দুই আবাহনীর লড়াইয়ে ঢাকার জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ২৮ জুন ২০২২
দুই আবাহনীর লড়াইয়ে ঢাকার জয়

দুইবার পিছিয়ে পড়েও চট্রগাম আবাহনীর বিপক্ষে জয় তুলে নিয়েছে ঢাকা আবাহনী। দ্বিতীয় লেগের ম্যাচে চট্রগ্রাম আবাহনীকে ৩-২ গোলে হারিয়ে প্রথম লেগে একই ব্যবধানে হারের মধুর প্রতিশোধ নিলো ঢাকা আবাহনী। রোমাঞ্চকর ফুটবল ম্যাচে দুই আবাহনীর লড়াইয়ে শেষ হাসি থাকলো ঢাকার মুখে। 

মঙ্গলবার (২৮ জুন) বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে কুমিল্লার শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ঢাকা আবাহনী ও চট্রগ্রাম আবাহনী। প্রথম লেগে হারের পর এ ম্যাচে প্রতিশোধের আবহ ছিল ঢাকার ড্রেসিংরুমে।

অথচ এই ম্যাচেই কিনা দুইবার পিছিয়ে পড়ে ঢাকা আবাহনী। ম্যাচের প্রথম থেকেই একের পর আক্রমণ করতে থাকে ঢাকা আবাহনীর ফুটবলাররা। সুযোগ বুঝে প্রতি আক্রমণ সাজায় চট্রগ্রাম আবাহনীর ফুটবলাররা।

প্রথমার্ধজুড়ে আক্রমণে আধিপাত্য দেখিয়েছে ঢাকা আবাহনী। দুইবার কলিন্দ্রেস চেষ্টা করেছিলেন বটে তবে লক্ষ্যভেদ করতে পারেনি। ম্যাচের প্রথম গোল আসে ৩১তম মিনিটে।

গাম্পার ট্রফিতে রোমার ‌‘বিতর্কিত’ সিদ্ধান্ত, ক্ষেপেছে বার্সেলোনা

আবাহনীর আক্রমণের ভিড়ে প্রতিআক্রমণে ফ্রি কিক পায় চট্রগাম। সেখান থেকে দারুণ এক শটে চট্টগ্রাম আবাহনীকে এগিয়ে দেন পোপালজাই। তবে চট্রগ্রাম আবাহনীর আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। দুই মিনিট পরেই বাঁ পাশ থেকে কলিনদ্রেসের পাঠানো ক্রসে ঢাকা আবাহনীকে সমতায় ফেরান ডার্লিংটন।

পাঁচ মিনিট পর আবারও এগিয়ে যায় চট্রগাম আবাহনী। ক্যান্ডি অগাস্টিনকে ঢাকা আবাহনীর মেহেদী হাসান বক্সের মধ্যে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। স্পটকিক থেকে চট্রগাম আবাহনীকে লিড এনে দেন থ্যাঙ্কগড। এই গোল লিগে তার ১৮ নম্বর।

sportsmail24

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার আরও বাড়ায় ঢাকার ক্লাবটি। ফলও পেয়ে যাচ্ছিল দ্রুত, যদি না কলিনদ্রেসের ফ্রি কিকে সহজ সুযোগ হাতছাড়া না করতেন মিলাদ শেখ সুলেমানি।

ম্যাচের ৭০তম মিনিটে আবারও সমতায় ফেরে ঢাকা আবাহনী। কর্ণার থেকে উড়ে আসা বলে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন ডার্লিংটন।

সাত মিনিট পর ম্যাচে প্রথমবারের মতো লিড পায় ঢাকা আবাহনী। ৭৭তম মিনিটে ফয়সালের ক্রস শাখাওয়াত হোসেন রনির মাথায় লেগে দিক পাল্টে চট্রগ্রাম আবাহনীর জালে জড়ালে এগিয়ে যায় ঢাকা আবাহনী।

ম্যাচের বাকি সময়ে চেষ্টা করেও আর সমতায় ফিরতে পারেনি চট্রগ্রামের ক্লাবটি। শেষ পর্যন্ত ৩-২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী।

এই জয়ে ১৭ ম্যাচে ৩৯ পয়েন্ট হলো ঢাকা আবাহনীর। বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের পয়েন্ট টেবিলের ঢাকার ক্লাবটির অবস্থান দুই নম্বরে। অন্যদিকে ১৮ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চট্রগাম আবাহনীর রয়েছে টেবিলের পাঁচ নম্বরে। ১৭ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে সবার উপরে বসুন্ধরা কিংস।

স্পোর্টসমেইল/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছেন নিগার সুলতানারা

ডিসেম্বরে নিউজিল্যান্ড যাচ্ছেন নিগার সুলতানারা

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’