রিয়ালেই থাকতে চান মার্সেলো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১০ এএম, ১২ মে ২০২২
রিয়ালেই থাকতে চান মার্সেলো

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্রাজিলিয়ান তারকা মার্সেলোর বন্ধনটা বেশ পুরনো। দীর্ঘ ১৫ বছর হতে চললো লস ব্লাঙ্কোসদের হয়ে রক্ষণ সামাল দিচ্ছেন তিনি। বয়সের কারণে তাকে নিয়ে এবার দলবদলের বাজারে একটা গুঞ্জন উঠেছিল। তবে মার্সেলো স্রেফ জানিয়ে দিয়েছেন তিনি রিয়ালেই থাকতে চান।

চলতি বছরের ৩০ জুন শেষ হবে মার্সেলোর সঙ্গে রিয়ালের চুক্তির মেয়াদ। এরপর কি হবে সেটা এখনো নিশ্চিত হয়। তবে পুরো মৌসুম জুড়ে ব্রাজিলিয়ান ফুল-ব্যাকের ভবিষ্যত নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে।

আলোচনা থেকে এটুকু ইঙ্গিত পাওয়া গেছে যে, রিয়াল মাদ্রিদে তার সময় শেষ হয়ে গেছে। প্যারিসে ২৮ মে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পরই নির্ধারিত হতে পারে মার্সেলোর ভাগ্য। তবে ৩৪ বছর বয়সী এই তারকা বিশ্বাস করেন, মাদ্রিদের ঐতিহ্যবাহী ক্লাবটিতেই থাকবেন তিনি।

রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার এখনো মনে করেন যে, কৈশোরে যোগ দেয়া ক্লাবে খেলা চালিয়ে যাওওয়ার মতো এখনো যথেষ্ট শক্তি এবং ক্ষমতা তার রয়েছে। কিছুদিন আগেই রিয়ালের হয়ে সর্বাধিক শিরোপা জয়ের রেকর্ড গড়েছিলেন ৩৪ বছর বয়সী এই তারকা খেলোয়াড়।

চলতি মৌসুমে এখন পর্যন্ত ১৭টি ম্যাচে মাঠে নেমেছেন মার্সেলো। মার্সেলো যার মধ্যে চেলসির বিপক্ষে অতিরিক্ত সময়ে তার অবদান কখনো ভুলার মতো নয়। আহত হয়েও দলের প্রয়োজনে পেশীর সমস্যা নিয়ে খেলা চালিয়ে গেছেন রিয়ালের ইতিহাসে কিংবদন্তিতুল্য এই খেলোয়াড়।

চারদিকে মার্সেলোকে নিয়ে আলোচনা হলেও রিয়াল এখনো এই ব্যাপারে কিছু বলেনি। রিয়াল মাদ্রিদের পরিচালকরা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে মৌসুম শেষ হওয়ার জন্য অপেক্ষা করছেন। যদিও ইসকো এবং গ্যারেথ বেলের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছে রিয়াল। তারা রিয়ালে থাকছেন না।

২০০৭ সালের জানুয়ারিতে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স ছেড়ে সাড়ে ছয় মিলিয়ন ইউরোতে রিয়ালে যোগ দিয়েছিলেন মার্সেলো। এরপর থেকে দীর্ঘ ১৫ বছর রিয়ালেই আছেন তিনি। এই সময়ে স্প্যানিশ ক্লাবটির হয়ে পাঁচ শতাধিক ম্যাচে মাঠে নেমেছেন তিনি।

শিরোপা জেতার দিক দিয়েও কোনো অপূর্ণতা নেই এই ব্রাজিলিয়ান তারকা। রিয়ালের হয়ে জিতেছেন ৪টি চ্যাম্পিয়ন্স লিগ, ৪টি ক্লাব বিশ্বকাপ, ৩টি উয়েফা সুপার কাপ, ৬টি লীগ শিরোপা, ২টি কোপা দেল রে এবং ৬টি স্প্যানিশ সুপার কাপ৷

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হার চান হামেস রদ্রিগেজ

লিভারপুলের বিপক্ষে রিয়াল মাদ্রিদের হার চান হামেস রদ্রিগেজ

চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে রুডিগার

চার বছরের চুক্তিতে রিয়াল মাদ্রিদে রুডিগার

রিয়ালের জয়রথ থামালো অ্যাথলেটিকো মাদ্রিদ

রিয়ালের জয়রথ থামালো অ্যাথলেটিকো মাদ্রিদ

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা