আবেগঘন চিঠিতে ম্যানইউকে বিদায় জানালেন মাতা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩০ পিএম, ১১ জুন ২০২২
আবেগঘন চিঠিতে ম্যানইউকে বিদায় জানালেন মাতা

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে স্প্যানিশ খেলোয়াড় হুয়ান মাতার সম্পর্কটা দীর্ঘ আট বছরের। এই আট বছরে রেড ডেভিলদের সঙ্গে তার অসংখ্য স্মৃতি। অবশেষে সব ছেড়ে যাচ্ছেন এই স্প্যানিশ তারকা। আবেগঘন এক চিঠিতে নিজের বিদায়ের খবর নিশ্চিত করেছেন মাতা নিজেই।

নতুন মৌসুম শেষ হওয়ার আগেই গুঞ্জন শোনা গিয়েছিল, ম্যানইউ শিবির ছাড়তে পারেন মাতা। সিদ্ধান্ত ক্লাবের হোক আর তার নিজেরই হোক, এটা একপ্রকার নিশ্চিতই ছিল। হলোও তাই। বিদায় নিশ্চিত হওয়ার পর ক্লাবটির সকল ভক্তদের উদ্দেশ্য একটি আবেগঘন চিঠি লিখেছেন মাতা।

চিঠির শুরুতে মাতা বলেন, ‘আমার জীবনে যে পরিবর্তন ঘটছে তার ভিতর দিয়ে যেতে আমার কিছুটা সময় লেগেছে। এটি সবার জন্য একটি বার্তা। এখানে কাটানো আগের বছরগুলোতে আমার এক মুহূর্তের জন্যও কখনো মনে হয়নি যে, আমি কখনই এভাবে লিখবো (চিঠি)।’

মানুষের জীবন যে চলমান এবং সব কিছুরই একটা শেষ আছে সেটাও মনে করিয়ে দিলেন মাতা। সে হিসেবে তার এই বিদায়কে স্বাভাবিকভাবেই নিয়েছেন তিনি। মাতা বলেন, ‘তবে অবশ্যই, সমস্ত জিনিসের শেষ আছে। ম্যানচেস্টার ইউনাইটেড প্লেয়ার হিসাবেও আমার সময় শেষ হয়েছে।’

ভক্তদের উদ্দেশ্য লেখা চিঠিটি পড়েছেন মাতা নিজেই। একটি ভিডিওতে তাকে চিঠি পড়তে দেখা যায়। সে সময় ম্যানচেস্টারের বিভিন্ন রাস্তার ছবি ভেসে উঠছিল। যেগুলোর প্রেমে পরেছিলেন মাতা।

চিঠিতে তিনি আরও বলেন, ‘ম্যানচেস্টার ছিল (আমার হৃদয়ে), এবং সবসময় থাকবে। মাঠ এবং মাঠের বাইরে ম্যানচেস্টার ইউনাইটেড আমার জীবনের একটি বিশাল অংশ। আজীবন থাকবে।’

‘আমি সত্যিই একজন দত্তকের মতো অনুভব করছি। আমি এখানে অনেকদিন বসবাস করছি এবং বিশ্বের এই স্থানের অংশ হওয়ার অর্থ কী তা বুঝতে পারছি। এখানের সংস্কৃতি সত্যিই বিশেষ কিছু। আমি মনে করি আমি এখানে আছি (সবসময়)।’ - মাতা যোগ করেন।

ইংলিশ ক্লাবটির হয়ে আট বছরের ক্যারিয়ারে ২৮৫ ম্যাচে মাঠে নেমেছিলেন মাতা। তাতে গোল করেছেন ৫১টি, গোলে সহায়তা করেছেন ৪৭ ম্যাচে। রেড ডেভিলদের হয়ে একবার করে জিতেছেন ইউরোপা লিগ, এফএ কাপ, লিগ শিরোপা এবং ইংলিশ সুপার কাপ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজির ‘দায়িত্ব নিতে’ কাতারে জিদান!

পিএসজির ‘দায়িত্ব নিতে’ কাতারে জিদান!

কোচ লুইস এনরিকের মেয়ের সঙ্গে প্রেম করছেন তোরেস

কোচ লুইস এনরিকের মেয়ের সঙ্গে প্রেম করছেন তোরেস

সুযোগ থাকা সত্ত্বেও রিয়াল মাদ্রিদে যাইনি: ফেরান তোরেস

সুযোগ থাকা সত্ত্বেও রিয়াল মাদ্রিদে যাইনি: ফেরান তোরেস

অভিনয়ে নাম লেখালেন মেসি

অভিনয়ে নাম লেখালেন মেসি