মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন এমারসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫৮ পিএম, ০৪ জুন ২০২২
মৃত্যুর মুখ থেকে বেঁচে ফিরলেন এমারসন

ইউরোপের ফুটবলে শেষ হয়েছে ২০২১-২২ মৌসুমের খেলা। ক্লাবের খেলোয়াড়রা এখন যার যার খুশি মতো ছুটি কাটাচ্ছেন। আর ছুটি কাটাতে গিয়েই মৃত্যুর মুখে পড়েছিলেন টটেনহাম হটস্পারের ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসন রয়াল। তবে নাটকীয়ভাবে বেঁচে ফিরেছেন এই তরুণ।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ছুটি কাটাতে ব্রাজিলের সাও পাওলোতে গিয়েছিলেন এমারসন। সেখানেই একটি নৈশ ক্লাবে গিয়েই বিপদের শুরু। পার্টি শেষে ভোর রাতে বের হওয়ার সময় অস্ত্রধারী ছিনতাইকারীর কবলে পড়েন তিনি।

জানা যায়, নৈশ ক্লাব থেকে বের হচ্ছিলেন এমারসন। এসময় তাকে চিনে ফেলেন এক পুলিশ কর্মকর্তা। তিনি অটোগ্রাফ নিতে এগিয়ে এমারসনের দিকে যান। অটোগ্রাফ শেষে সাদা পোশাকে থাকা ওই পুলিশ সদস্য এমারসনকে গাড়ি পর্যন্ত এগিয়ে দিতে যান।

এমন সময় এমারসনের পথ রোধ করে অস্ত্রধারী এক অজ্ঞাত ব্যক্তি। সে এমারসনের সব কিছু ছিনিয়ে নিতে চাইলে সঙ্গে থাকা পুলিশ সদস্যের সঙ্গে অস্ত্রধারীর সংঘর্ষ শুরু হয়। আর তাতেই প্রাণে বেঁচে যান এমারসন। এসময় সেখানে ২৯ রাউন্ড গোলাগুলির ঘটনা ঘটে।

এক পর্যায়ে ছিনতাইকারী হার মানতে বাধ্য হন। যার ফলে প্রাণে বেঁচে যান ব্রাজিলের হয়ে সাত ম্যাচ খেলা এই তরুণ। এই ঘটনার পর ওই পুলিশ কর্মকর্তাকে উদ্দেশ করে ইন্সটাগ্রামে একটি পোস্ট করেন ব্রাজিলিয়ান ফুটবলার। সেখানে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এমারসন লিখেন, ‘আমি সারা জীবন আপনার কাছে কৃতজ্ঞ থাকবো। সৃষ্টিকর্তা পৃথিবীতে আপনাকে ফেরেশতা রূপে পাঠিয়েছিলেন, বাকি জীবনে প্রতিদিন এটা মনে রাখবো। আমি তাকে ফেরেশতা বলতে চাই, যে তার জীবনের ঝুঁকি নিয়ে আমাকে বাঁচিয়েছে।’

এই ঘটনার সময় ঘটনাস্থলে এমারসনের বাবাও উপস্থিত ছিলেন। তিনি ব্রাজিলের গ্লোভ স্পোর্টসকে জানান পরিস্থিতিটা বেশ ভীতিকর ছিল। তিনি বলেন, ‘আমরা উৎসবের আবহে ছিলাম, হুট করে সব কিছু ভয়াবহ হয়ে গেলো। খুবই বাজে অভিজ্ঞতা। সারাজীবন মনে রাখার মতো।’

সদ্য সমাপ্ত মৌসুমে টটেনহামের হয়ে ৪১টি ম্যাচ খেলেছেন ব্রাজিলের এই উঠতি তারকা। জাতীয় দলের হয়ে মাঠে নেমেছেন সাত ম্যাচে। এছাড়াও খেলেছেন ব্রাজিলের বয়সভিত্তিক দলেও।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

পুতিনকে যুদ্ধ বন্ধের আহবান পেলের 

পুতিনকে যুদ্ধ বন্ধের আহবান পেলের 

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার

রেকর্ড গড়ে রোমারিও-রোনালদোর পাশে নেইমার

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

২০১৪ বিশ্বকাপজয়ী জার্মান তারকাদের গল্প

রিয়ালেই থাকতে চান মার্সেলো

রিয়ালেই থাকতে চান মার্সেলো