বেতন কমানোর প্রস্তাব শুধুই গুঞ্জন: বুসকেটস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫০ পিএম, ০৯ জুন ২০২২
বেতন কমানোর প্রস্তাব শুধুই গুঞ্জন: বুসকেটস

অনেক দিন ধরেই আর্থিক সংকটে ভুগছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। কিছুতেই অর্থনৈতিক ঝামেলা থেকে মুক্তি পাচ্ছে না ক্লাবটি। আর্থিক সংকটের প্রভাব পড়ছে ক্লাবের খেলোয়াড়দের উপর। গত মৌসুমে একাধিক খেলোয়াড় ক্লাবের স্বার্থে বেতন কমিয়েছিলেন। গুঞ্জন রয়েছে এবারও সেরকম কিছু হতে পারে। তবে বার্সেলোনা অধিনায়ক সার্জি বুসকেটস বলছেন, ক্লাব থেকে বেতন কমানোর কোনো প্রস্তাব পাননি।  

করোনা পরবর্তী সময়ের অর্থনৈতিক সংকট কাটিয়ে উঠতে মরিয়া বার্সেলোনা। শুধুমাত্র অর্থনৈতিক ঝামেলার কারণেই ক্লাবের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিকে ক্লাব ছেড়ে যেতে হয়েছে। দলবদলের বাজারে নতুন কোনো খেলোয়াড়কে দলে ভেড়াতেও হিমশিম খেতে হচ্ছে ক্লাবটিকে।

চলতি বছরের জানুয়ারিতে বেশ কিছু খেলোয়াড়ের সাথে চুক্তি করেছে বার্সেলোনা। আর্থিক সংকটকে পাশ কাটিয়ে নতুন মৌসুমের জন্য দল গড়তে উঠেপড়ে লেগেছে কাতালান ক্লাবটি। যদিও ক্লাবের একাধিক কর্মকর্তা প্রকাশ্যে স্বীকার করেছন নতুন খেলোয়াড় কেনার পরিকল্পনা লা লিগার অর্থনৈতিক আইনে বাঁধাগ্রস্ত হতে পারে।

লা লিগার আইনি বাঁধা অতিক্রম করার সর্বোত্তম উপায় খেলোয়াড়দের বেতন কর্তন করা। যদিও ২০২১-২২ মৌসুম শুরুর আগে একবার খেলোয়াড়দের বেতন কমানো হয়েছে। গুঞ্জন রয়েছে এবারও সেই পথেই হাটতে পারে বার্সেলোনা।

আয় কমেছে লা লিগার, ‘দায়ী’ বার্সেলোনা!

গত মৌসুমে জেরার্ড পিকে, জর্ডি আলবা, সার্জিও বুসকেটস বেতন কমানোর প্রস্তাবে রাজি হয়েছিলেন। তবে স্প্যানিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, নতুন মৌসুমে এরকম কোনো প্রস্তাবে তাদের রাজি না হওয়ার সম্ভাবনাই বেশি। 

তবে যখন তারা রাজি হবেন কি না আলোচনা চলছে তখন অধিনায়ক বুসকেটস দিলেন পুরো উল্টো তথ্য। বার্সেলোনা নাকি তাদের এরকম কোনো প্রস্তাবই দেয়নি। বুসকেটস বলেন, “বেতন কমানো? অন্য কোনো উপায় না খুঁজে ,আমি চাই তারা আমাকে বলুক (এখনও বলেনি)। আমি সর্বদা সাহায্য করতে রাজি আছি। তারা আমাদের এখনও কোনো প্রস্তাব (বেতন কমানোর) দেয়নি। চাপ দিয়ে কোনো কিছু আদায় করাটা ভালো উপায় নয়। আমি সমস্যা নই, আমি সবসমই সাহায্য করতে প্রস্তত।”

গ্রীষ্ককালীন দলবদলে একাধিক খেলোয়ার দলে ভেড়ানোর লক্ষ্য রয়েছে বার্সেলোনার। জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ থেকে রবার্ট লেভানডোভস্কির ন্যূ ক্যাম্পে আসা প্রায় নিশ্চিত। যদিও এখনও চুক্তি হয়নি তবে, লেওয়া বার্সেলোনায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছেন।

এছাড়া চেলসি থেকে আন্দ্রেস ক্রিস্টেনসনকেও দলে ভেড়াতে আগ্রহী বার্সেলোনা। ড্যানিশ ডিফেন্ডারের সাথে কথা-বার্তাও অনেক দূর এগিয়েছে বলে জানা গেছে। তবে আনুষ্টানিক ঘোষণা না আসা পর্যন্ত চূড়ান্ত করে কিছুই বলা যাচ্ছে না।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

খেলোয়াড় কেনা-বেচায় পূর্ণ স্বাধীনতা পাচ্ছেন চেলসি কোচ টুখেল

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ

বার্সেলোনায় থাকতে চান ডি ইয়ং, হাল ছাড়েনি ম্যানইউ

লেভানডোভস্কির মাথায় শুধুই বার্সেলোনা

লেভানডোভস্কির মাথায় শুধুই বার্সেলোনা