বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৬ এএম, ০৮ মে ২০২২
বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

লা লিগার শিরোপা হাতছাড়া হয়ে গেছে বেশ আগেই। তাই বার্সেলোনার লক্ষ্য ছিল আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগের টিকিট নিশ্চিত করা ও স্প্যানিশ সুপার কাপে জায়গা করে নেওয়া। প্রথমটির জন‍্য থাকতে হবে সেরা চারে। রিয়াল বেটিসকে ২-১ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো জাভির দল।

বাংলাদেশ সময় শনিবার (৭ মে) দিবাগত রাতে বেটিসের ঘরের মাঠে শুরুর খেলায় নিজেদের পুরনো রূপ দেখাতে পারেনি বার্সেলোনা। প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে তারা এগিয়ে থাকলেও আক্রমণে আধিপত্য করে বেটিস। বেটিসের ছয় শটের তিন লক্ষ্যের বিপরীতে বার্সেলোনার তিন শটের দুটি ছিল লক্ষ্যে।

বার্সেলোনা ম্যাচের প্রথম সুযোগটি পায় ২০তম মিনিটের মাথায়। রোনাল্ড আরাহোর জোরালো হেড বেটিসের গোলরক্ষক রুই সিলভার গ্লাভস হয়ে ক্রসবারে লেগে প্রতিহত হয়। দশ মিনিট পর সুযোগ পায় বেটিসও। তবে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট।

প্রথমার্ধে মাত্র এই দুটি সুযোগই পেয়েছিল দুই দল। দ্বিতীয়ার্ধের ৬৫তম মিনিটে মোক্ষম সুযোগ পেয়েছিল বেটিস। কিন্তু আলেক্স মরেনোর আড়াআড়ি ক্রস হাঁটু দিয়ে আটকান নেতো। ৭৩ মিনিটে ফেরান তোরেসকে হতাশ করে বার্সাকে গোলবঞ্চিত করেন বেটিস গোলরক্ষক।

অবশেষে ৭৬তম মিনিটে ডেডলক ভাঙেন তোরেসের বদলি হিসেবে নামা আনসু ফাতি। এক সতীর্থের আড়াআড়ি ক্রস নিয়ন্ত্রণে নিয়ে নিখুঁত শটে জালে জড়ান ফাতি। বল আটকানোর কোনো সুযোগই পাননি সামনে থাকা বেটিসের তিন ডিফেন্ডার ও গোলরক্ষক।

এগিয়ে গিয়েও বার্সেলোনার আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৯ মিনিটেই সমতায় ফেরে বেটিস। নাবিল ফেকিরের ফ্রি কিক থেকে হেডে বেতিসকে সমতায় ফেরান বার্সেলোনারই সাবেক ডিফেন্ডার মার্ক বাত্রা। তখন মনে হচ্ছিলো বেটিসের মাঠে এই বুঝি পয়েন্ট খোয়ালো বার্সেলোনা।

তবে সেই শঙ্কা উড়িয়ে দেন জর্দি আলবা। যোগ করা সময়ে দানি আলভেসের ক্রসে দারুণ ভলিতে দলকে তিন পয়েন্ট এনে দেন এই ডিফেন্ডার। এই জয়ে রানার্সআপ হওয়ার পথে আরেকটু এগিয়ে গেল বার্সেলোনা। ৩৫ ম্যাচে তাদের পয়েন্ট এখন ৬৯। সমান ম্যাচে বেটিসের পয়েন্ট ৫৮।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

বেতন কমিয়ে বার্সেলোনায় ফিরতে চান সুয়ারেজ

বেতন কমিয়ে বার্সেলোনায় ফিরতে চান সুয়ারেজ

১০১ দিন পর বার্সেলোনার স্কোয়াডে আনসু ফাতি

১০১ দিন পর বার্সেলোনার স্কোয়াডে আনসু ফাতি

লুকাকুকে দলে ভেড়াতে আগ্রহী বার্সেলোনা

লুকাকুকে দলে ভেড়াতে আগ্রহী বার্সেলোনা

শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি

শিরোপা জয়ে আলভেজের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মেসি