বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৫ এএম, ১১ মে ২০২২
বেনজেমাকে পিছনে ফেলে দেম্বেলের রেকর্ড

লা লিগায় চলতি মৌসুমের মাঝপথে চুক্তি ও বেতন নিয়ে বার্সেলোনার সঙ্গে বনিবনা হচ্ছিল না ফরাসি তারকা উসমান দেম্বেলের। তবে জাভি আসার পর ঝামেলার অবসান ঘটিয়ে নিয়মিত একাদশে সুযোগ দেন দেম্বেলেকে। সুযোগ পেয়েই বার্সেলোনার জয়ে অবদান রাখার পাশাপাশি নতুন রেকর্ড গড়ে ফেলছেন ফ্রেঞ্চম্যান। গোলে সহযোগিতার দিক দিয়ে তিনি পেছনে ফেলেছেন রিয়াল মাদ্রিদের করিম বেনজেমাকে।

মঙ্গলবার (১০মে) রাতে লা লিগায় সেল্টা ভিগোর বিপক্ষে মাঠে নামে বার্সেলোনা। এই ম্যাচে দলের জয়ে দুটি গোলে সহযোগিতা করেন দেম্বেলে। রোনাল্ড আরাহোর প্রথম গোলে সহযোগিতা করার মধ্য দিয়ে চলতি মৌসুমে সর্বোচ্চ অ্যাসিস্টের মালিক বনে যান বার্সা তারকা। তার অ্যাসিস্ট এখন ১৩টি।

সেল্টার বিপক্ষে ম্যাচের আগে দেম্বেলের অ্যাসিস্ট ছিল যৌথভাবে ১১টি। তবে তার সমান অ্যাসিস্ট নিয়েও বেশি ম্যাচ খেলায় পেছনে ছিলেন বেনজেমা। সেল্টার বিপক্ষে দুই গোলে সহযোগিতা করে রিয়াল মাদ্রিদে খেলা স্বদেশী তারকাকে ছাড়িয়ে যান ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

চলতি মৌসুমে গোলে সহযোগিতার দিক দিয়ে তালিকায় তৃতীয় স্থানে আছেন দেম্বেলের ক্লাব সতীর্থ জর্দি আলবা। তার অ্যাসিস্ট ১০টি। দেম্বেলের এই সংখ্যাটা আরও বাড়তে পারতো। তবে সেটা হয়নি। কেননা, এই মৌসুমে বেনজেমার চেয়ে ১০ কম ম্যাচ খেলেছেন তিনি।

মৌসুমের শুরুতেই উরুর আঘাতের কারণে প্রথম ১৩টি লা লিগা ম্যাচ মিস করেন দেম্বেলে। এরপর শুরু হলো ক্লাবের সঙ্গে তার ঝামেলা। জানুয়ারিতে চুক্তি নবায়ন জটিলতায় কারণে কিছু ম্যাচে বাদ পড়েন তিনি। তবে ফ্রান্স তারকার সেরাটা বের করে এনেছেন জাভি। প্রতি ম্যাচেই খেলিয়েছেন তাকে।

দেম্বেলে গোলে সহযোগিতার সূচনা করেন এলচের বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ভ্যালেন্সিয়া, লেভান্তে ও সেভিয়ার বিপক্ষেও অ্যাসিস্ট করেছেন। অ্যাথলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ এবং ওসাসুনার বিপক্ষেও সহযোগিতা করে সেল্টার বিপক্ষে এসে রেকর্ড গড়লেন তিনি।

জাভির অধীনে দেম্বেলের ভালো পারফরম্যান্সের কারণে এক মাস আগে ফরাসি খেলোয়াড়ের সাথে পুনরায় চুক্তির আলোচনা শুরু করে বার্সেলোনা। যদিও তার ভবিষ্যৎ প্রশ্নবোধক চিহ্ন রয়ে গেছে। কিন্তু কাতালান কোচের অধীনে দেম্বেলে তার সময়টা উপভোগ করছেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

করিম বেনজেমার চমকপ্রদ ‘অজানা’ দশ তথ্য

করিম বেনজেমার চমকপ্রদ ‘অজানা’ দশ তথ্য

এবারও ইউরোপিয়ান ফুটবলের সোনার জুতা লেভানডোভস্কির

এবারও ইউরোপিয়ান ফুটবলের সোনার জুতা লেভানডোভস্কির

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা

বেনজেমাকে ব্যালন ডি’অরের যোগ্য মানছেন ভিনিসিয়াস

বেনজেমাকে ব্যালন ডি’অরের যোগ্য মানছেন ভিনিসিয়াস