ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৫ পিএম, ২৭ এপ্রিল ২০২২
ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে

দিন কয়েক আগেই অনুষ্ঠিত হয়েছে ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে জিতে টানা দ্বিতীয় মেয়াদে ফ্রান্সের রাষ্ট্রপতি হয়েছেন ইম্যানুয়েল ম্যাকরন। আর এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা না করলেও ভোট পেয়েছেন ফুটবল তারকা কিলিয়ান এমবাপে!

ফ্রান্সের ২০১৮ ফুটবল বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন কিলিয়ান এমবাপে। এরপর থেকেই দেশটির অন্যতম বড় ফুটবল তারকা তিনি। এবার তাকেই রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিয়েছেন দেশটির কিছু লোক।

ফ্রান্সের ছোট্ট গ্রাম টেলেনিতে ঘটেছে এই ঘটনা। ৪০০ জনসংখ্যার এই গ্রামের ১০জন ভোটার এমবাপেকে ভোট দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন ফ্রান্সের একটি গণমাধ্যম।

টেলেনির মেয়র বলেন, “আমরা দেখেছি একটা, দুইটা করে এমবাপের নামে দেওয়া ভোট বের হচ্ছে। সবশেষে দেখা গেছে, মোট ১০জন এমবাপেকে ভোট দিয়েছেন। আর এর জন্য তারা নকল ব্যালট পেপারও বানিয়েছিল। যা কি-না দেখতে একদম আসল ব্যালট পেপারের মতো।”

তিনি আরও বলেন, “কিলিয়ান এমবাপে যদি এই বিষয় জানার পর গ্রামে ঘুরতে আসেন, তাকে স্বাগত জানানো হবে।”

এদিকে ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাকরন কিলিয়ান এমবাপের বেশ বড় ভক্ত। সাম্প্রতিক সময়ে এমবাপের প্যারিস সেন্ট জার্মেইন ছাড়ার গুঞ্জন উঠলে, তাকে ক্লাবটিতে থেকে যেতে অনুরোধ করেন।

এই সময় তিনি বলেন, “তাকে লিগ ওয়ান এবং পিএসজিতে ধরে রাখতে আমাদের লড়াই করতে হবে। তাকে ফ্রান্সে খেলতে দেখতে পারাটা আমাদের জন্য আনন্দদায়ক ব্যাপার।”

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ৫৮ দশমিক ৫৫ শতাংশ ভোট নিয়ে নির্বাচিত হয়েছেন ইম্যানুয়েল ম্যাকরন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লি পেন পেয়েছেন ৪১ দশমিক ৪৫ শতাংশ ভোট।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :