রাষ্ট্রীয় মর্যাদায় পেলের শেষকৃত্য মঙ্গলবার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৫ পিএম, ৩১ ডিসেম্বর ২০২২
রাষ্ট্রীয় মর্যাদায় পেলের শেষকৃত্য মঙ্গলবার

ফুটবল বিশ্বকে কাঁদিয়ে বৃহস্পতিবার গভীর রাতে চলে গেছেন পেলে। তবে হাসপাতাল থেকে এখনও বের করা হয়নি তিনবার বিশ্বকাপ জয়ী এই ফুটবলার কিংবদন্তিকে। রাষ্ট্রীয় মর্যাদায় অনুষ্ঠিত হবে শেষকৃত্য। ব্রাজিলে ইতিমধ্যে তিনদিনের রাষ্ট্রীয় শোকের ঘোষণা করা হয়েছে।

রাষ্ট্রীয় মর্যাদায় মঙ্গলবার পেলের শেষকৃত্যের কাজ সম্পন্ন হবে। তার শেষকৃত্য হবে সান্তোসের মেমোরিয়াল নেক্রোপোল একুমেনিকাতে।কিংবদন্তি এ ফুটবলার মারা গেছেন সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে। সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

ব্রাজিলের সংবাদ মাধ্যমের খবর, মঙ্গলবার পেলের অন্ত্যেষ্টিক্রিয়া হবে। সোমবার থেকে তার মরদেহ রাখা থাকবে সান্তোসের বেলমিরো স্টেডিয়ামে। ফুটবল জীবনের একটা বড় সময় এই স্টেডিয়ামে অসাধারণ কিছু ম্যাচ খেলেছেন পেলে। ব্রাজিলের সাধারণ মানুষ তাকে সেখানেই শেষ শ্রদ্ধা জানাতে পারবেন।

সান্তোস থেকে এক বিষয়টি বিবৃতিতে জানানো হয়েছে। বলা হয়, সোমবার ভোরবেলায় হাসপাতাল থেকে পেলের মরদেহ নিয়ে আসা হবে স্টেডিয়ামে। মাঠের মাঝখানে রাখা হবে। সকাল ১০টা থেকে সাধারণ মানুষ এসে পেলেকে শ্রদ্ধা জানাতে পারবেন।

মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত (স্থানীয় সময়) তাকে শেষ শ্রদ্ধা জানানো যাবে। সাধারণ মানুষের শ্রদ্ধা জানানোর পর পেলের কফিন নিয়ে ঘোরানো হবে সান্তোসের বিভিন্ন রাস্তায়। পেলের পৈতৃক বাড়ির সামনে দিয়েও যাবে সেটা।

পেলের শতায়ু মা এখনো বেঁচে আছেন। তবে ছেলের শেষযাত্রা দেখতে পারবেন না তিনি। কারণ, এখন আর বিছানা ছেড়ে উঠতে পারেন না।

স্পোর্টসমেইল২৪/জেএম/আরএস


বিষয়ঃ

শেয়ার করুন :