ডি-ব্রুইনের দুর্দান্ত ফ্রি কিক গোলে শীর্ষে ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪০ এএম, ৩০ অক্টোবর ২০২২
ডি-ব্রুইনের দুর্দান্ত ফ্রি কিক গোলে শীর্ষে ম্যানসিটি

ম্যানসিটিকে কঠিন চ্যালেঞ্জ জানাল লেস্টার সিটি। তবে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগটা দারুণভাবে কাজে লাগাল ম্যানচেস্টার সিটি। অসাধারণ ফ্রি-কিকে ব্যবধান গড়ে দিলেন কেভিন ডি ব্রুইনে। আর্সেনালকে টপকে গেল পেপ গার্দিওলার দল।

লেস্টার সিটির কিং পাওয়ার স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা।

পায়ের চোটের কারণে এই ম্যাচে খেলতে পারেননি দারুণ ছন্দে থাকা আর্লিং হাল্যান্ড। তাকে সহ গত সপ্তাহে চ্যাম্পিয়ন্স লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গোলশূন্য ড্র ম্যাচের দলে মোট ৬টি পরিবর্তন আনেন পেপ গার্দিওলা।

১২ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে ২৯ পয়েন্ট হলো ম্যানচেস্টার সিটির। এক ম্যাচ কম খেলা আর্সেনালের পয়েন্ট ২৮।
প্রবল চাপ ধরে রেখে প্রথমার্ধে দারুণ সব আক্রমণ করে ম্যানচেস্টার সিটি। ভালো কয়েকটি সুযোগও পায় তারা। কিন্তু লেস্টার গোলরক্ষক ড্যানি ওয়ার্ডের বাধা ভাঙতে পারেননি ইলকাই গিনদোয়ান ও রদ্রিরা। শক্তিশালী প্রতিপক্ষকে আটকে রাখতে স্বাগতিকদের জমাট রক্ষণও প্রশংসার দাবিদার।

বিরতির পরই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় ম্যানচেস্টার সিটি। ডে ব্রুইনের চমৎকার ফ্রি-কিকে বল রক্ষণ দেয়ালকে ফাঁকি দিয়ে পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।

২১ মাসের বেশি সময় পর এই প্রথম ম্যানচেস্টার সিটির কেউ সরাসরি ফ্রি-কিক থেকে প্রিমিয়ার লিগে গোল করলেন। আগেরটি করেছিলেন গত জুলাইয়ে চেলসিতে যোগ দেওয়া রাহিম স্টার্লিং, ২০২১ সালের ১৭ জানুয়ারি। ২০১৫-১৬ মৌসুম থেকে এই নিয়ে ফ্রি-কিকে চারটি গোল করলেন ডে ব্রুইনে।

চার মিনিট পরই সমতায় ফিরতে পারত লেস্টার। তবে বক্সের বাইরে থেকে বেলজিয়ান মিডফিল্ডার ইউরি টিলেমানসের জোরাল শট দারুণ সেভ করেন গোলরক্ষক এদেরসন। বল তার হাত লেগে ক্রসবার ছুঁয়ে বাইরে যায়।

যোগ করা সময়ে নিজেদের ভুলে বিপদে পড়তে বসেছিল শিরোপাধারীরা। টিলেমানসের ক্রসে তেমন কোনো হুমকি ছিল না, ক্লিয়ার করতে হেড করেন ডিফেন্ডার রুবেন দিয়াস। তবে বল আরেক ডিফেন্ডার জন স্টোন্সের গায়ে লেগে পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হাফ ছেড়ে বাঁচে ম্যানচেস্টার সিটি।

মৌসুমে ভীষণ বাজে পথচলায় আগের দুই ম্যাচে জিতে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিয়েছিল লেস্টার সিটি। তবে চ্যাম্পিয়নদের বিপক্ষে লড়াই করেও পারল না তারা। ১৩ ম্যাচে মাত্র তিনটি জেতা দলটি ১১ পয়েন্ট নিয়ে আছে ১৭ নম্বরে।

স্পোর্টসমেইল২৪/আরআইএম


শেয়ার করুন :