আরও চার বছর মেসিদের কোচ থাকছেন স্কলানি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:২৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২২
আরও চার বছর মেসিদের কোচ থাকছেন স্কলানি

কোপা আমেরিকা জয়ের পর স্কলানিকে মাতোয়ারা আর্জেন্টিনার খেলোয়াড়রা

আর্জেন্টিনার কোচ হিসেবে যাত্রা আরও দীর্ঘমেয়াদী হলো লিওনেল স্কলানির। তার সঙ্গে চার বছরের জন্য চুক্তি নবায়ন করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘মুন্দো আলবিসেলেস্তে’র বরাত দিয়ে জানা যায়, বেশ কয়েকদিন ধরেই স্কলানির সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে আলোচনায় চালিয়ে যাচ্ছিল এএফএ। অবশেষে চুক্তি নবায়ন হয়েছে। এর ফলে ২০২৬ সাল পর্যন্ত আর্জেন্টিনার ডাগআউটে থাকছেন স্কলানি। 

জ্যামাইকার বিপক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) ৩-০ গোলে জয়ের পর সংবাদ সম্মেলনে চুক্তি নবায়ন নিয়ে কথা  বলেছেন স্কলানি। সেখানে তিনি মেসিদের কোচিংয়ের দায়িত্ব চালিয়ে যেতে চান বলে জানিয়েছেন।

স্কলানি বলেন, “আমি চালিয়ে (কোচের দায়িত্ব) যেতে চাই। আর্জেন্টিনা দলের দায়িত্ব কে না পেতে চায়! প্রেসিডেন্টের (এএফএ) সঙ্গে আমার সম্পর্ক খুবই ভালো। সবকিছু ঠিকমতোই এগোচ্ছে। আমি কৃতজ্ঞ যে প্রেসিডেন্ট থেকে সবাই আমাদের সমর্থন দিচ্ছেন। বিশ্বকাপে (কাতার) যা–ই ঘটুক না কেন, আমরা ঘামের শেষ ফোঁটা পর্যন্ত লড়াই করব।”

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে ভরাডুবির পর অন্তবর্তীকালীন কোচ হিসেবে লিওনেল স্কলানিকে দায়িত্ব দিয়েছিল আর্জেন্টিনা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। এরপর আস্তে আস্তে দলটাকে গড়েছেন তিনি। এক পর্যায়ে তাকে স্থায়ী কোচের দায়িত্ব দেয় আর্জেন্টিনা।

স্কলানির অধীনে টানা তিন বছর ধরে অপরাজিত আর্জেন্টিনা। অপরাজেয় হয়ে ওঠা দলটি টানা ৩৫ ম্যাচ হারের মুখ দেখেনি। তাদের খেলায়ও ফিরে এসেছে সেই পুরোনো ছন্দ।

স্কলানীর অধীনেই ৩২ বছরের শিরোপা খরা কাটিয়ে ২০২০ সালে কোপা আমেরিকা জিতেছে আর্জেন্টিনা। মেসি পেয়েছেন আন্তর্জাতিক ফুটবলে প্রথম শিরোপার স্বাদ।

স্কলানির অধীনে আর্জেন্টিনার উন্নতি চোখে পড়ার মতো। দলটাকে এক সূতোয় বেধেছেন তিনি। মাঠে এখন প্রতিটি ম্যাচে জয়ের জন্য মেসির নেতৃত্বে নিজেদের নিংড়ে দেয় মার্টিনেজ-মারিয়ারা। 

আসন্ন কাতার বিশ্বকাপেও ৩৬ বছরের বিশ্বকাপ খরা কাটাতে চায় আর্জেন্টিনা। সেক্ষেত্রে স্কলানির উপর পূর্ণ আস্থা রয়েছে আর্জেন্টাইন সমর্থকদের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

উড়ছেন মেসি, জয়ের রথ ছোটাচ্ছে আর্জেন্টিনা

উড়ছেন মেসি, জয়ের রথ ছোটাচ্ছে আর্জেন্টিনা

গোল মিসের মহড়া পর্তুগালের, জিতে ফাইনালসে স্পেন

গোল মিসের মহড়া পর্তুগালের, জিতে ফাইনালসে স্পেন

আমাদের আর সমর্থকদের অনুভূতি একই: মেসি

আমাদের আর সমর্থকদের অনুভূতি একই: মেসি

মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়

মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়