বারুদঠাসা ম্যাচে রিয়ালকে হারিয়ে ফাইনালের পথে সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৮ এএম, ২৭ এপ্রিল ২০২২
বারুদঠাসা ম্যাচে রিয়ালকে হারিয়ে ফাইনালের পথে সিটি

শক্তির বিচারে এগিয়ে ছিল দুই দলই। ম্যাচের পরতে পরতে দেখা গেল ঝলক। পুরো ৯০ মিনিট বারুদঠাসা উত্তেজনা আর রোমাঞ্চে দর্শকদের ডুবিয়ে রেখেছিল রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। তাতে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে ৪-৩ গোলে হারিয়ে ফাইনালের পথ এক পা দিয়ে রাখলো পেপ গার্দিওয়ালার দল।

বাংলাদেশ সময় মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে ঘরের মাঠে ম্যাচের শুরুতেই নিজেদের দাপট দেখাতে থাকে ম্যানসিটি। দর্শকরা ভালোমতো বসতে না বসতেই ইতিহাদ কাঁপিয়ে দেন কেভিন ডি ব্রুইন। ম্যাচের দুই মিনিটের মাথায় রিয়াদ মাহরেজের পাস ধরে ডাইভিং হেডে গোলটি করেন বেলজিয়ান মিডফিল্ডার।

একাদশ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসুস। মাঠের বাঁ দিক থেকে বক্সে বল বাড়ান প্রথম গোল করা ডি ব্রুইন। তার বল ধরে বক্সের মুখ থেকে জাল কাঁপিয়ে দেন আগের ম্যাচেই চার গোল করা ব্রাজিলিয়ান স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগে রিয়ালের বিপক্ষে এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন জেসুস।

জোড়া গোল খেয়ে পাল্টা আক্রমণের চেষ্টা করে রিয়াল। তবে কোনোমতেই সিটির রক্ষণ ভেদ করতে পারছিল না তারা। উল্টো ২৬তম মিনিটে বুলেট গতির শটে তাদেরকে ভয় পাইয়ে দেন মাহরেজ। ২৯ মিনিটে আরেকটা সুযোগ মিস করফেন ফিল ফোডেন।

অবশেষে ৩৩ মিনিটে সিটির ডেডলক ভাঙে রিয়াল। মাহরেজের থেকে বল কেড়ে ফেরলা মেন্ডিকে বল বাড়ান লুকা মদ্রিচ। তার ক্রসে বাঁ পায়ের দারুণ শটে ব্যবধান কমান করিম বেনজেমা। নকআউট পর্বে এই নিয়ে টানা ৪ ম্যাচে জালের দেখা পেলেন বেনজেমা। প্রথমার্ধে আর গোল আসেনি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেতে গিয়েও বেচে যাওয়া রিয়াল ৫৩ মিনিটে হজম করে তৃতীয় গোল। ফার্নান্দিনহোর কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত হেডে জাল কাঁপান ফোডেন। তবে এবার তেঁতে উঠলো রিয়াল। ৫৫ মিনিটে মেন্দির পাস ধরে ধরেই দুরন্ত গতিতে ছুটে কোনাকুনি শটে ব্যবধান কমান ভিনিসিয়াস।

৭৪ মিনিটে আবারও এগিয়ে যায় সিটি। দলকে এগিয়ে নেন সিলভা। তবে এ গোল নিয়ে যথেষ্ট হাস্যরস তৈরী হতে পারে। এবারও গোল শোধে মরিয়া হয়ে ওঠে রিয়াল। ৮২তম মিনিটে সফল স্পট কিকে স্কোরলাইন ৪-৩ করেন বেনজেমা। এরপর আরা গোল না হওয়ায় হার নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

আগামী বুধবার (৪ এপ্রিল) ঘুরে দাঁড়ানোর ম্যাচে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে নামবে কার্লো আনচেলত্তির দল। ওইদিকে সিটিও চাইবে ব্যবধান ধরে রেখে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে উঠতে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

আবারও বিশ্বরেকর্ড গড়লো ক্যাম্প ন্যু

গার্দিওয়ালার চিন্তার কারণ স্টোনস-আকে-ওয়াকার

গার্দিওয়ালার চিন্তার কারণ স্টোনস-আকে-ওয়াকার

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস