অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২০ ডিসেম্বর ২০২২
অল্পের জন্য বড় বিপদ থেকে বাঁচলেন মেসিরা

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরে উদযাপন করছে লিওনেল মেসিরা। কিন্তু বিমান বন্দর থেকে ছাদ খোলা বাসে ফেরার সময় বড় বিপদ হতে যাচ্ছিল। মেসিরা ছিলেন বাসের উপরে। অন্ধকারে রাস্তার মধ্যে ঠিক তখনই কেবল তার চলে আসে। কিন্তু শেষ মুহুর্তে মাথা নিঁচু করে রক্ষা পেয়েছেন মেসিসহ পাঁচ ফুটবলার।

বাসের সব থেকে উপরে আর্জেন্টাইন অধিনায়ক ছাড়াও বসে ছিলেন, ফাইনালে একটি করে গোল আদায় করা ও গোল করা ডি মারিয়া, ডি পল, ওটামেন্ডি ও পারেদেস।

মেসির হাতে ছিল বিশ্বকাপ ট্রফি। ভোর রাতের অন্ধকারে তারা উদযাপনে ছিল প্রানবন্ত। কিন্তু ভিডিওতে দেখা যায়, হঠাৎ করেই রাস্তার মাঝে মোটা কেবল তার ঝোলানো। শেষ মুহুর্তে দেখে ফেলেন তারা। এরপর মাথা নিঁচু করে সবাই তার সরিয়ে দেন। একজনের হাতও লাগে তাতে। এক সেকেন্ডের কম সময় পর হলে হয়তো চারজনই তারে বেধে নিচে পড়ে যেতে পারতেন। হতে পারতো বড় দুর্ঘটনা।

বুয়েন্স আয়ার্সের ওবেলিস্কে মেসিদের জন্য সংবর্ধনার ব্যবস্থা করা হয়েছে। সেখানে লাখ লাখ মানুষ আগে তেকে এসেই ভিড় জমিরে রাখে। যেন তিল ফেলানোর জায়গা টুকু নেই।

তারআগে পরিবার পরিজন নিয়ে একই বিমান থেকে নামেন ফুটবলাররা। সেখানে আগে থেকেই ছাঁদ খোলা বাস প্রস্তুত ছিল। পরিবারের সদস্যরা বিমান বন্দর থেকে বাড়িতে চলে যান। আর ফুটবলাররা রাস্তার নেমে পড়েন। কিন্তু শেষ মুহুর্তের সতর্কতায় বড় বাঁচা বেচে গেছেন মেসিরা।

রোববার ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারায় আর্জেন্টিনা। তার আগে নির্ধারিত সময়ে ৩-৩ গোলে ম্যাচ অমিমাংশিত ছিল। ম্যারাডোনা আর্জেন্টিনাকে ট্রফি এনে দিয়েছিলেন ১৯৮৬ সালে। ৩৬ বছর পর আবার মেসির হাত ধরে তৃতীয় বিশ্বকাপ জয়ের স্বাদ পেল আর্জেন্টিনা।

ব্যাক্তিগত পুরস্কারেও এগিয়ে আর্জেন্টিনার খেলোয়াড়রা। এক মাত্র গোল্ডেন বুট জিতেছেন কিলিয়ান এমবাপ্পে। এছাড়া গোল্ডেন বল মেসি, গোল্ডেন গ্লাভস এমিলিয়ানো মার্টিনেজ ও সেরা তরুন খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন এনজো ফার্নান্দেজ।

 

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরলেন মেসিরা

বিশ্বকাপ ট্রফি নিয়ে দেশে ফিরলেন মেসিরা

আর্জেন্টিনায় মেসিদের উৎসবের সব কিছুই প্রস্তুত

আর্জেন্টিনায় মেসিদের উৎসবের সব কিছুই প্রস্তুত

ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন

রাস্তায় ঢোল পেটালেন মাশরাফি, সাকিবের গাড়ীতে উদযাপন