বায়ার্ন মিউনিখ ছাড়ছেন লেভানডোভস্কি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫০ পিএম, ১৩ মে ২০২২
বায়ার্ন মিউনিখ ছাড়ছেন লেভানডোভস্কি

রবার্ট লেভানডোভস্কির বায়ার্ন মিউনিখে থাকা না থাকা নিয়ে আলোচনাটা বেশ অনেক দিনেরই! ফুটবল দুনিয়ায় অনেকদিন ধরেই তার বায়ার্ন ছাড়ার গুঞ্জন ভাসছে। তবে এবার আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানাচ্ছে, দীর্ঘদিন ধরে চলা গুঞ্জন সত্যি হতে চলেছে। জার্মান ক্লাবকে বিদায় বলে দিচ্ছেন এই পোলিশ স্ট্রাইকার। শুধু তাই নয়, ইতিমধ্যে ক্লাবকে জানিয়েও দিয়েছেন তার না থাকার কথা।

২০২৩ সালের জুনে জার্মান ক্লাবটির সাথে লেভানডোভস্কির চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই বায়ার্ন মিউনিখ ছাড়তে চান এই পোলিশ স্ট্রাইকার। গণমাধ্যমের সংবাদ অনুযায়ী, কিছুতেই চুক্তির মেয়াদ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে রাজি নন লেভানডোভস্কি।

এর আগে বেশ কিছুদিন ধরে লেভানডোভস্কির স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় যোগ দেওয়ার গুঞ্জন চলছিল। তবে সে সময় বিষয়টি সরাসরি নাকচ করে দেয় বায়ার্ন মিউনিখ। তারা জানিয়ে দেয় লেভানডোভস্কির মতো খেলোয়াড়কে বিক্রি করবে না বলে জানিয়ে দেয়।

বায়ার্ন মিউনিখের প্রধান নির্বাহী অলিভার কান বলেছিলেন, “লেভানডোভস্কির আরও এক মৌসুম বায়ার্নে থাকবেন।” তার সঙ্গে নতুন চুক্তির ব্যাপারে আলাপ–আলোচনা শুরু করার কথাও বলেছিলেন তিনি।

এদিকে লেভানডোভস্কির গণমাধ্যমে বলেছেন চুক্তি নবায়ন তার জন্য খুব একটা সহজ হবে না। তবে তিনি চুক্তি নিয়ে চলমান পরিস্থিতিও পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছেন।

২০১৪ সালে ফ্রি ট্রান্সফার ফি-তে জার্মান ক্লাব বুরুসিয়া ডর্টমুন্ড থেকে বায়ার্ন মিউনিখে যোগ দেন লেভানডোভস্কি। এরপর ৭ বছরে ফুটবল পায়ে একের পর এক উদযাপনের মুহূর্ত এনে দিয়েছেন বায়ার্ন মিউনিখ সমর্থকদের।

বায়ার্ন মিউনিখের জার্সি গায়ে এখন পর্যন্ত ২৫২ ম্যাচে মাঠে নেমেছেন রবার্ট লেভানডোভস্কি। যেখানে তার নামের পাশে রয়েছে ২৩৭টি গোল।

বায়ার্ন মিউনিখের হয়ে চলমান ২০২১-২২ মৌসুমের বুন্দেসলিগাসহ ১৯টি শিরোপা জিতেছেন তিনি। যেখানে ৮টি বুন্দেসলিগা, ১টি চ্যাম্পিয়নস লিগ, ৩টি জার্মান কাপ, ৫টি জার্মান সুপার কাপ, ১টি উয়েফা সুপার কাপ ও ১টি চ্যাম্পিয়নস লিগের শিরোপা রয়েছে।

বায়ার্ন ছাড়লে লেভানডোভস্কিরপরবর্তী ঠিকানা ‘বার্সেলোনা’ হওয়ার সম্ভাবনাই বেশি। যদিও স্প্যানিশ কাবটির সাথে এখনো আলোচনা শুরু করেননি এই পোলিশ স্ট্রাইকার।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

ডি ইয়ংকে বিক্রি করতে চায় বার্সা, রাজি নন জাভি

ইকুয়েডরের জাতীয়তা নিয়ে চিলির অভিযোগ তদন্ত করবে ফিফা

ইকুয়েডরের জাতীয়তা নিয়ে চিলির অভিযোগ তদন্ত করবে ফিফা

এবারও ইউরোপিয়ান ফুটবলের সোনার জুতা লেভানডোভস্কির

এবারও ইউরোপিয়ান ফুটবলের সোনার জুতা লেভানডোভস্কির

ডর্টমুন্ডকে হারিয়ে বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন

ডর্টমুন্ডকে হারিয়ে বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন