেলসি কেনার জন্য অফার বিড করার চূড়ান্ত তারিখ ছিল ১১ এপ্রিল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ম্যাচ হেরে রেফারির উপর চটেছেন টমাস টুখেল

ম্যাচ হেরে রেফারির উপর চটেছেন টমাস টুখেল

১৩ বছরের সংসার ভাঙছেন টমাস টুখেলের স্ত্রী

১৩ বছরের সংসার ভাঙছেন টমাস টুখেলের স্ত্রী

নিরপরাধ শিশুদের রক্ষা করাই এখন আমার কাজ: শেভচেঙ্কো

নিরপরাধ শিশুদের রক্ষা করাই এখন আমার কাজ: শেভচেঙ্কো

চেলসির পরিচালক পদ হারালেন রোমান আব্রাহিমোভিচ

চেলসির পরিচালক পদ হারালেন রোমান আব্রাহিমোভিচ