অশ্রুভেজা চোখে রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নিলেন মার্সেলো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৫ এএম, ১৪ জুন ২০২২
অশ্রুভেজা চোখে রিয়াল মাদ্রিদ থেকে বিদায় নিলেন মার্সেলো

এই মঞ্চে উঠবেন, বিদায়ী বক্তৃতা দিবেন, অতঃপর রিয়াল মাদ্রিদ ছেড়ে চলে যাবেন। বেশ কয়েদিন আগে থেকেই এর সবগুলোই জানতেন ব্রাজিলিয়ান ফুটবলার মার্সেলো ভিয়েরা। হয়তো মনে মনে মানসিক প্রস্ততিও নিয়ে রেখেছেন নিজেকে নিয়ন্ত্রণ করার। কিন্তু পারলেন কই! বিদায় বেলায় চোখ থেকে অশ্রু বের হওয়া কিছুতেই আটকাতে পারলেন না। নিজে কাঁদলেন, সামনে থাকা সবাইকে কাঁদালেন।

২০০৭ সালে মাত্র ১৯ বছর বয়সে বার্নাব্যূতে গিয়েছিলেন মার্সেলো। পনেরো বছর পর রিয়ালের একজন কিংবদন্তি হিসেবেই মাথা উঁচু করে চলে গেলেন তিনি। বিদায়ী মঞ্চে উঠে বক্তৃতার আগে একটু দম নিলেন। হয়তো নিজেকে সামলে নিলেন!

পনেরো বছরের সম্পর্ক রিয়ালের সাথে! এক যুগেরও বেশি সময় শেষে মার্সেলো এমন এক মঞ্চে দাঁড়িয়ে যেখান থেকে নামার পরই তার গায়ে উঠবে ‘সাবেক’ তকমা। বক্তৃতা শুরু করে বেশিক্ষণ নিজেকে সামলাতে পারেননি মার্সেলো, কেঁদে ফেলেন। মঞ্চের সামনে একাধিক করতালি আসতে থাকে। এর আগ পর্যন্ত বিদায়ী সম্মেলনের চুপচাপ পরিবেশটাই বুঝিয়ে দিচ্ছিল ঘরের ছেলেকে বিদায় দিতে মন সায় দিচ্ছে না তাদের।

রিয়াল থেকে বিদায় বেলায় অধিনায়ক হিসেবে চ্যাম্পিয়নস লিগের শিরোপা উঁচিয়ে ধরার চেয়ে ভালো কিছু হয়তো পেতে পারতেন না মার্সেলো। ২০২১-২২ মৌসুম শেষ হওয়ার আগে থেকেই শোনা যাচ্ছিল মৌসুম শেষেই বার্নাব্যূ ছেড়ে যাবেন মার্সেলো। যদিও আরও এক বছর বার্নাব্যূতেই থাকতে চেয়েছিলেন তিনি। তবে রিয়াল থেকে নতুন চুক্তির প্রস্তাব না পাওয়াতেই বিদায় ঘন্টা বেজে যায় মার্সেলোর।

sportsmail24

রিয়ালের হয়ে পাঁচবার চ্যাম্পিয়নস লিগ ও ছয়বার লা লিগা জিতেছেন মার্সেলো। লস ব্লাংকোসদের জার্সিতে ৫৪৬ ম্যাচ খেলা মার্সেলো মাদ্রিদের ইতিহাসে সর্বোচ্চ ২৫টি শিরোপা জিতেছেন। অধিনায়কত্বের দায়ভার পেলেও গেলো মৌসুমের বেশির ভাগ সময় একাদশেই জায়গা পাননি মার্সেলো। 

রিয়াল মাদ্রিদ ছেড়ে গেলেও পরবর্তী গন্তব্য নিশ্চিত হয়নি মার্সেলোর। তবে এখনই ইউরোপ ছেড়ে যাচ্ছেন না তিনি। এমনকি রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতেও কোনো অসুবিধা হবে না বলে জানান মার্সেলো।

মার্সেলো বলেন, "আমি খেলা চালিয়ে যাব। সে সামর্থ্য আছে বলেই মনে করি। ভবিষ্যৎ নিয়ে কিছু বলার থাকলে সেটা ইনস্টাগ্রামে জানিয়ে দেব। রিয়ালের বিপক্ষে খেলতেও সমস্যা নেই। আমি পেশাদার খেলোয়াড়, রিয়ালই আমাকে এভাবে গড়ে তুলেছে।"

চ্যাম্পিয়নস লিগ জিতে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

বিদায় বেলায় রিয়াল মাদ্রিদ সভাপতি মার্সেলোকে রিয়ালের সর্বকালের সেরা লেফট ব্যাক আখ্যায়িত করেন। তিনি বলেন, "প্রিয় মার্সেলো, তুমি রিয়ালের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা লেফটব্যাক। ১৮ বছর বয়সে এখানে তুমি যে স্বপ্ন নিয়ে এসেছিলে তা পূরণ করতে পেরেছ। ভক্তরা তোমাকে সারা জীবন মনে রাখবে।"

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আঠারো বছরের মার্কিন গোলরক্ষককে নিয়ে টানাটানি রিয়াল-চেলসির

আঠারো বছরের মার্কিন গোলরক্ষককে নিয়ে টানাটানি রিয়াল-চেলসির

আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

আনচেলত্তির চাওয়া আমার জন্য সম্মানের: রুডিগার

রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করলেন মদ্রিচ

রিয়ালের সঙ্গে চুক্তি নবায়ন করলেন মদ্রিচ

‘মনের আনন্দে’ খেলে মালয়েশিয়াকে হারাতে চায় বাংলাদেশ

‘মনের আনন্দে’ খেলে মালয়েশিয়াকে হারাতে চায় বাংলাদেশ