গাম্পার ট্রফিতে রোমার ‌‘বিতর্কিত’ সিদ্ধান্ত, ক্ষেপেছে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৮ জুন ২০২২
গাম্পার ট্রফিতে রোমার ‌‘বিতর্কিত’ সিদ্ধান্ত, ক্ষেপেছে বার্সেলোনা

প্রত্যেক মৌসুমের শুরুতে ক্লাবের প্রতিষ্ঠাতা হুয়ান গাম্পেরের নামানুসারে ম্যাচ আয়োজন করে থাকে বার্সেলোনা। ২০২২-২৩ মৌসুমে এই ম্যাচে ইতালিয়ান ক্লাব এএস রোমার বিপক্ষে খেলার কথা ছিল বার্সেলোনার। কিন্তু আচমকাই ম্যাচটি থেকে সরে দাঁড়িয়েছে রোমা। ফলে রোমার উপর ক্ষেপেছে ক্ষতিগ্রস্থ বার্সেলোনা। তারা এখন রোমার বিপক্ষে আইনি পদক্ষেপ নেওয়ার কথা বিবেচনা করছে। 

চলতি বছরের ৬ আগস্ট হুয়ান গাম্পার ট্রফিতে ন্যূ ক্যাম্পে মুখোমুখি হওয়ার কথা ছিল বার্সেলোনা ও রোমার। সে মোতাবেক দুই ক্লাবের মধ্যে আনুষ্ঠানিক চুক্তিও সম্পন্ন হয়েছে আগেই। ম্যাচের জন্য তোড়জোড়ও শুরু করে দিয়েছে বার্সেলোনা। এমনকি টিকিট বিক্রিও শুরু করে দিয়েছিল স্প্যানিশ ক্লাবটি।

তবে হুট করে ম্যাচটি খেলতে অপারগতা প্রকাশ করেছে রোমা। তবে তার জন্য কোনো কারণ জানায়নি ইতালিয়ান ক্লাবটি। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বার্সেলোনা।

বিবৃতিতে বার্সেলোনা জানায়, “রোমা একতরফাভাবে কোনো কারণ ছাড়া দুই পক্ষের (বার্সেলোনা ও রোমা) চুক্তি হওয়া হুয়ান গাম্পার ট্রফি থেকে সরে দাঁড়িয়েছে। যে ম্যাচটি ৬ আগস্ট ক্যাম্প ন্যূতে হওয়ার কথা ছিল।”

বার্সেলোনার আচরণে বিরক্ত ডি মারিয়া, যাচ্ছেন জুভেন্টাসে

ইতিমধ্যে যত টিকিট বিক্রি বিক্রি হয়েছে তার সব টাকা ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে বার্সেলোনা। এমনকি ম্যাচটি আপাতত স্থগিত করা হয়েছে। ওই বিবৃতি থেকে আরও জানা যায়, “পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে বিক্রিত টিকিটের টাকা ফেরত দেওয়া হবে। ক্লাবের পক্ষ থেকে পরিষ্কার করা হচ্ছে যে, ম্যাচটি স্থগিত করা হয়েছে এবং পরিস্তিতি বার্সেলোনার নিয়ন্ত্রণের বাইরে।”

তবে রোমাকে সহজে ছেড়ে দিচ্ছে না বার্সেলোনা। একই বিবৃতিতে বার্সেলোনা আরও জানিয়েছে, তারা রোমার বিপক্ষে আইনি পদক্ষেপের নেওয়ার কথা ভাবছে। বিবৃতিতে আরও বলা হয়েছে, “সম্ভাব্য ক্ষতি হওয়ার জন্য রোমার বিপক্ষে কিভাবে আইনি পদক্ষেপ নেওয়া যায় সেটা ক্লাবের আইন বিভাগ পর্যালোচনা করছে। এটা রোমার কাছে অপ্রত্যাশিত এবং অপেশাদারী সিদ্ধান্ত।”

sportsmail24

২০১৫ সালে প্রথমবারের মতো গাম্পার ট্রফিতে অংশ নিয়েছিল রোমা। ওই ম্যাচে ইতালিয়ান ক্লাবটির বিরুদ্ধে ৩-০ গোলের জয় পেয়েছিল বার্সেলোনা।  হুট করে রোমার সরে দাঁড়ানো চিন্তার ভাঁজ ফেলেছে বার্সেলোনা কর্মকর্তাদের কপালে। ইতিমধ্যে তারা নতুন প্রতিপক্ষ খোঁজা শুরু করেছেন।

চলতি বছরের আগস্টে শুরু হচ্ছে বার্সেলোনার লা লিগা মৌসুম। প্রথম ম্যাচে কাতালান ক্লাবটির প্রতিপক্ষ রায়ো ভায়োকানো। প্রাক-মৌসুমে প্রস্ততিতে রিয়াল মাদ্রিদ, জুভেন্টাসের মতো ক্লাবগুলোর বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা।

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

‘বেনজেমার চেয়ে নিজেকে ভালো প্রমাণ করতে বার্সেলোনায় যেতে চায় লেভানডোভস্কি’

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

উইংয়ে নেইমারকে খেলানো হবে ‘গাধার’ কাজ: তিতে

ইউরোপ ছেড়ে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে সুয়ারেজ

ইউরোপ ছেড়ে আর্জেন্টাইন ক্লাব রিভারপ্লেটে সুয়ারেজ

বিরক্ত বার্সেলোনা, চাইলে যেতে পারেন দেম্বেলে

বিরক্ত বার্সেলোনা, চাইলে যেতে পারেন দেম্বেলে