হল্যান্ড-ফোডেনের জোড়া হ্যাটট্রিকে উড়ে গেল ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৪ পিএম, ০২ অক্টোবর ২০২২
হল্যান্ড-ফোডেনের জোড়া হ্যাটট্রিকে উড়ে গেল ইউনাইটেড

ম্যাচে অষ্টম মিনিটে প্রথম গোল পাওয়া ম্যানচেস্টার সিটি শেষ পর্যন্ত মাতলো গোল উৎসবে। প্রথমার্ধে চার গোলে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক পূরণ করেন আর্লিং হল্যান্ড এবং ফিল ফোডেন। দলের দুই তারকার জোড়া হ্যাটট্রিকে প্রিমিয়ার লিগের ম্যাচটিতে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৬-৩ গোলে জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

রোববার ইতিহাদ স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের এই ম্যাচে প্রথমার্ধেই ৪-০ গোলের লিড এনে দেনে হল্যান্ড এবং ফোডেন। বাকি দুটি গোল আসে দ্বিতীয়ার্ধে। এর ফলে আট বছর পর নগর প্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে আবারও লিগে টানা তিন ম্যাচ জিতলো সিটি।

ম্যাচের ৮ মিনিটে নো লুকিং গোল করে তরুণ ইংলিশ ফরোয়ার্ড ফোডেন দলকে বার্তা দেন। বিরতিতে যাওয়ার আগে করেন আরও একটি গোল। ৪৪তম মিনিটে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করার আগেই অবশ্য ৩৪ ও ৩৭তম মিনিটে জোড়া গোল আদায় করে নেন হল্যান্ড। ফলে প্রথমার্ধে দলকে ৪-০ গোলের লিড এনে দেন তারা।

প্রথমার্ধেই এক প্রকার ম্যানচেস্টার ইউনাইটেডকে ম্যাচ থেকে ছিটকে দেন আর্লিং হল্যান্ড ও ফোডেন। বিরতিতে থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে এক গোল শোধ করে ম্যানইউ। গোলটি করেন আয়াক্স থেকে ওল্ড ট্রাফোর্ড আসা ১০০ মিলিয়নের ব্রাজিলিয়ান তারকা অ্যান্তোনি।

ম্যাচের ৬৬তম মিনিটে গোলে ফেরে ম্যানসিটি। হ্যাটট্রিক পূর্ণ করেন হল্যান্ড। ম্যানসিটির হয়ে তৃতীয় হ্যাটট্রিকের স্বাদ পান তিনি। সিনিজেনদের হয়ে সব মিলিয়ে ১১ ম্যাচে করেছেন ১৬ গোল।

এরপর ৭২ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন ফোডেন। ম্যাচে গোলের খেলা ওখানেই থামেনি। পরে হারের ব্যবধান কমিয়েছে ম্যানইউ। ম্যাচের ৮৪ মিনিটে অ্যান্তোনিও মার্শিয়াল গোল করেন।

ম্যাচের শেষ দিকে যোগ করা সময়ে মার্শিয়াল পেনাল্টি থেকে গোল করে হারের ব্যবধান কমান। ম্যানইউ কোচ হ্যাগ এ ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোকে মাঠেই নামাননি। কাসেমিরোকে দ্বিতীয়ার্ধের ৭৯ মিনিটে ও ফ্রেডকে ৭০ মিনিটে নামান বদলি হিসেবে।

এ ম্যাচে প্রিমিয়াল লিগের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ম্যানচেস্টার সিটি। সমান ৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আর্সেনাল। এছাড়া ম্যানসিটির কাছে হেরে যাওয়া ম্যানইউ নেমে গেছে পয়েন্ট টেবিলেন ৬ নম্বরে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

প্রথম গোলের পরই হতাশা উড়ে গিয়েছিল সনের!

হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

হল্যান্ডের রেকর্ড গড়া ম্যাচে জয় পেল ম্যানসিটি

চেলসির কোচ হতে পারেন জিদানও!

চেলসির কোচ হতে পারেন জিদানও!

ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি

ভিলার বিপক্ষে পয়েন্ট খোয়ালো সিটি