জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১২ এএম, ২৯ আগস্ট ২০২২
জোড়া গোলে রিয়ালের জয়ের নায়ক বেনজেমা

আগের মৌসুম ঠিক যে অবস্থায় শেষ করেছিলেন, সেখান থেকেই নতুন মৌসুম শুরু করেছিলেন করিম বেনজেমা। আক্রমণের সেই ধার ধরে রেখেছেন ২০২২-২৩ মৌসুমের শুরুতেই। এস্পানিওলের বিপক্ষে আবারো জয়ের নায়ক হয়েছেন করিম বেনজেমা। তার জোড়া গোলেই এস্পানিওলের বিপক্ষে ৩-১ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ।

রোববার (২৮ আগস্ট) রাতে এস্পানিওলের মাঠে স্বাগতিকদের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। টানা তিন জয়ে টেবিলের শীর্ষে ফিরেছে দলটি।

ম্যাচের ১২তম মিনিটে ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রের দারুণ এক গোলে এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ। এর ২০ মিনিট পর আবারো সুযোগ পেয়েছিলেন ভিনিয়াস। সেবার প্রতিপক্ষের লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

ম্যাচের ৩৮তম মিনিটে রিয়ালের রক্ষণে কাপন ধরান এস্পানিওলের ভিনিসিয়াস সুজা। রিয়ালের গোলবারের অতন্দ্রী প্রহরী থিবো কোর্তোয়ার দৃঢতায় সেবার বেঁচে যায় গ্যালাক্টিকোসরা।

এর পাঁচ মিনিট পর অবশ্য আর সফল হননি কোর্তোয়া। হোসেলুর জোরালো শট ঠেকিয়ে দেন। ফিরতি শট আটকাতে না পারায় ম্যাচে সমতায় ফেরে এস্পানিওল। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-১ সমতায় বিরতিতে যায় দু’দল।

বিরতির পর রিয়ালের উপর ছড়ি ঘোরানোর চেষ্টা করে এস্পানিওল। স্বাগতিকদের বিপক্ষে আক্রমণের ধার বাড়ানোর লক্ষ্যে ৫৮তম মিনিটে দুই পরিবর্তন করেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। এদুয়ার্দো কামাভিঙ্গা ও রদ্রিগোকে নামান।

গোল পেতে মরিয়া পরিবর্তন এনেই সাফল্য পাওয়ার চেষ্টায় ছিল। তবে কোনোমতেই আসছিল সেই কাঙ্খিত সাফল্য। ম্যাচের ৮৮তম মিনিটে বেনজেমা ভাঙেন সেই বাঁধ। 

এই গোলের পর আবারো লস ব্ল্যাঙ্কোস সমর্থকদের উল্লাসে ভাসান করিম বেনজেমা। ম্যাচের ইনজুরি টাইমের চতুর্থ মিনিটে ডি বক্সের বাইরে দানি সেবাইয়োসকে ফাউল করেন এস্পানিওলের গোলরক্ষক লুকুম্পতে। ফলে লাল কার্ড দেখে তাকে বাইরে যেতে হয়।

ফাউলে সুবাদে পাওয়া ফ্রি কিক থেকে সরাসরি লক্ষ্য ভেদ করে নিজের জোড়া গোল পূর্ণ করেন করিম বেনজেমা। পাশাপাশি নিশ্চিত হয় রিয়ালের ৩-১ গোলের জয়।

লা লিগায় টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এসেছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা দুই পয়েন্ট কম নিয়ে আছে টেবিলের চার নম্বরে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

অ্যাসেনসিওর বদলি নিবে না রিয়াল মাদ্রিদ

অ্যাসেনসিওর বদলি নিবে না রিয়াল মাদ্রিদ

রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

রোনালদোর রেকর্ড নয়, দলের জয়ে লক্ষ্য বেনজেমার

রিয়ালে বাড়ছে বেনজেমার চুক্তির মেয়াদ

রিয়ালে বাড়ছে বেনজেমার চুক্তির মেয়াদ

বিদায় বেলায় আবারও রিয়ালে ফেরার আশা ক্যাসেমিরোর

বিদায় বেলায় আবারও রিয়ালে ফেরার আশা ক্যাসেমিরোর