বিশ্বকাপে খেলতে পারছেন না পগবা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০১ নভেম্বর ২০২২
বিশ্বকাপে খেলতে পারছেন না পগবা

হাঁটুর ইনজুরি কাটিয়ে এখনো মাঠে ফিরতে পারেননি ফরাসি তারকা পল পগবার। আর সে কারণেই এবার বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তারকা এ মিডফিল্ডার। পগবার এজেন্ট রাফায়েলা পিমেন্টা এ তথ্য নিশ্চিত করেছে। অর্থাৎ, কাতার বিশ্বকাপে পগবাকে মাঠের খেলায় দেখা যাবে না।

বিবৃতিতে পিমেন্টা এ সম্পর্কে বলেন, “তোরিনোতে করা মেডিকেল রিভিউর ভিত্তিতে বিষয়টি অন্তত নিশ্চিত যে, অস্ত্রোপচার থেকে সেড়ে উঠতে পগবার আরও কিছুদিন সময় লাগবে। এ কারণে বিশ্বকাপের আগে জুভেন্টাসে আর ফেরা হচ্ছে না পগবরা। একই সাথে কাতারে ফ্রান্স দলেও যোগ দিতে পারছেন না।”

জুভেন্টাসের কোচ মাসিমিলিয়ানো আলেগ্রি ইতিমধ্যেই জানিয়েছিলেন, ২৯ বছর বয়সী এ মিডফিল্ডারের বিশ্বকাপের আগে সিরি-আ দলে ফেরা প্রায় অসম্ভব।

এদিকে ইতালিয়ান গণমাধ্যম সোমবার জানিয়েছিল, উরুর ইনজুরির কারণে আরও হয়তো ১৫ দিনের মতো পগবাকে বিশ্রামে থাকতে হতে পারে। জুভেন্টাস এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে, সম্প্রতি বিশেষজ্ঞর পরার্মম অনুযায়ী পগবার সুস্থ হতে আরও কিছুদিন পুনর্বাসন প্রক্রিয়া জরুরি।

মাঠের বাইরে থাকা জুভেন্টাসের ১২ জন খেলোয়াড়ের মধ্যে পগবা অন্যতম। গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে জুভেন্টাসে আসার পর থেকে এখন পর্যন্ত মাঠে নামতে পারেননি ফরাসি এ তারকা। জুলাইয়ে ডান হাঁটুর মেনিসকাসে চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন তিনি।

বিশ্বকাপে কথা মাথায় রেখে প্রাথমিকভাবে তাকে অস্ত্রোপচারের টেবিলে না বসানোর চেষ্টা করা হয়েছিল। গত মাসের শুরুতে তিনি অনুশীলনেও ফিরেছিলেন। তবে দ্রুত সুস্থতার জন্য অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হলে আরও দুই সপ্তাহের জন্য তিনি দলের বাইরে চলে যান।

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারানোর ম্যাচটিতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন পগবা। এবার তিনি খেলতে পারছেন না। এছাড়া হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইতিমধ্যেই দিদিয়ের দেশ্যমের জাতীয় দল থেকে চার মাসের জন্য ছিটকে পড়েছেন মধ্যমাঠে পগবার সঙ্গী এন’গোলো কান্তে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ দর্শকদের জন্য সুখবর দিলো কাতার

বিশ্বকাপ দর্শকদের জন্য সুখবর দিলো কাতার

বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগী হওয়ার আহ্বান জিদানের

বিতর্ক ভুলে ফুটবলে মনোযোগী হওয়ার আহ্বান জিদানের

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলা নাও হতে পারে জোয়াকুইন কোরেয়ার

আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ খেলা নাও হতে পারে জোয়াকুইন কোরেয়ার

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার  যাবেন ভারতীয় নারী

মেসির টানে গাড়ি চালিয়ে কাতার যাবেন ভারতীয় নারী