বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২১ পিএম, ১০ আগস্ট ২০২২
বয়স বলে কিছু নেই: করিম বেনজেমা

ক্রিস্টিয়ানো রোনালদো যাওয়ার পর আক্রমণভাগ নিয়ে বেশ চিন্তায় পড়ে গিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে রোনালদোর খালি জায়গা বেশ ভালোভাবেই পূর্ণ করেছেন মাদ্রিদের ফরাসি তারকা স্ট্রাইকার করিম বেনজেমা। বরং বলা যায়, রোনালদো যাওয়ার পরই যেন নিজেকে খুঁজে পেয়েছেন তিনি।

ফলে তার প্রতি প্রত্যাশাও বেড়ে গেছে আগের চেয়ে অনেকখানি। তবে প্রত্যাশার সঙ্গে সঙ্গে তার বয়সের দিকেও চোখ রাখতে হচ্ছে। কিন্তু বেনজেমা বয়সকে কোনোভাবেই পাত্তা দিতে চান না। 

বয়স হয়ে গেছে ৩৪ বছর, এখনো দাপটের সঙ্গে বিশ্বের অন্যতম সেরা ক্লাব রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের মূল ভরসা তিনি। দলের অধিনায়কও বটে! তবুও স্বাভাবিকভাবেই এখন প্রশ্ন ওঠে, বয়স অনুযায়ী আর কতদিন এভাবে খেলতে পারবেন তিনি!

এরকম প্রশ্ন শুনেই উড়িয়ে দিলেন বেনজেমা। জানালেন, তার কাছে বয়স বলে কিছু হয় না। বুধবার (১০ আগস্ট) উয়েফা সুপার কাপের ফাইনালে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২-২৩ মৌসুম শুরু হচ্ছে রিয়ালের।

সুপার কাপে ফ্র্যাঙ্কফুর্টকে এগিয়ে রাখছেন মাদ্রিদ কোচ

ম্যাচের আগে কোচ কার্লো আনচেলেত্তিকে নিয়ে সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন বেনজেমা। সেখানেই নানা বিষয়ে কথা বলেন তিনি, যার মধ্যে বয়সের বিষয়টিও উঠে এসেছিল। 

বেনজেমা বলেন, “বয়স বলে কিছু নেই। এটা সত্যি যে আমরা তরুণ নই। তবে আমরা মাঠের ভেতরে ও বাইরে কঠোর পরিশ্রম করি। খুব ভালো স্কোয়াড আমাদের। আশা করি, গতবারের চেয়ে ভালো মৌসুম যাবে এবার।”

sportsmail24 

২০২১–২২ মৌসুমে সব প্রতিযোগীতা মিলিয়ে রিয়াল জার্সিতে বেনজেমার গোলসংখ্যা ৪৪টি। বলা ভালো রিয়ালের আক্রমণভাগ বেনজেমার উপরই নির্ভরশীল হয়ে পড়েছে সাম্প্রতিক। 

তবে সে ইনজুরি বা কোনো কারণে খেলতে না পারলে বিকল্প হবে কে! অনেকেই ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়র বা রদ্রিগোর নাম বলছেন। তবে তারা এখনও বয়সে অনেকটাই তরুণ। বেনজেমার কাছে এ বিষয়ে জানতে চাইলে এড়িয়ে গেলেন। বল ঠেলে দিলেন দলের কোচ ও ক্লাবের প্রেসিডেন্টের কোর্টে। 

বলেন, “আমি জানি না (বিকল্প ফরোয়ার্ড প্রয়োজন কিনা) । আমাদের কোচ আছেন, প্রেসিডেন্ট আছে। আমি এই প্রশ্নের উত্তর দিতে আসিনি।”

sportsmail24

রিয়াল মাদ্রিদ কোচ অবশ্য জানিয়েছেন বেনজেমার বিকল্প পাওয়া অসম্ভব। তবে ভবিষ্যতের জন্য তাদের বেশ কিছু ভালো স্ট্রাইকার আছেন এটাও মনে করিয়ে দিলেন তিনি। 

“আমাদের অনেক ফরোয়ার্ড আছে। করিম (বেনজেমা), মারিয়ানো (দিয়াস), (এদেন) আজার, রদ্রিগো, ভিনিসিউস, (মার্কো) আসেনসিও।বিশ্বের সেরা ফরোয়ার্ডকে (বেনজেমা) যদি কোনো কারণে না পাওয়া যায়, তাহলে অবশ্যই তা দলে প্রভাব ফেলবে। তবে (তেমন কিছু হলে) সমাধানও আমাদের জানা আছে। করিমের বিকল্প পাওয়া তো অসম্ভব।”

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

মেসিকে সতীর্থ হিসেবে পাওয়া সম্মানের ব্যাপার: রামোস

রিয়াল ছেড়ে সেভিয়াতে গেলেন ইসকো

রিয়াল ছেড়ে সেভিয়াতে গেলেন ইসকো

কাতার বিশ্বকাপ বয়কটের ঘোষণা ফিলিপ লামের

কাতার বিশ্বকাপ বয়কটের ঘোষণা ফিলিপ লামের

টটেনহ্যাম ম্যাচের আগে রেফারি নিয়ে ক্ষুব্ধ চেলসি সমর্থকরা

টটেনহ্যাম ম্যাচের আগে রেফারি নিয়ে ক্ষুব্ধ চেলসি সমর্থকরা