অসাদাচরণে নিষিদ্ধ হলেন পিএসজি পরিচালক লিওনার্দো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১৮ জুন ২০২২
অসাদাচরণে নিষিদ্ধ হলেন পিএসজি পরিচালক লিওনার্দো

২০২১-২২ মৌসুমে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হয়েছিল ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন। শেষ ষোলোর দ্বিতীয় লেগে করিম বেনজেমার হ্যাটট্রিকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে পিএসজি। এই ম্যাচ শেষেই পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দো ও সভাপতি নাসের আল খেলাইফির বিরুদ্ধে রেফারিকে হুমকি দেওয়া অভিযোগ উঠে। শেষমেষ খেলাইফি অভিযোগ থেকে মুক্তি পেলেও এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন লিওনার্দো।

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে প্রথম লেগে রিয়াল মাদ্রিদ ১-০ ব্যবধানে হারলেও দ্বিতীয় লেগে ৩-১ ব্যবধানে জয় পায়। এই জয়ে দুই লেগ মিলিয়ে ৩-২ ব্যবধানে জিতে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে রিয়াল মাদ্রিদ।

সান্তিয়াগো ব্যার্নাব্যুতে রিয়ালের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে সফরকারীরা এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে অসাধারণ হ্যাটট্রিক করে স্বাগতিকদের খাদের কিনারা থেকে টেনে তোলেন করিম বেনজেমা। ম্যাচ শেষে মাঠে কোনো অসাদাচরণ না করলেও ড্রেসিং রুমে লিওনার্দো ও খেলাইফির বিপক্ষে রেফারিকে হুমকি দেওয়া অভিযোগ উঠে।

ইউরোপিয়ান বিভিন্ন সংবাদমাধ্যমে বিষয়টি উঠে আসলে তদন্ত শুরু করে মহাদেশীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। সেই অভিযোগ শেষেই উয়েফা জানিয়েছে, খেলাইফি নন অভিযুক্ত লিওনার্দো।

উয়েফা তাদের বিবৃতিতে জানিয়েছে, “আচরণ বিধি ভাঙায় অভিযুক্ত হয়েছেন লিওনার্দো। এই কারণে তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করা হলো।”

লিওনার্দো অভিযুক্ত না হলেও এই রায়ে কিছুটা হলেও অসন্তোষ ইউরোপিয়ান ফুটবল সমর্থকরা। তাদের মতে উয়েফা নির্বাহী কমিটির সদস্য হওয়ায় বেঁচে গিয়েছেন নাসের আল খেলাইফি। পুরো তদন্ত প্রক্রিয়াতে তিনি হস্তক্ষেপ করেছেন। 

রিয়াল মাদ্রিদ ও পিএসজি ম্যাচ পরিচালনা করা ডাচ রেফারি ড্যানি ম্যাকেইলি এই নিয়ে কোনো মন্তব্য করেননি। কাতার বিশ্বকাপে ফিফা রেফারি হিসেবে দায়িত্ব পালনের জন্য নির্বাচিত হয়েছেন এই রেফারি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :