মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২০ এএম, ২৪ সেপ্টেম্বর ২০২২
মেসির জোড়া গোল, আর্জেন্টিনার আরেকটি সহজ জয়

সাম্প্রতিককালে আর্জেন্টিনার জার্সিটা গায়ে উঠলেই যেন গোলের জন্য মরিয়া হয়ে ওঠেন লিওনেল মেসি। দুর্দান্ত মেসিতে দুর্বার গতিতে ছুটে চলেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টানা তিন বছরের অপরাজিত জয়রথ চলছেই মেসির দলের। 

এবারের জয়টা এসেছে ফিফা প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে। অধিনায়ক মেসির জোড়া গোলে আর্জেন্টিনার জয়ের ব্যবধান ৩-০! আরেকটি গোল এসেছে স্ট্রাইকার লাউতারো মার্টিনেজের পা থেকে।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় ভোর ছয়টায় যুক্তরাষ্ট্রে মিয়ামিতে হার্ড রক স্টেডিয়ামে হন্ডুরাসের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত, হন্ডুরাসের অর্ধে একচেটিয়া আধিপাত্য দেখিয়েছে আলবেসেলিস্তারা।

ম্যাচের ১৬তম মিনিটে প্রথম গোল পায় আর্জেন্টিনা। মেসির থ্রু থেকে বল পেয়ে পাপু গোমেস পাস দেন ছয় গজ দূরে থাকা লাউতারো মার্টিনেজকে। বল পেয়ে দুর্দান্ত স্লাইড শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টিনার এই স্ট্রাইকার।

বিরতিতে যাওয়ার কিছুক্ষণ আগে গোলের ব্যবধান দ্বিগুন করে আর্জেন্টিনা। যোগ করা সময়ে হন্ডুরাসের ডি-বক্সে লো সেলসো’কে ফাউল করলে পেনাল্টি দেন রেফারি। ৪৭তম মিনিটে এই পেনাল্টি লক্ষ্যভেদ করেন অধিনায়ক মেসি।

বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার বজায় রাখে আর্জেন্টিনা। কিন্তু গোল আর আসছিল না। ৬০তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি বদলি হিসেবে নামা আলভারেজ। 

৯ মিনিট পর গোল ব্যবধান বাড়ান মেসি। এনজো ফার্নান্দেজের চাপের মুখ হন্ডুরাসের কেভিন বলের দখল হারালে ফাঁকায় পান মেসি, কোনোরকম জবরদস্তি না করে আগোয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে ২৫ গজ দূর থেকে আলতো স্কুপ শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন অধিনায়ক। 

শেষ তিন ম্যাচে কোনো গোল হজম না করে প্রতিপক্ষের জালে ১১টি গোল দিয়েছে আর্জেন্টিনা। যেখানে সাতটি গোলই এসেছে অধিনায়ক মেসির কাছ থেকে। 

ম্যাচের বাকি সময়ে একাধিক সুযোগ তৈরি হলের গোল ব্যবধান আর বাড়াতে পারেনি আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয়ে টানা রেকর্ড টানা ৩৪ ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে লিওনেল স্কলানির দল।

বিশ্বকাপের আগে শেষ প্রীতি ম্যাচে বুধবার (২৮ সেপ্টেম্বর) জ্যামাইকার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

দুর্দান্ত নেইমার-রিচার্লিসন, ঘানাকে উড়িয়ে দিল ব্রাজিল

এক নারীকে আহত করায় ডেভিড সিলভার জরিমানা

এক নারীকে আহত করায় ডেভিড সিলভার জরিমানা

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

টফি অ্যাপে কাতার বিশ্বকাপ ফুটবল সরাসরি দেখাবে বাংলালিংক

১০ মাস পর জয়ের দেখা পেল জামাল ভূঁইয়ারা

১০ মাস পর জয়ের দেখা পেল জামাল ভূঁইয়ারা