হাঙ্গেরি ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিচ্ছেন ইংলিশ কোচ সাউথগেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ১৫ জুন ২০২২
হাঙ্গেরি ব্যর্থতার দায়ভার নিজের কাঁধে নিচ্ছেন ইংলিশ কোচ সাউথগেট

উয়েফা নেশনস লিগে চার ম্যাচ পেরিয়ে গেলেও জয়ের দেখা পায়নি ইংল্যান্ড। উল্টো দীর্ঘ ৯৪ বছর পর ৪-০ ব্যবধানে হারের দুঃস্মৃতি ফিরিয়ে এনেছে। হাঙ্গেরির বিপক্ষে ইংলিশদের এই ব্যর্থতার দায় নিজের কাঁধে নিয়েছেন দলটির কোচ গ্যারেথ সাউথগেট।

ঘরের মাঠে হাঙ্গেরির বিপক্ষে ৪-০ ব্যবধানে বড় হারের পর ইংলিশ কোচ জানিয়েছেন, তার অধীনে সবচেয়ে বাজে সময় কাটাচ্ছে ইংল্যান্ড। বলেন, “ছয় বছর যেভাবে চলছিল, সবসময় এইভাবে চলবে না। এটা কঠিন এক রাত ছিল। এর দায়ভার পুরোটাই আমার।”

নেশনস লিগে ইংলিশদের এই ব্যর্থ খুব স্বাভাবিকভাবেই নিচ্ছেন সাউথগেট। পূর্বসূরিরাও এই রকম কঠিন অবস্থার মধ্যে দিয়ে গেছে জানিয়ে তিনি বলেন, “আমি দেখেছি, আমার পূর্বসূরিরাও এই রকম এই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে গেছে। আমরা যেই অবস্থার মধ্যে দিয়েই যাই না কেন বিশ্বকাপে আমাদের প্রথম লক্ষ্য সেমি-ফাইনাল খেলা।”

উয়েফা নেশনস লিগের তৃতীয় আসরে খেলা চার ম্যাচের প্রত্যেকটিতেই সমর্থকদের হতাশ করেছে ইংল্যান্ড। সমর্থকদের হতাশ করার দায়ভারও নিজের বলে জানিয়েছেন সাউথগেট।

বলেন, “ফুটবল আবেগে পরিপূর্ণ খেলা। সমর্থকরা এখানে নিজেদের মতামত জানাবে ও হারের দায়ভার দিবে। দলের বাজে খেলার পুরো দায়ভার আমার।”

তিনি আরও বলেন, “আমরা অনেকগুলো ম্যাচ হেরেছি এবং ইংল্যান্ডের জন্য খুবই হতাশাজনক। আমি বেশ ভালোভাবেই এটা অনুভব করতে পারতেছি।”

উয়েফা নেশনস লিগের প্রাথমিক পর্বে হাঙ্গেরির বিপক্ষে দুই ম্যাচেই হেরেছে ইংল্যান্ড। স্কোয়াডে ভারসাম্য এনে এই সমস্যার সমাধান করতে না পারার ব্যর্থতাও জানিয়েছেন তিনি।

বলেন, “স্কোয়াডে ভারসাম্য আনার চেষ্টা করেছি। আমি ঠিকমতো ভারসাম্য আনতে পারিনি। ম্যাচ জিতলেই দলের খেলোয়াড়রা আত্মবিশ্বাস ফিরে পাবে, আর এটাই দলকে ভারসাম্য ফিরিয়ে দিবে।”

উয়েফা নেশনস লিগে প্রাথমিক পর্বে চার ম্যাচের একটিতেও জয় পায়নি ইংল্যান্ড। চার ম্যাচে দুই পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে অবস্থান করছে থ্রি লায়ন্সরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :