আদালতে আর্জেন্টিনা, ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে অনিশ্চয়তা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৫ জুলাই ২০২২
আদালতে আর্জেন্টিনা, ব্রাজিলের বিপক্ষে ম্যাচ নিয়ে অনিশ্চয়তা!

আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ নিয়ে নাটকের যেন শেষই হচ্ছে না। স্থগিত হয়ে যাওয়া বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচটি দুই দলের কেউই খেলতে আগ্রহী না। তবে শর্তসাপেক্ষে ব্রাজিলের সুর একটু নরম হলেও আর্জেন্টিনা তাদের সিদ্ধান্তে অনড়।

এমনকি সর্বোচ্চ ক্রীড়া আদালতে (সিএএস) ম্যাচটি না খেলার জন্য আবেদনও করেছে আর্জেন্টিনা। ফলে ফিফা সেপ্টেম্বরে ম্যাচটি খেলার নির্দেশ দিলেও আদালতের রায় আসা পর্যন্ত সেটা সম্ভব না।

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্ব শেষ হয়েছে অনেক আগেই। আর্জেন্টিনা ও ব্রাজিল দুই দলই অপরাজিত থেকে বিশ্বকাপ নিশ্চিত করেছে। ৪৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় ব্রাজিল যেখানে প্রথম, ৩৯ পয়েন্ট পয়েন্ট নিয়ে আর্জেন্টিনা সেখান দ্বিতীয়। তৃতীয় স্থানে থাকা উরুরগুয়ের পয়েন্ট ২৮।

এই ম্যাচের রেজাল্ট কোথাও কোনো প্রভাব ফেলবে না। দল দু’টির জন্য এই ম্যাচ থেকে পাওয়ার তো কিছুই নেই বরং হারানোর আছে অনেক কিছু! শেষ কবে আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ এরকম নিরুত্তাপ ছিল মনে করা মুশকিল!

না খেলেই পূর্ণ পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

ফিফার নির্দেশ অনুসারে ম্যাচটি হওয়ার কথা সেপ্টেম্বরে শেষ দিকে। অর্থাৎ বিশকাপের মাত্র দেড় মাসের মতো সময় আগে! ফলে কোনো দলই চাইবে না তখন তার কোনো ফুটবলার এরকম অর্থহীন ম্যাচ খেলে চোটে পড়ুক, বা দলের অন্য কোনো ক্ষতি হোক।

এমনকি এই ম্যাচে কোনো খেলোয়াড় লাল কার্ড ফেলে বিশ্বকাপের প্রথম ম্যাচে তাকে পাবে না দল দু’টি। ফলে এতসব জানার পরও কোনো দলের এরকম অনর্থক ম্যাচ খেলার আগ্রহ থাকার কথা নয়। 

sportsmail24

কিন্তু ফিফা যেভাবেই হোক ম্যাচটি খেলাতে চায়। সে কারণেই আদালতের দ্বারস্থ হয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে ব্রাজিল আবার অন্যভাবে দেখছে বিষয়টি। তারা ম্যাচ খেলতে রাজি কিন্তু তাদের দাবি ম্যাচটি হতে ইউরোপের কোনো দেশ। কিন্তু ফিফা চায় যে মাঠে ম্যাচটি স্থগিত হয়েছিল ওখানেই হবে। সেক্ষেত্রে ব্রাজিলও আগ্রহী নয়! 

এদিকে আর্জেন্টাইন গণমাধ্যমের খবর অনুযায়ী যদি শেষ পর্যন্ত ম্যাচটি খেলতেই হয়, তাহলে আর্জেন্টিনা কোচ লিওনেল স্কলানি একদল আনকোড়া খেলোয়াড়ের অভিষেক করিয়ে দিতে পারেন এই ম্যাচে। বিশ্বকাপ দল তো দূরের কথা, বিশ্বকাপের ভাবনায় আছে এমন কোনো খেলোয়াড়কেই স্কোয়াডেও রাখবেন না তিনি। 

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

এর আগে ২০২১ সালের সেপ্টেম্বরে ব্রাজিলের সাও পাওলোতে দুই দলের ম্যাচটি শুরুর মাত্র পাঁচ মিনিট পরেই সাও পাওলোর স্বাস্থ্যবিষয়ক সংস্থার (আনভিসা) কর্মকর্তাদের বাঁধায় স্থগিত হয়ে যায়।

তাদের দাবি ছিল, ইংল্যান্ডের ক্লাবে খেলা চার আর্জেন্টাইন খেলোয়াড় ব্রাজিলে ঢোকার ক্ষেত্রে করোনাসংক্রান্ত তথ্য গোপন করেছেন। তাই ওই চারজন খেলোয়াড়কে সাথে করে নিয়ে যেতে চেয়েছিল তারা। পরে আর্জেন্টিনা দলের কর্মকর্তাদের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ম্যাচটি স্থগিত হয়ে যায়। সেই ম্যাচই এখন খেলানোর জন্য উঠেপড়ে লেগেছে ফিফা। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপে অ্যালকোহল নিষিদ্ধ

কাতার বিশ্বকাপে অ্যালকোহল নিষিদ্ধ

আর্জেন্টিনার বিশ্বকাপ দল নিয়ে মধুর বিড়ম্বনায় কোচ স্কলানি

আর্জেন্টিনার বিশ্বকাপ দল নিয়ে মধুর বিড়ম্বনায় কোচ স্কলানি

কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

কাতার বিশ্বকাপ: ফাইনালের আগে ফ্যাশন শো আর কনসার্ট

কাতার বিশ্বকাপ: ফাইনালের আগে ফ্যাশন শো আর কনসার্ট