রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা বার্সেলোনার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৯ পিএম, ১৬ জানুয়ারি ২০২৩
রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা বার্সেলোনার

শিরোপা ধরে রাখার লক্ষ্যে মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে সেটি আর হয়নি। পুরো ম্যাচে আধিপত্য দেখিয়ে স্প্যানিশ সুপার কাপ ঘরে তুলেছে বার্সেলোনা। ফাইনালে রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জয় করেছে বার্সা। স্প্যানিশ সুপার কাপের রেকর্ড চ্যাম্পিয়ন বার্সেলোনার এটি ১৪তম শিরোপা।

রোববার রিয়াদে কিং ফাহাদ স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দল দুটি। ম্যাচে বার্সেলোনার পক্ষে রবার্ট লেভানদোভস্কি, জামি এবং পেদ্রি একটি গোল করেন। অন্যদিকে, শেষ সময়ে রিয়ালের হয়ে ব্যবধান কমানোর একমাত্র গোলটি করেন করিম বেনজামা।

ম্যাচের শুরু থেকেই চাপ তৈরি করে খেলে বার্সেলোনা। বেশ কয়েকটি আক্রমণ সামলিয়ে ১৮তম মিনিটে প্রথম আক্রমণ করে রিয়াল। তবে বক্সের সামনে বল পেলেও হেড লক্ষ্যভেদ করতে পারেননি বেনজেমা।

ম্যাচের ৩৩তম মিনিটের প্রথম এগিয়ে যায় বার্সেলোনা। প্রতিপক্ষের ভুলের সুযোগে গোলের দেখা পেয়ে যায় তারা। নিজেদের সীমানায় সতীর্থকে দুর্বল পাস দিলে বলের দখল হারিয়ে ফেলে রিয়াল। সতীর্থের পা ঘুরে লেভানদোভস্কি বল বক্সে বাড়ালে নিখুঁত শটে বাকি কাজটুকু সারেন জাভি।

এরপর ৪৫তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে ব্যবধান ২-০ করে বার্সেলোনা। মাঝমাঠ থেকে ফ্রেংকি ডি ইয়ং অসাধারণ থ্রু পাসে সুর বেঁধে দেন আর বল ধরে দারুণ গতিতে বক্সে ঢুকে পড়েন জাভি। সুযোগ বুঝে ডান দিকে পাস দিলে ফাঁকায় বল পেয়ে ঠিকানা খুঁজে নেন লেভানদোভস্কি। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বার্সেলোনা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ৬৯তম মিনিটে আবারও গোল পেয়ে যায় বার্সেলোনা। প্রতিপক্ষের কাছ থেকে বল কেড়ে নিয়ে মাঠের বাঁ দিকে জাভিকে পাস দেন লেভানদোভস্কি। সেখান থেকে অন্যপাশে বল পেয়ে খুব সহজেই জালে পাঠান পেদ্রি।

৩-০ গোলে পিছিয়ে পড়ে শিরোপা আশা শেষ হয়ে যাওয়া রিয়াল গোলের দেখা পায় শেষ মুহূর্তে। যোগ করা চার মিনিটের শেষ মিনিটে গোল করে করিম বেনজেমা।

বক্স থেকে প্রথম শট প্রতিহত হওয়ার পর ফিরতি বল নিচু শটে জালে পাঠান ফরাসি এ তারকা। শেষ সময়ের এই গোলে তেমন উদযাপনও করার সুযোগ ছিল না বেনজামার। তার এক মিনিট পরেই ম্যাচের শেষ বাঁশি বাজান রেফারি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনা নয়, পিএসজিতে খেলবেন মেসি!

বার্সেলোনা নয়, পিএসজিতে খেলবেন মেসি!

ফুটবলকে বিদায় বললেন পিকে

ফুটবলকে বিদায় বললেন পিকে

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

রাজস্ব আয়ে পজিটিভ বার্তা দিলো বার্সেলোনা

বার্সেলোনাকে ৯টি শর্ত দিয়েছিলেন মেসি!

বার্সেলোনাকে ৯টি শর্ত দিয়েছিলেন মেসি!