বিশ্বকাপে সবার আগে মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩১ পিএম, ০২ নভেম্বর ২০২২
বিশ্বকাপে সবার আগে মেসি

কোপা আমেরিকা জয়ের মাধ্যমে আকাশী সাদা জার্সিতে প্রথমবারের মতো আন্তর্জাতিক শিরোপা জয়ের স্বাদ নেন ফুটবল যাদুকর লিওনেল মেসি। কোপা আমেরিকা ছাপিয়ে এবার আলবেসিলেস্তারা স্বপ্ন বুনছে কাতার বিশ্বকাপ জয়, মেসির হাত ধরেই ৩৬ বছরের শিরোপা আক্ষেপ ঘুচাবে আর্জেন্টিনা। তাই অসাধ্য সাধন করতে সবার আগে দলে যোগ দিবেন আর্জেন্টিনা দলের প্রাণভোমরা মেসি।

২০২১ মৌসুমে বার্সেলোনা ছেড়ে ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে পাড়ি জমান এই ফুটবল মহাতারকা। প্যারিসে যোগ দেওয়ার আগে চুক্তি পত্রে মেসি সাফ বলে দিয়েছিলেন আগে প্রাধান্য পাবে তার জাতীয় দল আর্জেন্টিনা। সেই অনুযায়ী কাতার বিশ্বকাপের আগে দল থেকে ছুটি চান মেসি।

প্যারিস কোচ তার চুক্তি অনুযায়ী দাবি মেনে দিয়ে তাকে ছাড়পত্র দিলেন। তাই ৭ নভেম্বর দলে যোগ দিবেন আর্জেন্টাইন অধিনায়ক। বিশ্বকাপে সবার আগে তিনিই যোগ দিচ্ছেন আর্জেন্টাইন শিবিরে।

এই মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি। ১৪ এসিস্ট  আর ১০ গোল করেন এই ৩৪ বছর বয়সী খেলোয়াড়। তার গোলের প্রতি ক্ষিপ্ততা দিন দিন বেরেই চলছে, কাতার বিশ্বকাপে তার বর্তমান পারফর্ম্যান্স ধরে রাখার প্রত্যায়ে কোচ স্কলানির সাথে মৌখিক আলোচনা সেরে ফেলেছেন এরই মাঝে।

ক্লাব ফুটবলে এমন কোন অর্জন নেই যা লিওনেল মেসির পকেটে অপূর্ন হয়ে আছে। নিন্দুকের মতে ক্লাব ফুটবলে যতটা আলো ছড়িয়েছেন ঠিক মুদ্রার উল্টো পাশটাতে আর্জেন্টিনার জার্সিতে মেসি ছিলেন নিষ্প্রভ। নিন্দুকের মুখ এঁটে দিয়ে কোপা আমেরিকা শিরোপা জয় করেছিল লিওনেল মেসি।

সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে কাতার বিশ্বকাপ যাত্রা শুরু করবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ানরা।

স্পোর্টসমেইল/আরআইএম


শেয়ার করুন :


আরও পড়ুন

জয় দিয়ে চ্যাম্পিয়ানস লীগ শেষ করলো বার্সেলোনা

জয় দিয়ে চ্যাম্পিয়ানস লীগ শেষ করলো বার্সেলোনা

উড়তে থাকা নেপোলিকে থামালো লিভারপুল

উড়তে থাকা নেপোলিকে থামালো লিভারপুল

ইনজুরির মিছিলে আর্জেন্টিনা দল

ইনজুরির মিছিলে আর্জেন্টিনা দল

বিশ্বকাপ স্বপ্ন শেষ ফ্রান্স ডিফেন্ডার কিম্পেম্বের

বিশ্বকাপ স্বপ্ন শেষ ফ্রান্স ডিফেন্ডার কিম্পেম্বের