মেসির পাসে এমবাপের জোড়া গোল, পিএসজির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৮ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২২
মেসির পাসে এমবাপের জোড়া গোল, পিএসজির জয়

লিগ ওয়ানের চলতি মৌসুমে প্রতিপক্ষের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেছেন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) আক্রমণত্রয়ী। নেইমার ও কিলিয়ান এমবাপে গোল করেই যাচ্ছেন আর লিওনেল মেসি তাদের গোল বল জুগিয়েই যাচ্ছেন।

এদিন শুরু থেকে নেইমার না থাকলেও লিগ ওয়ানে নঁতের বিপক্ষে জয় পেতে কোনো সমস্যা হয়নি পিএসজির। মেসির জোড়া অ্যাসিস্টে এমবাপের জোড়া গোল ও নুনো মেন্দেসের এক গোলে নঁতের বিপক্ষে ৩-০ গোলের জয় পেয়েছে লিগ চ্যাম্পিয়নরা।

এই দলের বিপক্ষে শেষ তিন ম্যাচের দুইটাতেই হার দেখেছিল পিএসজি। ফলে এই ম্যাচে জয় পেতে মরিয়া ছিল পিএসজি। যদিও চ্যাম্পিয়নস লিগকে সামনে এদিন একাদশে চারটি পরিবর্তন এনেছিলেন পিএসজি বস ক্রিস্টোফার গাল্টিয়ের।

শনিবার (৩ সেপ্টেম্বর) প্রতিপক্ষের মাঠে নেইমারের জায়গায় আক্রমণে এমবাপ্পে-মেসির সঙ্গী হন পাবলো সারাবিয়া। 

নতুনদের আলোয় আলোকিত বার্সেলোনা জিতেই চলেছে

ম্যাচের ১৮তম মিনিটে প্রথম গোল পায় পিএসজি। নিজেদের অর্ধ থেকে বল নিয়ে অনেকটা দূর এগিয়ে নিখুঁত দক্ষতায় পাঠিয়ে দেন এমবাপের কাছে।  মেসির পাস পেয়ে ঠান্ডা মাথায় দারুণ কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এমবাপে। 

ছয় মিনিটের ব্যবধানে ১০ জনের দলে পরিণত হয় নঁতে। পিএসজির  ভিতিনিয়াকে মারাত্মক ফাউল করায় নঁতের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ফাবিও সরাসরি লাল কার্ড দেখান রেফারি। 

তবে পরপর দুই ধাক্কায় খেয়ে ভেঙে পড়েনি নঁতে। গোল শোধ দিতে মরিয়া দলটি একের পর এক আক্রমণ করতে থাকে পিএসজির রক্ষণভাগে। যদিও পুরো ম্যাচ একবারও পিএসজির রক্ষণে ফাটল ধরাতে পারেনি তারা। 

বিরতি থেকে ফেরার পর দ্রুত সময়ের মধ্যে ব্যবধান দ্বিগুন করেন এমবাপে। ম্যাচের ৫৩তম মিনিটে সতীর্থের কাছ থেকে বল পেলেও প্রতিপক্ষের ডিফেন্ডারদের ভীড়ে গোলপোস্টে মারা জায়গা করতে পারেননি মেসি। এরপর পাস দেন এমবাপেকে, দুর্দান্ত টোকায় ম্যাচে নিজের জোড়া গোল করেন তিনি।

পিএসজি এগিয়ে যায় ২-০ গোল ব্যবধানে। দ্বিতীয় গোলে  নেইমারের সমান লিগে সাত গোল হয়ে গেল এমবাপের। 

জোড়া গোল করার কিছুক্ষণ পর এমবাপেকে তুলে নেইমারকে মাঠে নামান পিএসজি বস। মাঠে নেমেই গোল করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তার শটে ফিরে আসে গোলপোস্টে লেগে।তবে নেইমার না পারলেও ফিরতি শটে নঁতের কফিনে শেষ পেরেক মারেন  তরুণ ডিফেন্ডার মেন্ডেস।

জোড়া অ্যাসিস্ট করার পর গোলেরও সুযোগ পেয়েছিলেন মেসি। তবে ৮৩ মিনিটে গোলরক্ষকে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি এই আর্জেন্টাইন খুদে যাদুকর। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল না হলে ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। 

ছয় ম্যাচে পাঁচ জয় ও এক ড্র-তে ১৬ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে পিএসজি। সমান ম্যাচে এক জয়, তিন ড্র ও এক হারে ছয় পয়েন্ট নিয়ে ১০ নম্বরে রয়েছে নঁতে। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

নিয়ম ভঙ্গ করায় পিএসজি-সহ আট ক্লাবকে উয়েফার জরিমানা

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

বার্সেলোনায় ফিরেছেন ‘ঘরের ছেলে’ বেয়েরিন

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া

২০২৩ এশিয়ান কাপ আয়োজন থেকে সরে দাঁড়ালো অস্ট্রেলিয়া