এমবাপ্পেকে কিনতে সাড়ে ১১ হাজার কোটি টাকা দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২২ ডিসেম্বর ২০২২
এমবাপ্পেকে কিনতে সাড়ে ১১ হাজার কোটি টাকা দিতে প্রস্তুত রিয়াল মাদ্রিদ

মাত্র শেষ হলো কাতার বিশ্বকাপ। বিশ্বমঞ্চে ফরাসিদের সবচেয়ে প্রতিশ্রুতিশীল ফুটবলার এমবাপ্পে। মরুর বুকে জোড়া গোল, হ্যাট্রিক, কি নেই তার ঝুলিতে। তাইতো  মরুর দেশের গোল্ডেন বুট ধারী এই ফুটবলারকে সই করতে 1 বিলিয়ন ইউরোর চুক্তির প্রস্তুতি নিচ্ছে রিয়াল মাদ্রিদ।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ট এর প্রতিবেদন অনুযায়ী, আগামী গ্রীষ্মে প্যারিসিয়ানরা ছেড়ে লস ব্লাঙ্কোস শিবিরে যোগ দিবেন এমবাপ্পে। গুঞ্জন আছ ফরাসি ক্লাব পিএসজির সাথে যুক্ত থাকতে চাননা তিনি। আর মাদ্রিদ তার জন্য ১ মিলিয়ন ইউরো খরচ করতে প্রস্তুত। যা বাংলাদেশি টাকায় প্রায় ১১ হাজার ৩১১ কোটি টাকা।

স্প্যানিশ মিডিয়া অনুসারে, শ্বেতশুভ্র জার্সিতে চার মৌসুমে খেলার জন্য প্রায় ৬৩০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন ফরাসি তারকা। তাছাড়া ট্রান্সফার ফি, বোনাস, কমিশন মিলিয়ে চার মৌসুমে খরচ দাঁড়াবে প্রায় প্রায় ১ বিলিয়ন ইউরো।

২০২১-২২ মৌসুমে লিভারপুলকে হারিয়ে ১৪ বারের মতো চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা অর্জন করে রিয়াল মাদ্রিদ। লস ব্লাঙ্কোসদের সাফল্যের কারিগর করিম বেনজেমা জেতেন ব্যালন ডি'অর। তবে ৩৫ বছর বয়সী ফরাসি এই তারকাকে নিয়ে চিন্তিত মাদ্রিদ।

চলমান মৌসুমের বেশ কিছু চোট পেয়ে ইতিমধ্যেই ছিটকে গেলেন কাতার বিশ্বকাপ থেকে। ফরাসি তারকার ইনজুরিতে শঙ্কায় আছে দল। পরবর্তী মৌসুমে দলে নেতৃত্ব দেওয়ার জন্য বেনজেমার বিকল্প হিসাবে বেশ কয়েকটি শীর্ষ-স্তরের পারফর্মারদের তালিকাভুক্ত করেছে মাদ্রিদ।

তবে লা ব্লুজ তারকার পরিবর্তে আরেক ফরাসি সুপারস্টার উপর ভরসা রাখতে চায় রিয়াল ম্যানেজমেন্ট। তাছাড়া এমবাপ্পের জন্যও মাদ্রিদের জার্সিতে খেলা হবে সব থেকে ভাল সিদ্ধান্ত মনে করেন ফুটবল বিশেষজ্ঞরা।

তবে এই বিষয়ে স্পষ্ট কোন তথ্য দেয়নি মাদ্রিদ প্রশাসন কিংবা এমবাপ্পে। রিয়াল মাদ্রিদ এবং পিএসজি ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে আগেও অনেক গুঞ্জন শোনা গেছে।  তবে সেসব ফেলে পিএসজির জার্সিতে খেলতে দেখা যায় তাকে।

বর্তমানে পিএসজির সাথে এমবাপ্পের চুক্তি ২০২৫ সাল পর্যন্ত। ২০১৭ সাল থেকে পিএসজি জার্সিতে ২৩৭ ম্যাচ খেলে, গোল করেছেন ১৯০টি।

 

স্পোর্টসমেইল২৪/এমটিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলে আসার আমন্ত্রণ পেয়েছেন লিওনেল মেসি

ব্রাজিলে আসার আমন্ত্রণ পেয়েছেন লিওনেল মেসি

মেসির জার্সিতে পা মুছে অপমান!

মেসির জার্সিতে পা মুছে অপমান!

ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

ফ্রান্সের হারের পরদিন বেনজেমার বিদায়

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে

আমরা আবারও ফিরে আসবো: এমবাপ্পে