শেষ ম্যাচে খেলোয়াড়রা জীবন দিতেও প্রস্তুত: গার্দিওয়ালা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৫ পিএম, ১৬ মে ২০২২
শেষ ম্যাচে খেলোয়াড়রা জীবন দিতেও প্রস্তুত: গার্দিওয়ালা

এক ড্রতেই ম্যানচেস্টার সিটি সমর্থকদের কপালে চিন্তার ভাজ পড়ে গেছে। টটেনহাম-লিভারপুল ম্যাচ ড্র হওয়াতে শিরোপা লড়াইয়ে অনেকখানি এগিয়ে গিয়েছিল সিটি। কিন্ত ওয়েস্টহামের বিপক্ষে ড্র করে শিরোপা জয়ের সহজ পথ কঠিন করে ফেললো সিটিজেন ফুটবলাররা। তবে শেষ ম্যাচে জিতলে শিরোপা নিশ্চিত সিটির। তাই শেষ ম্যাচে জয়ের জন্য প্রয়োজন হলে খেলোয়াড়রা জীবন দিবেন বলে জানিয়েছেন সিটিজেন বস পেপ গার্দিওয়ালা। 

ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) চলতি মৌসুমের শিরোপা লড়াইয়ে সমানে লড়ছে ম্যানচেস্টার সিটি ও লিভারপুল। শিরোপা জয়ের জন্য দুই ক্লাবের ‘ঈদুর-বিড়াল’ দৌড় যেন থামছেই না।

রোববার (১৫ মে) ওয়েস্ট হামের বিপক্ষে তাদের মাঠে নামে ম্যানচেস্টার সিটি। ওয়েস্ট হামকে হারালে শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে যেত সিটিজেনদের। এমন ম্যাচে মাঠে নেমে প্রথমার্ধেই জোড়া গোলে পিছিয়ে পড়ে গার্দিওয়ালা শিষ্যরা। ২৪ এবং ৪৫ মিনিটে ওয়েস্ট হামের পক্ষে জোড়া গোল করেন জ্যারড বৌয়েন। 

দ্বিতীয়ার্ধে ফিরেই ৪৯ মিনিটে একটা গোল শোধ করেন জ্যাক গ্রিলিশ। এরপর ৬৯ মিনিটে ওয়েস্ট হামের ভ্লাদিমির কৌফলের আত্মগাতী গোলে সমতায় ফেরে সিটি। এরপর একটি পেনাল্টি পেলেও মিস করেন সিটির রিয়াদ মাহারেজ। আর এতেই গুরুত্বপূর্ণ ম্যাচে পয়েন্ট হারায় সিটি।

ওয়েস্ট হামের বিপক্ষে ড্র করে শিরোপা দৌড়ে সহজ পথকে নিজেরাই কঠিন করে ফেললো সিটি। শেষ ম্যাচে অ্যাস্টন ভিলার বিপক্ষে জয়ের কোন বিকল্প নাই তাদের সামনে। ভিলাকে না হারাতে পারলে তীরে এসে তরী ডুবতে পারে গার্দিওয়ালার দলের।

তবে শেষ ম্যাচে জেতার জন্য প্রয়োজন হলে জীবন দিয়ে লড়াইয়ের কথা বলেছেন সিটিজেন বস গার্দিওয়ালা। ওয়েস্ট হামের বিপক্ষে ম্যাচ শেষে গার্দিওয়ালা বলেন, “আগামী সপ্তাহে আমাদের স্টেডিয়াম কানায় কানায় পূর্ণ থাকবে, আমরা আমাদের জীবন দিয়ে দেব এবং তারা (সমর্থকেরা) আমাদের আকুণ্ঠ সমর্থন দিবে।”

শেষ ম্যাচকে সামনে রেখে গার্দিওয়ালার কথায় দেখা মিলেছে আত্মবিশ্বাসের। ঘরের মাঠে শিরোপা নিশ্চিত করার সুবর্ণ সুযোগ পেয়ে নিজেদের ভাগ্যবান মনে করছেন তিনি।

সিটিজেন বস আরও বলেন, “তারা (লিভারপুল) জিতুক বা হারুক, সবকিছু এখনও আমাদের হাতেই। কাজেই আমরা যতটা সম্ভব সবচেয়ে নিখুঁত এক ম্যাচের অপেক্ষায় আছি। এই লিভারপুল দলের সঙ্গে লড়াইয়ে চার ম্যাচ আগেই লিগ শিরোপা জয় করা যায় না। শেষ ম্যাচে ঘরের দর্শকের সামনে আমাদের (শিরোপা জয়ের) সুযোগ, এটাই বড় সৌভাগ্যের ব্যাপার।”

৩৭ ম্যাচে ম্যানচেস্টার সিটির সংগ্রহ ৯০ পয়েন্ট। অন্যদিকে শিরোপা দৌড়ে এই মুহূর্তে তাদের একমাত্র প্রতিদ্বন্দ্বী লিভারপুলের সংগ্রহ ৩৬ ম্যাচে ৮৬ পয়েন্ট। শেষ ম্যাচে সিটি হারলে লিভারপুল বাকি দুই ম্যাচ জিতে গেলে শিরোপা ঘরে তুলবে অলরেডরা। তবে সিটি জিতলে লিভারপুলের আর কোন সুযোগ থাকবে না, শিরোপা যাবে ইতিহাদ স্টেডিয়ামেই। 

বুধবার (১৮ মে) লিগে নিজেদের ৩৭তম ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে লিভারপুল জিতলে শিরোপা লড়াইয়ের রোমাঞ্চ গড়াবে শেষ দিনে। ২২ মে লিভারপুল ও ম্যানচেস্টার সিটি দু’দলই রাত ৯টায় যথাক্রমে উলভস ও অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামবে। তাই আগেই শিরোপা নিশ্চিত হচ্ছে না কোন দলেরই! ইপিএলের শেষ দিনেও সমর্থকদের জন্য অপেক্ষা করছে রোমাঞ্চ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়েস্টহ্যামে হোঁচট খেল ম্যানসিটি, লিভারপুলের আশার পালে দোলা

ওয়েস্টহ্যামে হোঁচট খেল ম্যানসিটি, লিভারপুলের আশার পালে দোলা

ক্লপের পরামর্শ মানতে গিয়ে মানের ‘পেনাল্টি মিস’

ক্লপের পরামর্শ মানতে গিয়ে মানের ‘পেনাল্টি মিস’

ম্যাসন মাউন্টের দুঃখ ‘ওয়েম্বলি স্টেডিয়াম’

ম্যাসন মাউন্টের দুঃখ ‘ওয়েম্বলি স্টেডিয়াম’

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় সালাহ

প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড়ের তালিকায় সালাহ