নিউক্যাসলে পয়েন্ট হারালো আর্সেনাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৪ জানুয়ারি ২০২৩
নিউক্যাসলে পয়েন্ট হারালো আর্সেনাল

 

মৌসুমের শুরু থেকেই আর্সেনাল ছুটছিল অপ্রতিরোধ্যভাবে। তাদের থামানোই যাচ্ছিল না। শেষ পর্যন্ত তারা তিন নম্বরে থাকা নিউক্যাসল ইউনাইটেডের কাছে পয়েন্ট হারালো। ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মঙ্গলবার রাতে নিউক্যাসলের সঙ্গে গোলশুন্য ড্র করেছে আর্সেনাল।

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়েই এই প্রথম কোনো ম্যাচে গোল করতে পারেনি আর্সেনাল। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটিও আগের ম্যাচে ড্র করেছিল। এই সুযোগটা কাজে লাগিয়ে ম্যানসিটির চেয়ে দশ পয়েন্ট এগিয়ে যাওয়ার সুযোগ ছিল আর্সেনালের। সেই সুযোগটা হারালো ম্যাচ ড্র হওয়ায়। একই সঙ্গে এই মৌসুমে লিগে দশ ম্যাচে কোনো গোল খেল না নিউক্যাসল। গত আগস্টের পর থেকে তারা কোনো ম্যাচ হারেনি।

এই ইংলিশ লিগে এই মৌসুমে মাত্র একটি ম্যাচে হেরেছে আর্সেনাল। ড্র করেছে তিনটিতে। ১৭ ম্যাচে তাদের পয়েন্ট ৪৪। দুই থাকা ম্যানসিটির পয়েন্ট ৩৬। তারা খেলেছে ১৬টি ম্যাচ। ১৮ ম্যাচ খেলা নিউক্যাসলের পয়েন্ট ৩৫।

ম্যাচে আর্সেনাল গোলে শট করে ১৭টি। নিউক্যাসলের সেখানে মাত্র ৮টি। শট লক্ষ্যে পৌছায় আর্সেনালের চারটি, নিউক্যাসলের একটি। তবে কোনো দলই বল জালে জড়াতে পারেন।


ম্যাচের শেষভাবে ৮৭ মিনিটে বড় একটি সুযোগ এসেছিল আর্সেনালের। এ সময় এডি এনকেটিয়ার নিচু শট দুর্দান্তভাবে রক্ষা করেন নিউক্যাসল গোলকিপার নিক পোপ। এরপর অতিরিক্ত সময়ে একটি পেনাল্টি দাবি করে আর্সেনাল। কিন্তু ভিএআর দেখে সেটা নাকচ করে দেন রেফারি। নিজের দলের খেলা নিয়ে সন্তুষ্টু আর্সেনাল কোচ মিকেল আর্তেতা। তিনি দোষারোপ করছেন রেফারিকে।

ম্যাচ হারের কোচ বলেন, “আমরা দুটি পেনাল্টি পায়নি। এটা খুবই দু:জনক। আমাদের দুটি পেনাল্টি খুব সহজেই প্রাপ্য ছিল। ছেলেরা অসাধারণ খেলেছে। জিততে না পারলেও ম্যাচ হারা যাবে না। সেটাই করেছে ছেলেরা।"


নিউক্যাসলের কোচ এডি হাউও সফল। তিনি রক্ষণাত্বক কৌশল কাজে লাগিয়েছেন আর্সেনালের বিপক্ষে। তার দলের রক্ষনও দারুন। ম্যাচ শেষে তিনি বলেন, ‌“ছেলেরা খুব ভালো মানসিকতা দেখিয়েছে। ভালো রক্ষনাত্বক প্রদর্শনী ছিল। আর্সেনাল ভালো দল। এবার তারা দুর্দান্ত খেলছে। তবে আমরা পয়েন্ট হারায়নি তাদের কাছে।"
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

পেলের শেষযাত্রায় না থাকায় নেইমারকে নিয়ে সমালোচনা

পেলের শেষযাত্রায় না থাকায় নেইমারকে নিয়ে সমালোচনা

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ম্যানইউ'র দাপুটে জয়

ম্যানইউ'র দাপুটে জয়

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক

গোল মিসের মহরায় লিভারপুল, ব্রেন্টফোর্ডের চমক