স্কালোনিই থাকছেন আর্জেন্টিনার কোচ!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৮ পিএম, ২৭ ডিসেম্বর ২০২২
স্কালোনিই থাকছেন আর্জেন্টিনার কোচ!

আর্জেন্টিনাকে ৩৬ বছর পর শিরোপা এনে দিয়েছেন কোচ লিওনেল স্কালোনি। তাকেই কোচ হিসাবে রাখতে চায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। স্কালোনিও দায়িত্বে থাকতে রাজি আছেন। এএফএ’র প্রেসিডেন্ট ক্লাওদিও তাপিয়া এমনটাই জানালেন।

তবে দু’পক্ষের আলোচনা এখনও পাকাপাকি হয়নি। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এএফএ’র সভাপতি বলেন, ‘আশা করছি স্কালোনিই আর্জেন্টিনা জাতীয় দলের কোচ থাকবে। আমরা দু’জনেই এই বিষয়ে এক মত হতে পেরেছি। আর আমরা কথা দিলে সেটা রাখি।’

তিনি বলেন, ‘পুরোপুরি পাকা কথা হয়নি এখনও। স্কালোনির সন্তানের পাসপোর্টে একটু সমস্যা হয়েছে। সেটা ঠিক করতেই সে স্পেনে গেছে। দেশে ফেরার পর তার সঙ্গে এ বিষয়ে বিস্তারিত কথা বলবো।’

২০১৮ সালে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের পর আর্জেন্টিনা দল এলোমেলো হয়ে যায়। এরপরই তিনি দায়িত্ব নেন অন্তর্বর্তিকালীন কোচ হিসাবে। পরে তার পারফরম্যান্সে স্থায়ী চুক্তি করে এএফএ।

গত বছর শিরোপা খরা কাটিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকা জয় করেছে। দীর্ঘ ২৮ বছর পর আন্তর্জাতিক শিরোপা খরা থেকে মুক্তি পায় তারা। এবছর বিশ্বকাপ জিতলো লিওনেল মেসির দল। ৩৬ বছর পর আবারও আর্জেন্টিনা পেয়েছে বিশ্ব জয়ের স্বাদ।

বিশ্বকাপে আসার আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে বড় হোঁচট খায় তারা। সেই হারটাই তাতিয়ে তোলে দলকে। এরপর আর হারেনি। টানা ছয় ম্যাচ জিতে বিশ্বকাপ জয় করে নেয় মেসিরা।

এতো সাফল্যের পর স্কালোনিকে ছাড়ার কোনো যুক্তি হয় না। ২০১৯ কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার প্রথম বিশ্বকাপজয়ী দলের কোচই স্কালোনিকে রাখতে বলেন।

তার কথার উপর বিশ্বাস রেখেই স্কালোনিকে দলে রাখে এএফএ সভাপতি।

তাপিয়া বলেন, ‘স্কালোনিকে দায়িত্ব দেওয়ার পর অধিকাংশ মানুষ মনে করেছিল আমরা ভুল করেছি। আমরা বাজে একটা সিদ্ধান্ত নিয়েছি। তবে সেই কোচই পুরো দেশের মানুষকে আনন্দে ভাসিয়েছেন। তার অধীনে আর্জেন্টিনা কোপা আমেরিকা, ফিনালিসিসমা ও বিশ্বকাপ শিরোপা জিতেছে।’
স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টিনার টাকায় মেসির ছবি! আসল ঘটনা কী?

আর্জেন্টিনার টাকায় মেসির ছবি! আসল ঘটনা কী?

মেসির জার্সিতে পা মুছে অপমান!

মেসির জার্সিতে পা মুছে অপমান!

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলেও র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল

আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলেও র‌্যাঙ্কিংয়ের শীর্ষে ব্রাজিল

ইতালি বিশ্বকাপের পুনরাবৃত্তি কাতারে

ইতালি বিশ্বকাপের পুনরাবৃত্তি কাতারে