ম্যানইউ'র দাপুটে জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৩৩ এএম, ২৮ ডিসেম্বর ২০২২
ম্যানইউ'র দাপুটে জয়

বিশ্বকাপের পর ইংলিশ প্রিমিয়ার লিগে বড় দলগুলোর জয় অব্যহত রয়েছে। সেই ধারায় ঘরের মাঠে ম্যানচেস্টার ইউনাইটেড ও বড় জয় তুলে নিল। মঙ্গলবার রাতে তারা ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা নটিংহ্যাম ফরেস্টকে।

এই জয়ে ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ম্যানইউ।

ম্যাচের ১৯ মিনিটেই দলকে এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড। এই সময় কর্ণার থেকে বল পেয়ে এরকিসনের পাস থেকে বল যায় রাশফোর্ডের কাছে। দারুন সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি এই ইংলিশ ফরোয়ার্ড।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুন করে স্বাগতিকরা। এবারও গোলে সহায়তা করেনে রাশফোর্ড। তার পাস থেকে বল পেয়ে ম্যানইউকে ২-০ গোলে এগিয়ে নিয়ে যান অ্যান্থনি মার্শাল। বল হাতে লাগালে গোল রুখতে পারেননি নটিংহ্যামের গোলরক্ষক।

২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় ম্যানইউ। ম্যাচের শেষভাবে আরও একটি গোল করে ব্যবধান বাড়ায় তারা। যে গোলের কৃতীত্ব দুই ব্রাজিলিয়ানের। কাসেমিরোর পাস থেকে বল পেয়ে ফ্রেড ম্যানইউ'র জয় নিশ্চিত করেন।

তবে দ্বিতীয়ার্ধে নটিংহ্যাম অনেকটাই গোছানো ফুটবল খেলে।

ম্যানইউ ম্যাচে ১৭ট শট গোল পোস্টে মারে। কিন্তু লক্ষ্যে যায় আটটি। নটিংহ্যামের গোলবারে আট শটের মধ্যে লক্ষ্যে ছিল তিনটি। তাতে গোলের দেখা মেলেনি। বল পজেশনেও এগিয়ে ছিল ম্যানইউ। তাদের দখলে ছিল ৬৬ ভাগ, নটিংহ্যামের ভাগে ৩৪।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে নিয়ে ম্যানইউর আলোচনা এখন অনেকটাই চাপা পড়ে আছে। বিশ্বকাপের পর নতুন খেলোয়াড় নিয়ে দল গোছানোর পরিকল্পনাও রয়েছে ম্যানইউর। এরই মধ্যে আর্জেন্টিনার তরুন মিডফিল্ডার এনজো ফার্নান্দেজকে নিয়ে কাড়াকাড়ি শুরু হয়েছে্ ম্যানইউ ও লিভারপুলের মধ্যে।

১২ কোটি পাউন্ড বদলি ফি দিয়ে বেনফিকার কাছ থেকে ফার্নান্দেজকে নিয়ে রাজি আছে ম্যানইউও। আর্জেন্টিনার ২১ বছর বয়সী মিডফিল্ডার কাতার বিশ্বকাপে সেরা তরুন ফুটবলার হয়েছেন।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষস্থান মজবুত করলো আর্সেনাল

স্কালোনিই থাকছেন আর্জেন্টিনার কোচ!

স্কালোনিই থাকছেন আর্জেন্টিনার কোচ!

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

অ্যাস্টন ভিলা বাধা টপকে লিভারপুলের জয়

আর্জেন্টিনার ফার্নান্দেজকে নিয়ে কাড়াকাড়ি

আর্জেন্টিনার ফার্নান্দেজকে নিয়ে কাড়াকাড়ি