নতুন ভূমিকায় ইউনাইটেডে ফিরছেন ফার্গুসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ৩১ জুলাই ২০২২
নতুন ভূমিকায় ইউনাইটেডে ফিরছেন  ফার্গুসন

প্রায় ৯ বছর হতে চললো, ম্যানচেস্টার ইউনাইটেডের ডাগআউট ছেড়েছেন। বয়স হয়ে গেছে ৮০, তাই আবার নতুন করে ডাগআউটে ফেরাটাও স্যার অ্যালেক্স ফার্গুসনের জন্য কার্যত অসম্ভব। 

তবে ইউনাইটেড তাকে নতুন ভূমিকায় ফেরাচ্ছে ওল্ড ট্রাফোর্ডে। আনুষ্ঠানিকভাবে কোনো দায়িত্ব না থাকলেও ইউনাইটেডের যে কোনো বিপদে-আপদে প্রায়ই সাহায্য করতে দেখা যায় ফার্গুসনকে।

২০২১ সালে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়াতেও তার মুখ্য ভূমিকা ছিল। এমনকি সাম্প্রতি সময়ে রোনালদোকে ক্লাবে ধরে রাখতেও তার শরণাপন্ন হয়েছে ক্লাবটি।

তাই এবার তাকে আনুষ্ঠানিকভাবেই ক্লাবের দায়িত্বে নিয়ে আসছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইউনাইটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রিচার্ড আরনল্ড তিন সদস্যের একটি দল তৈরি করেছেন, যার নাম দিয়েছেন ‘থিংক ট্যাঙ্ক।’ 

ফার্গুসনের অনুরোধও শুনছেন না রোনালদো!

যাদের কাজ হবে ক্লাবের হারানো গৌরব ফিরিয়ে আনতে ক্লাবকে পরামর্শ দিয়ে সহায়তা করা। ফার্গুসনের সঙ্গে এই দলের বাকি দুই সদস্য হলেন, সাবেক অধিনায়ক ব্রায়ান রবসন ও সাবেক প্রধান নির্বাহী ডেভিড জিল। 

ফার্গুসন কোচিং থেকে অবসর নেওয়ার পর ৯ বছর আটবার কোচ বদল করেছেন ইউনাইটেড। কিন্তু কোনো কোচই ইউনাইটেডেড় হারানো সাফল্য ফিরিয়ে আনতে পারেনি। 

মার্টিনেজ মাঠে নামলেই আয়াক্সের আয় ৫৬ হাজার পাউন্ড

ডেভিড ময়েস, রায়ান গিগস, লুই ফন গাল, জোসে মরিনিও, উলে গুনার সুলশার, মাইকেল ক্যারিক ও রালফ রাংনিক, কে ছিলেন না ইউনাইটেডের কোচের তালিকায়। নতুন করে সদ্যই যোগ হয়েছেন এরিক টেন হাগ।

এরিক কোচ হয়ে আসার পর উচ্ছ্বাস দেখা গিয়েছিল রেড ডেভিল সমর্থকদের মধ্যে। ফার্গুসনের ফেরাতে তারা নিশ্চয়ই কয়কেগুণ বেশি খুশি হবেন।

sportsmail24

ক্লাবে ফিরে ফার্গুসনের প্রথম কাজ হবে রোনালদোকে আটকানো। যদিও একদফা সভা হয়েছে ইতিমধ্যে, ইংলিশ গণমাধ্যমের খবর অনুযায়ী, সেখানে রোনালদোকে বোঝানো সম্ভব হয়নি। 

তবে রোনালদো অবশেষে মাঠে ফেরার ঘোষণা দিয়েছনে। এতে করে অনেকেই ধারণা করছেন, ফার্গুসনের কথায় ওল্ড ট্রাফোর্ডে থেকেও যেতে পারেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সিটিকে হারিয়ে ১৬ বছর পর লিভারপুলের ঘরে শিরোপা

সিটিকে হারিয়ে ১৬ বছর পর লিভারপুলের ঘরে শিরোপা

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বায়ার্নের হ্যাটট্রিক শিরোপা

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে বায়ার্নের হ্যাটট্রিক শিরোপা

রিয়াল থেকে ভালভের্দেকে দলে ভেড়াতে চায় লিভারপুল

রিয়াল থেকে ভালভের্দেকে দলে ভেড়াতে চায় লিভারপুল

অবশেষে মাঠে ফিরছেন রোনালদো

অবশেষে মাঠে ফিরছেন রোনালদো