চুক্তি নবায়ন, লিভারপুলের ইতিহাসে সবচেয়ে বেশি বেতনভোগী সালাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৫ এএম, ০২ জুলাই ২০২২
চুক্তি নবায়ন, লিভারপুলের ইতিহাসে সবচেয়ে বেশি বেতনভোগী সালাহ

অবশেষে লিভারপুলের সঙ্গে মোহাম্মদ সালাহর চুক্তি নবায়নের নাটক শেষ হলো! গত বেশ কিছুদিনে চুক্তি নবায়ন নিয়ে একেক সময় একেক খবর নিশ্চিতভাবেই অলরেড সমর্থকদের অনিশ্চয়তার দোলাচালে ফেলে দিয়েছিল। তবে স্বস্তির খবর, সব অনিশ্চয়তা কাটিয়ে লিভারপুলের সঙ্গে চুক্তি নবায়ন করেছেন সালাহ। এমনকি নতুন চুক্তি অনুযায়ী লিভারপুলে ইতিহাসেরই সবচেয়ে বেতনভোগী খেলোয়াড় হতে যাচ্ছেন তিনি।

চুক্তি নবায়ন করতে আগেও সালাহর খুব বেশি আপত্তি ছিল না। শুধুমাত্র বেতন নিয়েই লিভারপুলের সঙ্গে কোনোভাবেই বনিবনা হচ্ছিল না। লিভারপুলের পরিকল্পনার অন্যতম অংশ হলেও, তার দাবি অনুযায়ী বেতন দিতে কিছুতেই রাজি হচ্ছিল না ইংলিশ ক্লাবটি।

এমনকি চুক্তির মেয়াদ এক বছর থাকায় সালাহকে বিক্রি করে দেওয়ার কথাও ভেবেছিল তারা। এক্ষেত্রে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো ক্লাবগুলো ওত পেতেছিল মিশরিয়ান ফুটবলারের জন্য। তবে মানে চলে যাওয়ায় সালাহকে যে ছাড়বে না সেটা নিয়ে অনেক ফুটবল বিশ্লেষকই নিশ্চিত ছিলেন।

সালাহর দাবি ছিল সপ্তাহে চার লাখ পাউন্ড বেতন। ত্রিশ পার করা একজন ফুটবলারকে এই পরিমাণ বেতন দিতে চাইছিল না লিভারপুল। দুই পক্ষের সম্পর্কেও তিক্ততা শুরু হয়ে গিয়েছিল। তবে দুই পক্ষের আলোচনায় সমঝোতা এসেছে, চুক্তি নবায়নে স্বাক্ষর করেছেন সালাহ।

কাতার বিশ্বকাপে ‘অফসাইড প্রযুক্তি’ ব্যবহার করবে ফিফা

নতুন চুক্তি অনুযায়ী আরও তিন বছর অ্যানফিল্ডে থাকবেন মিশরের ফুটবলার। সপ্তাহে বেতন পাবেন ৩ লাখ ৫০ হাজার পাউন্ড যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ কোটি টাকা! এতেই লিভারপুলের ইতিহাসের সবচেয়ে বেতনভোগী খেলোয়াড় হতে যাচ্ছেন সালাহ।

চুক্তি নবায়ন করার আরও বেশি শিরোপা জেতার আশা প্রকাশ করেছেন সালাহ। লিভারপুলের ওয়েবসাইটে দেওয়া বিবৃতিতে সালাহ বলেন, “আমি দারুণ অনুভব করছি এবং ক্লাবের হয়ে আরও ট্রফি জয়ের আশায় রোমাঞ্চিত। এটা সবার জন্য একটি আনন্দের দিন। চুক্তি নবায়ন করতে একটু সময় লাগে, এখন সব কাজ শেষ। তাই আমাদের এখন শুধু ভবিষ্যতে মনোযোগ দেওয়া উচিত।”

sportsmail24

এ সময়ে সমর্থকদের উদ্দেশ্য পাশে থাকার অনুরোধ জানান সালাহ। “আমার বার্তা হলো (সমর্থকদের প্রতি), পরের মৌসুমে সব ট্রফি জয়ের চেষ্টা করতে দলের খেলোয়াড়রা নিজেদের সেরাটা দিতে চায়। আশা করি, আপনারা (সমর্থক) যথারীতি আমাদের পাশে থাকবেন এবং আমাদের সামনে এগিয়ে যেতে সমর্থন যোগাবেন। আমি নিশ্চিত আমরা আবারও ট্রফি জিততে যাচ্ছি” যোগ করেন সালাহ।

ইতালিয়ান ক্লাব রোমা থেকে ২০১৭ সালে সালাহকে উড়িয়ে এনেছিল লিভারপুল। শুরু থেকে দারুণ পারফর্ম করে অল্প সময়েই ইংলিশ ক্লাবটির গুরুত্বপূর্ণ সদস্য হয়ে ওঠেন এই মিশরিয়ান ফুটবলার। অলরেডদের হয়ে এখন পর্যন্ত ২৫৪ ম্যাচ খেলেছেন সালাহ। এ সময়ে তার গোল ১৫৬টি। লিভারপুলের সাম্প্রতিক সময়ের সাফল্যে সালাহর অবদান অপরিহার্য।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

না খেলেই পূর্ণ পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

না খেলেই পূর্ণ পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

পাঁচ বছরের চুক্তিতে টটেনহ্যামে ব্রাজিলিয়ান রিচার্লিসন

পাঁচ বছরের চুক্তিতে টটেনহ্যামে ব্রাজিলিয়ান রিচার্লিসন

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

পিএসজিতে মেসি: ফার্গুসন বলেছিলেন ‘ভালো করতে পারবে না’

ইন্টারে ফিরে উচ্ছ্বসিত লুকাকু

ইন্টারে ফিরে উচ্ছ্বসিত লুকাকু