কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৫ জুলাই ২০২২
কাতার বিশ্বকাপ: টিকিট এখন ‌‘আগে আসলে আগে পাচ্ছেন’

ফিফা ফুটবল বিশ্বকাপের ২২তম আসর শুরু হতে বাকি মাত্র চার মাসের একটু বেশি। এবারের ফুটবল মহাযজ্ঞ অনুষ্ঠিত হবে আরব দেশ কাতারে। বিশ্বকাপ দেখতে বিশ্বের নানা প্রান্ত থেকে লক্ষ্যাধিক লোক যাবেন দেশটিতে। 

কাতার বিশ্বকাপ মাঠে বসে দেখার জন্য এখনই প্রস্ততি নেওয়া শুরু করেছেন ফুটবল প্রেমীরা। তবে তার আগে তো গ্যালারিতে বসার বন্দোবস্ত করতে হবে, যার জন্য প্রয়োজন টিকিট। যারা কাতার যাবেন ঠিক করেছেন তাদের জন্য সুখবর, বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু করেছে ফিফা। 

আজ মঙ্গলবার (৫ জুলাই) থেকে বিশ্বকাপে ম্যাচগুলোর টিকিট বিক্রি শুরু হয়েছে। এবারে ‘আগে আসলে আগে পাবেন’ নীতিতে টিকিট বিক্রয়ের সিদ্ধান্ত নিয়ে আন্তর্জাতিক ফুটবলের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থা ফিফা। 

তবে টিকিট নিশ্চিত করতে  আপনাকে আগে ম্যাচ বাছাই করতে হবে ও টিকিটের মূল্য পরিশোধ করতে হবে। টিকিট কিনতে পারবেন এই লিংকে। 

কাতার বিশ্বকাপ: ফাইনালের আগে ফ্যাশন শো আর কনসার্ট

এবারের বিশ্বকাপে চার ক্যাটাগরিতে টিকিট বিক্রয় করছে ফিফা। ক্যাটাগরি এক এর মূল্য সবচেয়ে সর্বোচ্চ। ক্যাটাগরি এক হচ্ছে গ্যালারির সবচেয়ে আরামদায়ক ও খেলা দেখার জন্য সবচেয়ে সেরা জায়গা। 

ফলে বাকি তিন ক্যাটাগরির চেয়ে দামি বেশিই হবে। আর ক্যাটাগরি চার শুধুমাত্র কাতারের বাসিন্দাদের  জন্য সংরক্ষিত। 

কাতারের বাসিন্দা বলতে কাতারের নাগরিক এবং অন্যান্য দেশের নাগরিক সহ কাতারে স্থায়ী বা অস্থায়ী ভিত্তিতে বৈধভাবে বসবাসকারী কোনও ব্যক্তিকে বোঝাচ্ছে। 

কাতার বিশ্বকাপের দলে খেলোয়াড় বাড়ানোর সুযোগ দিচ্ছে ফিফা

ফিফার ওয়েবসাইটে নির্দিষ্ট লিংকে ঢুকে এখনই বিশ্বকাপের টিকেট ক্রয় করতে পারছেন ফুটবলপ্রেমীরা। যেহেতু এবার আগে আসলে আগে পাবেন নীতিতে টিকিট বিক্রয় হবে সেহেতু সবাইএ যত দ্রুত সম্ভব টিকেট কেনার জন্যা পরামর্শ দিয়েছে ফিফা। 

“আমরা যত দ্রুত সম্ভব টিকিট বিক্রি শুরুর পর সেটা কেনার জন্য পরামর্শ দিচ্ছি। কেননা, টিকেট খুবই বিক্রি হয়ে যাবে” বিবৃতিতে জানায় ফিফা। 

sportsmail24

চলতি বছরের ২১ নভেম্বর সেনেগাল-নেদারল্যান্ডস ম্যাচ দিয়ে পর্দা উঠবে ফুটবলের সবচেয়ে বড় আসরের ফিফা বিশ্বকাপের। ১৮ ডিসেম্বর ফাইনালের মধ্যে দিয়ে পর্দা নামবে ২২তম ফুটবল বিশ্বকাপ তথা কাতার বিশ্বকাপ। ফাইনালসহ মোট ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে বিশ্বকাপে। গ্রুপ পর্বে ৪৮টি ম্যাচ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

বিশ্বকাপ উপলক্ষে রাস্তায় আলাদা লেন করছে কাতার

কাতার বিশ্বকাপে ‘অফসাইড প্রযুক্তি’ ব্যবহার করবে ফিফা

কাতার বিশ্বকাপে ‘অফসাইড প্রযুক্তি’ ব্যবহার করবে ফিফা

না খেলেই পূর্ণ পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

না খেলেই পূর্ণ পয়েন্ট চায় ব্রাজিল-আর্জেন্টিনা

বিশ্বকাপের ভুয়া নম্বর প্লেট নিয়ে জনগণকে সতর্ক করলো কাতার

বিশ্বকাপের ভুয়া নম্বর প্লেট নিয়ে জনগণকে সতর্ক করলো কাতার